বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কঠিন শর্তে জামিন পেলেন ধর্ষণ মামলায় অভিযুক্ত ম্যান সিটির ফুটবলার বেঞ্জামিন মেন্ডি
ম্যান সিটির ফুটবলার বেঞ্জামিন মেন্ডি (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)
ম্যান সিটির ফুটবলার বেঞ্জামিন মেন্ডি (ছবি:রয়টার্স) (Action Images via Reuters)

কঠিন শর্তে জামিন পেলেন ধর্ষণ মামলায় অভিযুক্ত ম্যান সিটির ফুটবলার বেঞ্জামিন মেন্ডি

  • ফ্রান্সের ক্লাব মোনাকো থেকে প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিতে আসার পরেই জীবনটা কার্যত বদলে যায় ফরাসি বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার বেঞ্জামিন মেন্ডির। তার বিরুদ্ধে একাধিক ধর্ষণ, যৌন অত্যাচারের অভিযোগ আনা হয়েছে।

শুভব্রত মুখার্জি: ফ্রান্সের ক্লাব মোনাকো থেকে প্রিমিয়র লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার সিটিতে আসার পরেই জীবনটা কার্যত বদলে যায় ফরাসি বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার বেঞ্জামিন মেন্ডির। তার বিরুদ্ধে একাধিক ধর্ষণ, যৌন অত্যাচারের অভিযোগ আনা হয়েছে। সেই অভিযোগে অভিযুক্ত হয়ে ২০২১ সালের অগস্টেই জেলে যেতে হয়েছিল মেন্ডিকে। অবশেষে তার জন্য খানিক স্বস্তির খবর শোনাল ব্রিটেনের কোর্ট। কঠিন শর্ত সাপেক্ষে তাকে আপাতত জামিন দেওয়া হয়েছে।

ব্রিটেনের উত্তরপূর্বের একটি কোর্টের তরফে সাতটি ধারাতে অভিযুক্ত মেন্ডির জামিন মঞ্জুর করা হয়েছে। চেস্টার ক্রাউন কোর্টের বিচারক প্যাট্রিক থম্পসন একাধিক কঠিন শর্তের বিনিময়ে মেন্ডির জামিন মঞ্জুর করেছেন। ২৭ বছর বয়সী এই ফুটবলারকে তার পাসপোর্ট জমা রাখতে হবে। উল্লেখ্য পাঁচজন মহিলার মেন্ডির বিরুদ্ধে ধর্ষণ এবং যৌন অত্যাচারের অভিযোগ এনেছিলেন। সেই অভিযোগ প্রমাণিত হওয়ার ফলে ২০২১ সালের ২৬ শে অগস্ট জেলে যেতে হয়েছিল মেন্ডিকে।

প্রসঙ্গত ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী ফরাসি দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার ছিলেন মেন্ডি। বর্তমানে তিনি ম্যাকেলসফিল্ড, প্রেস্টবিউরিতে থাকেন। ২০১৯ সালে ৫২ মিলিয়ন ইউরোতে তিনি নাম লিখিয়েছিলেন ম্যাঞ্চেস্টার সিটিতে। জানুয়ারি মাসের ২৪ তারিখ তার কেসের পরবর্তী শুনানি। সিটির হয়ে ৭৫ টি ও দেশের হয়ে ১০ টি ম্যাচে খেলেছেন মেন্ডি। আপাতত সিটি নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত তার খেলাতে নিষেধাজ্ঞা জারি করেছে।

বন্ধ করুন