বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > লিও মেসি কি অবসর নিচ্ছেন? চাঞ্চল্যকর দাবি করলেন আর্জেন্তিনার কোচ

লিও মেসি কি অবসর নিচ্ছেন? চাঞ্চল্যকর দাবি করলেন আর্জেন্তিনার কোচ

লিওনেল মেসি।

মেসি, যিনি আগে উল্লেখ করেছেন যে তিনি 2026 বিশ্বকাপের আগে অবসর নিতে চান, পেশীর সমস্যা মোকাবেলা করা সত্ত্বেও তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে যা তাকে তার ক্লাব ইন্টার মিয়ামিতে সরিয়ে দিয়েছে।

লিওনেল মেসি কি ২০২৬ বিশ্বকাপে খেলতে পারবেন? কাতার বিশ্বকাপ শেষেই প্রশ্নটা উঠেছিল। মেসিকে অবশ্য পরের বিশ্বকাপেও খেলতে দেখতে চান আর্জেন্তিনার কোচ লিওনেল স্কালোনি এবং তাঁর সতীর্থরা। তবে মেসি জানিয়েছেন, তিনি ২০২৬ বিশ্বকাপে খেলবেন না।

যেহেতু পরের বিশ্বকাপ থেকে মেসি থাকছেন না, তাই তাঁকে ছাড়াই আর্জেন্তিনার খেলার অভ্যাস, কৌশল গড়তে হবে। দলকে সাজাতে হবে নতুন আঙ্গিকে। তবে মেসি এখনও আর্জেন্তিনার হয়ে খেলা চালিয়ে যাওয়ায়, আপাতত সেটা সম্ভব হচ্ছে না।

তবে লিওনেল স্কালোনি ইঙ্গিত দিয়েছেন যে, লিওনেল মেসিকে ছাড়া এখনই আর্জেন্তিনার টিম নিয়ে ভাবনাচিন্তা করা কার্যত অসম্ভব। মঙ্গলবার পেরুর বিপক্ষে তাদের আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের জন্য স্কোয়াডে তারকা প্লেয়ারের প্রত্যাবর্তনের বিষয়টিও তিনি অস্বীকার করেননি। এবং মেসি খেলেওছেন। আবার জোড়া গোলও করেছেন।

প্যারাগুয়ের বিরুদ্ধে আর্জেন্তিনা সম্প্রতি বিশ্বকাপে কোয়ালিফায়ারে ১-০ জয় পায়, যে ম্যাচে মেসি ৫৩তম মিনিটে মাঠে নেমেছিলেন। এবং দু'টো গোলের সুযোগও তৈরি করে ফেলেছিলেন। অবশ্য তাতে গোল আসেনি। তবে পেরুর বিরুদ্ধে জোড়া গোল করেন মেসি।

বিশ্বকাপ বাছাইপর্বে পেরুর মুখোমুখি হয়েছিল আর্জেন্তিনা। পেরু ম্যাচের আগে স্কালোনি সাংবাদিকদের আশ্বস্ত করে বলেছিলেন যে, ‘লিও ভালো আছে। ও ওর প্রশিক্ষণের সময় বাড়িয়েছে। আমরা ম্যাচের আগে সিদ্ধান্ত নেব, ও কতটা খেলতে পারে এবং সেটা কত সময়ের জন্য। যদি ও ভালো থাকে, তবে ও খেলবে।’

সঙ্গে তিনি যোগ করেছিলেন, ‘আমরা সব সময়েই চেষ্টা করি, যারা শতভাগ ফিট অথবা প্রায় শতভাগ ফিট, তাদেরকে একাদশে খেলাতে। এসব খেলাগুলোতে সবাইকে শতভাগ ফিট পাওয়াটা অত্যন্ত কঠিন। তাই সম্ভবত প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচের থেকে কিছুটা আলাদা হতে পারে দল।’

চোট কাটিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করেছিলেন মেসি। সেই ম্যাচে মেসি গোল না পেলেও, আর্জেন্তিনা জিতেছিল ১-০ ব্যবধানে। এর আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে চোটের কারণে দলে ছিলেন না মেসি। সেই চোট তাঁকে ভুগিয়েছে ইন্টার মায়ামির ম্যাচগুলোতেও। তবে পেরুর বিরুদ্ধে মেসির জোড়া গোলের হাত ধরেই ২-০ জয় পায় আর্জেন্তিনা।

মেসিকে ছাড়া এবার আর্জেন্তিনার খেলার অভ্যাসটা গড়ে তোলা জরুরি কিনা, জানতে চাওয়া হলে রীতিমতো বিরক্ত হন স্কালোনি বলেন, ‘মনে রাখবেন, ও (মেসি) এখনও আছে। এটি ভাবার দরকার নেই যে, ও কবে যাবে। আসল বিষয় হল, ও এখনও দলে সক্রিয়। ওকে ওর মতো থাকতে দিন। আমরা কি এরই মধ্যে ওকে অবসরে পাঠিয়ে দিচ্ছি? আমরা এমন করে কথা বলছি, মনে হয় সবাই পাগল হয়ে গিয়েছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এখনই জলের ঘাটতি দেশের ৫৪০টি জেলা, এপ্রিল থেকে পড়বে তীব্র গরম! সতর্ক করল IMD সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.