বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: চেলসিকে হারিয়ে আর্সেনালের আরও কাছে ম্যান সিটি

Premier League: চেলসিকে হারিয়ে আর্সেনালের আরও কাছে ম্যান সিটি

গোল করার পর মাহরেজ। ছবি- রয়টার্স 

চেলসিকে হারিয়ে আর্সেনালের অনেকটা কাছে চলে গেল ম্যান সিটি। চেলসির বিরুদ্ধে একটি মাত্র গোল করে দলকে জেতান মাহরেজ। 

জমে উঠল ইংলিশ প্রিমিয়র লিগের লড়াই। চেলসিকে ১-০ গোলে হারাল গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। এই ম্যাচে জয়ের সঙ্গে সঙ্গেই পয়েন্ট টেবিলের মগডালে থাকা আর্সেনালের সঙ্গে ম্যান সিটির পয়েন্টের ব্যবধান কমে দাঁড়াল মাত্র ৫-এ। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে প্রথমে রয়েছে আর্সেনাল। ঠিক তার পরেই ১৭ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ম্যান সিটি।

ম্যাচের শুরু থেকেই নিজেদর দাপট বজায় রেখেছিল দুই দল। তবে প্রথমার্ধে কেউ গোলের মুখ খুলতে পারেনি। শুরু থেকেই অ্যাটাকিং ফুটবল খেলে দুই দল। একাধিক গোলের সুযোগ পেলেও কেউ জালে বল জড়াতে পারেনি। ফলে প্রথামার্ধে ০-০ থাকে। তবে দ্বিতীয়ার্ধ শুরু হতেই গোলের মুখ দেখে ম্যান সিটি। ৬৩ মিনিটের মাথায় একটি মাত্র গোল করেন রিয়াদ মাহরেজ। চেলসি আর গোলের মুখ দেখতে পারেনি। বলা ভালো ম্যান সিটির ডিফেন্স ভাঙতে পারেনি চেলসির ফুটবলাররা। ফলে ১ গোলে জিতে যায় পেপ গুয়ার্দিওয়ালার দল।

এই ম্যাচের পর ১০ নম্বর স্থানে রয়েছে চেলসি। ফলে এবারের মরশুমে তাদের পারফরম্যান্স মোটেই ভালো নয়। এই ম্যাচে ম্য়ান সিটি বিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে নেমেছিল। কিন্তু চেলসিকে হারাতে বেশ বেগ পেতে হয় গুয়ার্দিওয়ালার ছেলেদের। একটা সময় বিপক্ষকে কোনও রকম সুযোগ দেয়নি চেলসি। ফলে গোলের দিকে এগিয়ে গেলেও ব্য়র্থ হয়। স্বাভাবিক ভাবেই ম্যান সিটিকে চাপে রেখেছিল চেলসি।

প্রথমার্ধে সেই ভাবে সুযোগ কাজে লাগাতে না পারলেও, দ্বিতীয়ার্ধ শুরু হতেই ম্যাচ জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে চেলসি। ৬৩ মিনিটের মাথায় জয়সূচক গোলটি সেরে নেন মাহরেজ। ফলে এই গোলের পর চেলসি আর কিছু করতে পারেনি। ম্যান সিটির কাছে হেরে মাঠ ছাড়তে হল চেলসিকে। আর এই জয়ের ফলে চ্যাম্পিয়ন হওয়ার দিকে অনেকটাই এগিয়ে গেল ম্যান সিটি। গত ম্যাচে এভার্টনের বিরুদ্ধে ড্র করতে হয়েছিল সিটিকে। গত ম্যাচের ফলাফল বেশ চাপে ফেলে দিয়েছিল তাদেরকে। কিন্তু এদিনের জয় অনেকটাই অক্সিজেন দিল বলা চলে। এখন এটাই দেখার বিষয় এই মরশুমের চ্যাম্পিয়ন হয় কোন দল।

বন্ধ করুন