বাংলা নিউজ > ময়দান > ফুটবল > বয়স মাত্র সাত, এখন থেকেই বিশ্বের সেরা হওয়ার স্বপ্ন দেখছে ‘খুদে মেসি’ আরাত
খুদে মেসি আরাত হোসেইনি। 
খুদে মেসি আরাত হোসেইনি। 

বয়স মাত্র সাত, এখন থেকেই বিশ্বের সেরা হওয়ার স্বপ্ন দেখছে ‘খুদে মেসি’ আরাত

  • বর্তমানে আরাত লিভারপুলের অ্যাকাডেমির সঙ্গে যুক্ত।

বয়স মাত্র সাত, এই বিষয়ে সকলে যেখানে কার্টুন দেখা থেকে স্কুল যাওয়া নিয়ে মেতে থাকে, সেখানেই এক খুদে ইরানিয়ান বিশ্বের সেরা ফুটবলার হওয়ার স্বপ্ন বুনছে। লিভারপুল অ্যাকাডেমির আরাত হোসেইনি পরবর্তী মেসি হিসেবে ডাকা হচ্ছে। একদিকে যেমন সে বাঁ-পায়ে ফুটবল খেলেন, তেমনই অল্প বয়সে তার অসামান্য প্রতিভা মেসির সঙ্গে তুলনা টেনে এনেছে।

সোশ্যাল মিডিয়ায় তার ফলোয়ার সংখ্যা যে কোন প্রতিষ্ঠিত ফুটবলারের সঙ্গে পাল্লা। তার বল পায়ে দক্ষতাও অনেকটা প্রিয় ফুটবলার মেসির মতোই। ছোট থেকে তার অসামান্য স্কিলের ভিডিয়ো তার বাবা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায়, খুদে বয়সেই আরাত সোশ্যাল মিডিয়া সেনশেসন। এত অল্প বয়সেই প্রচারের আলোয় এসে জীবন বদলে যাওয়া আরাত নিজে এই বিষয়ে কী বলছে?  Sky Sports-কে দেওয়া এক সাক্ষাৎকারে আরাত জানায়, ‘আমি প্রথমে একটু অবাক হলেও এখন সবটার সঙ্গে মানিয়ে নিয়েছি এবং যা হচ্ছে তাতে আমি ভীষণই খুশি।’ এখন থেকেই দিনে নিয়ম করে তিন-চার ঘন্টা অনুশীলন করেন বলে জানান খুদে তারকা।

এই বয়সে প্রশ্নটা কিছুটা অমূলক তার ভবিষ্যৎ পরিকল্পনা কি জানতে চাওয়ায় আরাত জানায় সে লিভারপুলের প্রথম দলের হয়ে খেলতে চায় এবং সেরা ফুটবলার হওয়ারও স্বপ্ন দেখে। ‘(লিভারপুলের হয়ে) খেলা এক বড় স্বপ্ন। আমি লিভারপুল সমর্থক। ভবিষ্যতে আমি বিশ্বের সেরা ফুটবলার হতে চাই। আমি প্রতিদিন অনুশীলন করি, তাই এই স্বপ্ন সত্যি করতে পারব।’ এই বয়সে তার কথার মধ্যে নিজের দক্ষতার ওপর বিশ্বাসের ঝলক সাফ ফুটে ওঠে।

আরাতের বিষয়ে কথা বলতে গিয়ে তার বাবা জানান, ছেলের কৃতিত্বে তিনি খুশি হলেও বিস্মিত নন। তিনি বলেন, ‘আমরা গোটা বিষয়ে বিস্মিত হইনি তবে ও যতটুকু যা করছে তাতে আমরা ভীষণই খুশি। ও ছোটবেলা থেকেই যেমন খেলত তার আর পাঁচজনের থেকে আলাদা। সেই জন্যেই ও নিজে তো ভিডিয়ো তৈরি করতে চাইতই, পাশপাশি সকলকে ওর ভিডিয়োর মাধ্যমে আনন্দ দিতেও উৎসাহী ছিল।’

বন্ধ করুন