বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > League Cup: বিদায় ম্যান সিটির, সেমিতে সাউদাম্পটন, নটিংহ্যাম ফরেস্ট

League Cup: বিদায় ম্যান সিটির, সেমিতে সাউদাম্পটন, নটিংহ্যাম ফরেস্ট

বল দখলের লড়াইয়ে ম্যান সিটি এবং সাউদাম্পটনের ফুটবলাররা। ছবি- এপি

লিগ কাপের সেমিতে জায়গা করে নিতে পারল না ম্যাঞ্চেস্টার সিটি। সাউদাম্পটনের বিরুদ্ধে হেরে বিদায় পেপ গুয়ার্দিওয়ালার ছেলেদের। অন্য ম্যাচে টাইব্রেকারে উলভসকে হারিয়ে সেমিতে নটিংহ্যাম ফরেস্ট। 

লিগ কাপের সেমি ফাইনালে আগেই জায়গা করে নিয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং নিউ ক্যাসেল। এবার শেষ চারে জায়গা করে নিল সাউদাম্পটন এবং নটিংহ্যাম ফরেস্ট। লিগ কাপের শেষ চারে ম্যান ইউ জায়গা করে নিতে পারলেও ম্যান সিটি তা পারল না। সাউদাম্পটনের বিরুদ্ধে ২ গোল হজম করে বিদায় নিতে হল পেপ গুয়ার্দিওয়ালার দলকে।

ম্যান সিটি খেলতে নেমেছিল সাউদাম্পটনের বিরুদ্ধে। কিন্তু সেই ম্যাচে একটিও গোলের মুখ দেখতে পায়নি সিটি। বরং সিটিকে চাপে রাখতে শুরু থেকেই নিজেদের দাপট দেখাতে থাকেন সাউদাম্পটন। দুটি গোলই প্রথমার্ধে সেরে ফেলে সাউদাম্পটন। ২৩ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন সেকোউ মারা। প্রথম গোলের ঠিক কয়েক মিনিটের মধ্যেই ফের গোল করে সাউদাম্পটন।

ম্যান সিটির ডিফেন্সকে বোকা বানিয়ে ২৮ মিনিটের মাথায় গোল করেন মউসা। এরপর দুই দলই আর কোনও গোলের মুখ দেখতে পারেনি। দ্বিতীয়ার্ধে ম্যান সিটি গোলের সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি। ফলে যা হওয়ার তাই হয়েছে। সাউদাম্পটনের বিরুদ্ধে ২-০ গোলে হেরে লিগ কাপ থেকে বিদায় নিল গুয়ারর্দিওয়ালার দল।

লিগ কাপের অপর কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল নটিংহ্যাম ফরেস্ট এবং উলভস। এই ম্যাচটি হাড্ডা হাড্ডি হয়। কেউ এক ইঞ্চিও জমি কাউকে ছাড়েনি। ম্যাচের একেবারে শুরুতেই গোল করে এগিয়ে যায় নটিংহ্যাম ফরেস্ট। ১৮ মিনিটের মাথায় গোল করেন উইলি বলি। প্রথমার্ধেই লড়াইয়ে ফেরার মরিয়া চেষ্টা করে উলভস। কিন্তু কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি।

কিন্তু দ্বিতীয়ার্ধে নিজেদের আক্রমণের গতি বাড়ায় তারা। ৬৪ মিনিটের মাথায় রাউল জিমিনেজের গোলে সমতা ফেরায় উলভস। পাল্টা আক্রমণে যায় নটিংহ্যাম ফরেস্ট। কিন্তু তারা গোলের মুখ দেখতে পারেনি। এমনকি উলভসও একাধিক গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু তারাও কাজে লাগাতে পারেনি। নির্ধারিত সময়ে খেলার ফলাফল ১-১ হওয়া খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু সেখানেও কোনও ফলাফল হয়নি। এতটাই টানটান উত্তেজনার ম্যাচ হয় যে কেউ এক ইঞ্চিও জমি ছাড়েনি।

অতিরিক্ত সময়ে ফলাফল নির্ধারিত না হওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেই ৪-৩ গোলে উলভসকে হারাল নটিংহ্যাম ফরেস্ট। শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করেও সেমির টিকিট পাকা করতে পারল না উলভস। সেমিফাইনালে সাউদাম্পটন নামবে নিউক্যাসেলের বিরুদ্ধে। আর নটিংহ্যাম ফরেস্ট নামবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঝলক দিখলা জা ১১ জিতেছেন, কত টাকা পেলেন ‘বিগ বস’-খ্যাত মনীষা রানি? মাটির মানুষ অরিজিৎকে প্রথম দেখেই ভয় পেয়েছিলেন ইমন? বললেন, 'মনে হচ্ছিল যেন...' কেউ ধোনি হতে পারবেন না- জুরেলের প্রশংসা করার পরেই হঠাৎ কেন এমন বললেন গাভাসকর? বিনামূল্যে শহরে করা হবে ফেরুল পরিষ্কার, বড় সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুরসভা সিজন চেঞ্জে এই খাবার না খেলেই বিপদ! ‘‌উনি আমাদের মধ্যে নেই– জেলে আছেন’‌, পার্থকে খোঁচা দিয়ে দীর্ঘ পোস্ট হিরণের ক্লাবের জমির উপর থাবা পড়ল প্রোমোটারের, তুমুল উত্তেজনা দেখা দিল নেতাজিনগরে নতুন শুরু প্রশ্মিতা-অনুপমের, গ্র্যান্ড রিসেপশনে উপল-জয়দের সঙ্গে এলেন কারা? রাহুল শেষ কবে রঞ্জি খেলেছিল? শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-কে একহাত নিল KKR কর্তা WTC 2023-25 Points Table: এক নম্বরে ভারত, অস্ট্রেলিয়া জিততেই শীর্ষে রোহিতরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.