বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভ্যাকসিন না নেওয়া ফুটবলারদের সই করাবে না লিভারপুল:- ক্লপ
লিভারপুলের ম্যানেজার জুরগেন ক্লপে (ছবি:টুইটার)
লিভারপুলের ম্যানেজার জুরগেন ক্লপে (ছবি:টুইটার)

ভ্যাকসিন না নেওয়া ফুটবলারদের সই করাবে না লিভারপুল:- ক্লপ

  • প্রিমিয়ার লিগের চলতি মরশুম শেষ করতে পারা নিয়েই আশঙ্কা তৈরি হয়েছে। এমন আবহে দাঁড়িয়ে মার্সিসাইড ক্লাব লিভারপুলের ম্যানেজার জুরগেন ক্লপের স্পষ্ট বক্তব্য কোভিড ভ্যাকসিন না নেওয়া থাকলে লিভারপুল ক্লাবের তরফে কোন ফুটবলারকে চুক্তিবদ্ধ করা হবে না।

শুভব্রত মুখার্জি: করোনার নয়া প্রজাতি ওমিক্রনের প্রভাবে বিঘ্নিত প্রিমিয়ার লিগের একাধিক ম্যাচ। বিভিন্ন ক্লাবের ফুটবলার, কোচ, কোচিং স্টাফ সহ আক্রান্ত একাধিক ব্যক্তি। ফলে প্রিমিয়ার লিগের চলতি মরশুম শেষ করতে পারা নিয়েই আশঙ্কা তৈরি হয়েছে। এমন আবহে দাঁড়িয়ে মার্সিসাইড ক্লাব লিভারপুলের ম্যানেজার জুরগেন ক্লপের স্পষ্ট বক্তব্য কোভিড ভ্যাকসিন না নেওয়া থাকলে লিভারপুল ক্লাবের তরফে কোন ফুটবলারকে চুক্তিবদ্ধ করা হবে না।

উল্লেখ্য ক্লপ একা নন অ্যাস্টন ভিলার ম্যানেজার স্টিভেন জেরার্ড, ক্রিস্টাল প্যালেসের ম্যানেজার প্যাট্রিক ভিয়েরাও এক মত পোষন করেন। তাদের মতে যেভাবে প্রিমিয়ার লিগে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে তাতে করে এবার কোভিড ভ্যাকসিন একটি আবশ্যক বিষয় হয়ে পড়েছে। লিগ কতৃপক্ষের তরফে প্রথমেই ঘোষণা করা হয়েছে লিগের সঙ্গে যুক্ত ৬৮ শতাংশ ফুটবলার ,কোচ এবং কোচিং স্টাফের ডবল ভ্যাকসিন হয়ে গিয়েছে। এই জায়গায় দাঁড়িয়েও সোমবার রেকর্ড সংখ্যক লিগের সঙ্গে যুক্ত ৪২ জন আক্রান্ত হওয়ার ফলে নতুন করে উদ্বেগ ছড়িয়েছে।

প্রসঙ্গত প্রথম দিকে ক্লপ নিজেও নিশ্চিত ছিলেন না যে ভ্যাকসিন পলিসি ট্রান্সফার মার্কেটে লিভারপুলের সিদ্ধান্তকে প্রভাবিত করবে কি না ! তবে বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে তার বক্তব্য ‘আমরা এই মুহূর্তে কোন ফুটবলারকে চুক্তিবদ্ধ করার পরিস্থিতিতে যাইনি। তবে আমি চিন্তা করেছি এবং দেখেছি চুক্তির ক্ষেত্রে এই ভ্যাকসিন নেওয়ার বিষয়টি গুরুত্বপূর্ণ হতে চলেছে। যদি কোন ফুটবলারের ভ্যাকসিন না নেওয়া থাকে তাহলে তিনি আমাদের সবার বিপদের কারণ। ফলে প্রতিষ্ঠানের দিক থেকে দেখলে বিষয়টি সমস্ত বিষয়কে নষ্ট করে দিতে পারে। তাই সবদিক চিন্তা করে এটা বলতেই হবে ভ্যাকসিন না নেওয়া ফুটবলারদের এই মুহূর্তে লিভারপুলের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার কোন সম্ভাবনা নেই।’

বন্ধ করুন