বাংলা নিউজ > ময়দান > ফুটবল > কেনের বদলে লেওয়ানডোস্কি, বায়ার্ন তারকাকে দলে নিতে আগ্রহী ম্যান সিটি
রবার্ট লেওয়ানডোস্কি। ছবি- রয়টার্স।
রবার্ট লেওয়ানডোস্কি। ছবি- রয়টার্স।

কেনের বদলে লেওয়ানডোস্কি, বায়ার্ন তারকাকে দলে নিতে আগ্রহী ম্যান সিটি

  • ২০১৪ থেকে ২০১৬ সাল অবধি বায়ার্ন মিউনিখে পেপ গুয়ার্দিওলার অধীনে খেলেছেন পোলিশ অধিনায়ক।

বর্তমান সময়ের সেরা স্ট্রাইকারের কথা বললে সবার প্রথমে যে দুইজন ফুটবলারের নাম আসে তাঁদের একজন হ্যারি কেন এবং অপরজন রবার্ট লেওয়ানডোস্কি। প্রথমজনের জন্য ১০০ মিলিয়ন বিড করেও তা প্রত্যাখ্যাত হয়েছে, তাই এবার দ্বিতীয়জনকে দলে নেওয়ার পরিকল্পনা শুরু করে দিল ম্যাঞ্চেস্টার সিটি।

Daily Mail-র রিপোর্ট অনুযায়ী ম্যান সিটি লেওয়ানডোস্কিকে দলের নেওয়ার বিষয়ে বিচার বিবেচনা করছে। বায়ার্ন মিউনিখের সঙ্গে এখনও দুই বছরের চুক্তি বাকি রয়েছে লেওয়ানডোস্কির। তবে নতুন চুক্তি স্বাক্ষর করার বিষয়ে এখনও তিনি কোনরকম আগ্রহ না দেখানোয় জল্পনা বাড়ছে। বায়ার্নের নতুন ম্যানেজার জুলিয়ান নাগেলসম্যান স্বীকার করে নেন যে অনেক দলই তাঁদের তারকা স্ট্রাইকারকে দলে নিতে ইচ্ছুক।

Sky Germany-কে দেওয়া এক সাক্ষাৎকারে তরুণ ম্যানেজার জানান, ‘বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার পর থেকেই সবসময়ই ওর দলবদল নিয়ে কথাবর্তা শোনা যায়। আমার মনে হয় ওর মতো একজন ফুটবলারের ক্ষেত্রে এটা স্বাভাবিক।’ 

এ বছর মে মাসে লেওয়া নিজে দল পরিবর্তন সম্পর্কে বলেন, ‘পরিবর্তনের বিষয়ে আমি খোলা মনের। আমি সবসময়ই নতুন সংস্কৃতির বিষয়ে জানতে, নতুন ভাষা শিখতে আগ্রহী। তবে সেটা ফুটবলের ক্ষেত্রে হবে না অবসরের পরে হবে, সেই বিষয়ে আমিও নিশ্চত নই।’ ম্যান সিটিতে যোগ দিলে ফের লেওয়ানডোস্কি-পেপ গুয়ার্দিওলা যুগলবন্দি দেখা যেতে পারে।

বায়ার্নে দায়ত্বি থাকাকালীন লেওয়ানডোস্কির সঙ্গে গুয়ার্দিওলা। ছবি- গেটি ইমেজেস।
বায়ার্নে দায়ত্বি থাকাকালীন লেওয়ানডোস্কির সঙ্গে গুয়ার্দিওলা। ছবি- গেটি ইমেজেস।

২০১৪ থেকে ২০১৬ সাল অবধি দু'জনে রেকর্ড জার্মান দলের হয়ে কাজ করেছেন। বহুবার প্রকাশ্যে স্প্যানিশ কোচের তারিফও করতে শোনা গেছে তাঁর মুখে। তাই পরিচিত ম্যানেজারের চেনা সিস্টেমে মানিয়ে নিতে বরং সুবিধাই হবে ৩২ বছরের স্ট্রাইকারের। আসন্ন দিনগুলিতেই লেওয়ানডোস্কির ভবিষ্যৎ-এর ছবিটা আরও স্পষ্ট হবে। যদিও ইংল্য়ান্ড অধিনায়ক কেনই এখনও সিটির প্রথম পছন্দ।

বন্ধ করুন