বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > League Cup: লিগ কাপের সেমিতে জায়গা করে নিল ম্যান ইউ, নিউ ক্যাসেল

League Cup: লিগ কাপের সেমিতে জায়গা করে নিল ম্যান ইউ, নিউ ক্যাসেল

ম্যাচ জয়ের পর সেলিব্রেশন রাসফোর্ড এবং ক্যাসেমিরোর। ছবি- এএফপি

লিগ কাপের কোয়ার্টার ফাইনালে চার্লটনের বিরুদ্ধে খেলতে নেমেছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই ম্যাচে চার্লটনকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে সেমিতে জায়াগা করে নিল ম্যান ইউ। অন্য ম্যাচে নিউ ক্যাসেল নেমেছিল লেস্টার সিটির বিরুদ্ধে। সেই ম্যাচে লেস্টার সিটিকে ২-০ গোলে হারাল নিউ ক্যাসেল।

মঙ্গলবার লিগ কাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও চার্লটন। সেই ম্যাচে চার্লটনকে ৩-০ হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেল ম্যাঞ্চেস্টার। মার্কাস রাসফোর্ডের জোড়া গোলে বাজিমাত করে ম্যান ইউ। অবশ্য এই ম্যাচে শুরু থেকে মাঠে নামেননি রাশফোর্ড। পরিবর্ত হিসাবে খেলতে নেমে দুটি গোল করলেন রাশফোর্ড।

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার ডার্বি। ম্যাঞ্চেস্টার সিটির মুখোমুখি হবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সেই ম্যাচে মূল লক্ষ্য রেখে চার্লটনের বিরুদ্ধে ৮টি পরিবর্তন করেছিলেন কোচ এরিক টেন হ্যাগ। গত সপ্তাহের শুক্রবার এভার্টনের বিরুদ্ধে থাকা অ্যান্টনিকে প্রথম একাদশে নামিয়েছিলেন তিনি। তাঁর মর্যাদা রেখে ২১ মিনিটের মাথায় দুর্দান্ত গোল করেন অ্যান্টনি। প্রথমার্ধে এক গোলে এগিয়ে যায় ম্যান ইউ। বাকি সময় ধরে কোনও দলই গোল করতে পারেনি।

চার্লটন চেষ্টা করলেও সমতা ফেরাতে পারেনি। ম্যাচ ইউ দুর্দান্ত ফুটবল খেলে। স্বাভাবিক ভাবেই চাপে পড়ে যায় চার্লটন। এর মধ্যে পরিবর্ত খেলোয়াড় হিসাবে মাঠে নামেন তারকা ফুটবলার মার্কাস রাশফোর্ড। ম্যাচের ৯০ মিনিটের মাথায় গোল করে ইউনাইটেডকে জয়ের আরও কাছে পৌঁছে দেন। কিন্তু তখনও বাকি ছিল চমকের। ম্যাচের নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ে ফের গোল করে চমকে দেন রাশফোর্ড।চার্লটন ম্যাচ আগেই হেরে গিয়েছিল। র‌াশফোর্ড তাতে আরও ব্যবধান যোগ করেন। অতিরিক্ত সময় অর্থাৎ ৯৪ মিনিটের মাথায় ক্যাসেমিরোর পাস থেকে দুর্দান্ত গোল করেন রাশফোর্ড। এই ম্যাচ জয়ের ফলে সেমিতে জায়গা করে নিল ম্যান ইউ।

ম্যাচের পর ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হ্যাগ বলেন, ‘সেমিফাইনালে যাওয়ার জন্য আমাদের জেতার প্রয়োজন ছিল। আমরা আমাদের খেলা খেলেছি এবং ম্যাচ জিতেছি।’

কোয়ার্টার ফইনালের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল লেস্টার সিটি এবং নিউ ক্যাসেল। এই ম্যাচের প্রথমার্ধে দুই দলই গোলের মুখ দেখতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই ৬০ মিনিটের মাথায় গোল করেন নিউ ক্য়াসেলের ডান বুর্ন। ম্যাচে ফেরে নিউ ক্যাসেল। এরপর লেস্টার সিটি জয়ের মধ্যে ফেরার চেষ্টা করলেও পারেনি। বরং জোয়েলিনটন ৭২ মিনিটের মাথায় গোল করে জয় নিশ্চিত করে নিউ ক্যাসেল। লেস্টার সিটিকে হারিয়ে সেমিতে জায়গা করে নিল নিউ ক্যাসেল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন