বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সালাহর অনুপস্থিতিতে League Cup-এ ১০ জনের আর্সেনালকেও হারাতে ব্যর্থ লিভারপুল
লিগ কাপের ম্যাচে লিভারপুলের জোন্স ও আর্সেনালের হোয়াইটের ডুয়াল। ছবি- টুইটার (@LFC)।
লিগ কাপের ম্যাচে লিভারপুলের জোন্স ও আর্সেনালের হোয়াইটের ডুয়াল। ছবি- টুইটার (@LFC)।

সালাহর অনুপস্থিতিতে League Cup-এ ১০ জনের আর্সেনালকেও হারাতে ব্যর্থ লিভারপুল

  • ম্যাচের ২৪ মিনিটে লাল কার্ড দেখেন আর্সেনালের ঝাকা।

মহম্মদ সালাহ,সাদিও মানেদের অনুপস্থিতিতে লিভারপুলের পক্ষে নিজেদের স্বাভাবিক ধার বজায় রেখে ম্যা চে খেলাটা যে কঠিন হবে, তা সকলেই মোটামুটি জানতেন। আফ্রিকা কাপ অফ নেশন্স খেলতে যাওয়া সালাহ ছাড়া নিজেদের প্রথম ম্যাচেই চূড়ান্ত হতাশাজনক পারফরম্যান্স রেডসদের। লিগ কাপে ১০ জনের আর্সেনালের বিরুদ্ধেও জিততে ব্যর্থ হল লিভারপুল।

লিভারপুল শিবিরে করোনার হানায় নির্ধারিত সময়ে লিগ কাপ সেমিফাইনালের প্রথম লেগ খেলা সম্ভব হয়নি। শুক্রবার (ভোর রাতে) সেই ম্যাচেই মাত্র ২৪ মিনিটে আর্সেনালের গ্রানিট ঝাকা লাল কার্ড দেখলেও লিভারপুল ম্যাচে একটি গোল করতে পারল না। ম্যাচের একদম শুরুর সময় বাদ দিলে ঘরের মাঠে গোটা ম্যাচেই কিন্তু বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল লিভারপুল। তবে গানার্সদের লড়াকু মানসিকতা এবং কড়া রক্ষণের সুবাদে সেই দাপট কোনো কাজেই আসল না।

ম্যাচের প্রথম বড় সুযোগ পায় লিভারপুলই অ্যান্ডি রবার্টসনের ক্রসফিল্ড পাস থেকে নিখুঁত রান নিয়ে যখন দিয়োগো জোটার গোল করা প্রায় নিশ্চিত বলেই মনে হচ্ছিল, তখনই পিছন থেকে এসে সোজা গোলের দিকে ধাবমান জোটাকে জঘন্য ফাউল করে বসেন ঝাকা। বলের আশেপাশেও তাঁর পা না থাকায় এবং তিনিই ডিফেন্সে শেষ ব্যক্তি হওয়ায়, সোজা লাল কার্ড দেখেন ঝাকা। এমন অবস্থার সুযোগ তুলে লিভারপুল যে হু হু করে একের পর এক আক্রমণের ঝড় তুলবে, এমনটাই আশা ছিল সকলের। 

তবে তাকুমি মিনামিনো এবং রবার্তো ফির্মিনো ম্যাচে তেমন গোলের সুযোগই তৈরি করতে পারেননি। ম্যাচের ৭২ মিনিটে আলেকজান্ডার লাকাজেট এবং কায়রান টির্নির দুরন্ত পাসিং প্লে থেকে বল পেয়ে যান বুকায়ো সাকা। তবে লিভারপুল গোলরক্ষক অ্যালিসন সেই বিপদের হাত থেকে রেডসদের রক্ষা করেন। ম্যাচের একেবারে ৯০ মিনিটে ম্যাচের সম্ভবত সব থেকে সহজ সুযোগটি পেয়েছিলেন মিনামিনো। তবে লিভারপুলের জাপানি তারকা আশ্চর্যজনকভাবে প্রায় ফাঁকা জালে, মাত্র আট গজ দূর থেকে বল জড়াতে ব্যর্থ হন। ম্যাচ শেষ হয় গোলশূন্য। পরের সপ্তাহে আর্সেনালের ঘরের মাঠেই দ্বিতীয় লেগের খেলা। সেই কথা মাথায় রেখে বলতেই হবে, অ্যাডভান্টেজ গানার্স। 

বন্ধ করুন