বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কেটে গেল জট, ‘রেফারি’ মমতার সামনে হাত মেলাল ইস্টবেঙ্গল-শ্রী সিমেন্ট
নবান্নে মুখ্যমন্ত্রী।
নবান্নে মুখ্যমন্ত্রী।

কেটে গেল জট, ‘রেফারি’ মমতার সামনে হাত মেলাল ইস্টবেঙ্গল-শ্রী সিমেন্ট

  • কেটে গেল জট।

দুই দলের ‘খেলোয়াড়দের’ মধ্যে সংঘাত চরমে উঠেছিল। ‘রেফারি’ হস্তক্ষেপ করতেই কেটে গেল যাবতীয় জট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে একেবারে হাসিমুখে হাত মিলিয়ে শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গল কর্তারা জানালেন, এবার আইএসএলে খেলছেন তাঁরা। তবে কতদিনের জন্য সেই জট কেটেছে, সে বিষয়ে অবশ্য স্পষ্টভাবে কিছু জানানো হয়নি। তা নিয়ে পুরো ধোঁয়াশা আছে।

দীর্ঘদিনের জট কাটাতে বুধবার নবান্নে শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠকের পর মমতা বলেন, ‘যেটা নিয়ে অনিশ্চয়তা চলছিল, (সেটা কেটে গিয়েছে)। আমিও খুব রেগে গিয়েছিলাম। আমি ওদের কাছে একটা অনুরোধ করেছিলাম।’ সঙ্গে জানিয়ে দেন, ইস্টবেঙ্গলের সমস্যা মিটে গিয়েছে। কেটে গিয়েছে জট। ইস্টবেঙ্গল আইএসএলে খেলবে। ‘খেলা হবে’।

পরে শ্রী সিমেন্টের এক কর্তা বলেন, ‘আমরাও চাই যে খেলা হোক। একটি মতভেদ ছিল। সেজন্য টার্মশিটের চুক্তি স্বাক্ষর করতে পারিনি। গত এক বছর ধরে এটা স্বাক্ষর করার চেষ্টা করছিলাম। কিন্তু হয়নি (এড়িয়ে গিয়ে কিছুটা)। আপনি যখন অনুরোধ করেছেন, তখন আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা খেলবে। এবার আমরা আইএসএলে খেলব।’ ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার বলেন, ‘দিদিকে ধন্যবাদ জানিয়ে ছোটো করতে চাই না। দিদি সবসময় আমাদের পাশে থাকেন। শুধু ইস্টবেঙ্গল ক্নাবের পাশে নয়, পুরো ময়দান, ক্রীড়া মহলের সঙ্গেই থাকেন।’

তবে সেই জট কতদিনের জন্য কেটেছে, সে বিষয়ে কোনও উচ্চবাচ্য করেননি শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গলের কর্তারা। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে জট সাময়িকভাবে কেটেছে। চলতি মরশুমে খেললেও আগামী মাসে ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা আছে।

বন্ধ করুন