বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FA Cup: ক্যাসেমিরোর জোড়া গোলে সহজ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

FA Cup: ক্যাসেমিরোর জোড়া গোলে সহজ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

গোলের পর ক্যাসেমিরোর সেলিব্রেশন। ছবি- রয়টার্স 

FA কাপের চতুর্থ রাউন্ডে মুখোমুখি হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং রিডিং। আর এই ম্যাচে ক্যাসেমিরোর জোড়া গোলে ম্যাচ জিতে নেয় ম্যান ইউ। অন্যদিকে প্রেস্টনকে ৩-০ গোলে হারাল টটেনহ্যাম। 

ক্যাসেমিরোর জোড়া গোলে এফএ কাপে সহজ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। এফএ কাপের চতুর্থ রাউন্ডে মুখোমুখি হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং রিডিং। আর এই ম্যাচে ম্যান ইউ জিতল ৩-১ গোলে। জোড়া গোল করেন ক্যাসেমিরো। অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষকে নিয়ে কার্যত ছেলেখেলা করলেন ম্যান ইউনাইটেডের ফুটবলাররা।

এদিন ম্যাচের প্রথমার্ধে দুই দলই গোলের মুখ দেখেনি। ম্যান ইউ কিছুটা হলেও হালকা মেজাজে ফুটবল খেলে। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলার গতি বাড়ায় তারা। আর তাতেই গোলের মুখ দেখে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ম্যাচের প্রথম গোলটি করেন ক্যাসেমিরো। ৫৪ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। দ্বিতীয়ার্ধের যেন পুরনো ম্যান ইউকে দেখতে পাওয়া গেল।

এর ঠিক কয়েক মিনিটের মধ্যেই মধ্যেই অর্থাৎ ৫৮ মিনিটের মাথায় ফের গোল করেন ব্রিজিলের তারকা ফুটবলার। ক্যাসেমিরোর জোড়া গোলে এগিয়ে জয় কর্যত নিশ্চিত হয়ে যায় ম্যান ইউর। এরই মধ্যে জোড়া হলুদ কার্ড দেখে ৬৫ মিনিটের মাথায় মাঠ ছাড়েন রিডিংয়ের স্ট্রাইকার অ্যান্ডি কাররোল। ১০ জনে হয়ে যায় রিডিং। আর সেই সুযোগে কর্নার থেকে ৬৬ মিনিটের মাথায় গোল করে জয় নিশ্চিত করেন ফ্রেড।

জয় নিশ্চিত হয়ে যাওয়ার পর কিছুটা হলেও খেলার গতি কমায় ম্যান ইউ। আর এই সুযোগে ব্যবধান কমান রিডিংয়ের আমাদৌ সালিফ। ৭২ মিনিটের মাথায় গোল করেন তিনি। এরপর আর কোনও দলই গোল করতে পারেনি। নির্ধারিত সময়ে ম্যাচের ফরাফল ম্যান ইউ ৩ এবং রিডিং ১।

এফএ কাপের অন্য ম্যাচে প্রেস্টনের বিরুদ্ধে খেলতে নামে টটেনহ্যাম। আর এই ম্যাচে প্রেস্টনকে দাঁড়াতেই দেয়নি টটেনহ্যাম। বিপক্ষকে নিয়ে কার্যত ছেলেখেলা করে অ্যান্টোনিও কোন্তের ছেলেরা। জোড়া গোল করেন সং হিউং মিন। ৫০ এবং ৬৯ মিনিটের মাথায় গোল করেন তিনি। তাঁর জোড়া গোলেই জয় নিশ্চিত হয়ে যায় টটেনহ্যামের। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ৮৭ মিনিটের মাথায় গোল করেন দাঞ্জুমা। একটিও গোলের মুখ দেখতে পারেনি প্রেস্টন। চতুর্থ রাউন্ডে প্রেস্টনকে ৩-০ গোলে হারাল টটেনহ্যাম।

অপরদিকে সাউদাম্পটন ব্ল্যাকপোলকে হারাল ২-১ গোলে। সাউদাম্পটনের হয়ে জোড়া গোল করেন রোমেইন পেরাউড। ২২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন তিনি। এরপর দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটের মাথায় ফের গোল করেন পেরাউড। ৬৭ মিনিটের মাথায় ব্যবধান কমান চার্লি প্যাটিনো। চতুর্থ রাউন্ডে ব্ল্যাকপোলের বিরুদ্ধে সহজেই ম্যাচ জিতে নেয় সাউদাম্পটন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আজ কাদের প্রিয়জনের কাছ থেকে চমক পাওয়ার সম্ভাবনা রয়েছে? দেখুন আজকের প্রেম রাশিফল ‘কীরকম নোংরা’, রাঁচির পিচ নিয়ে মত আথারটনের, তবে আমল নয় স্টোকসদের ‘কাঁদুনিতে’ IND vs ENG 4th Test Live: রাঁচিতে টস হারলেন রোহিত,টেস্ট অভিষেক বাংলার আকাশ দীপের ‘মৃত মহিলা হেঁটে বেড়াচ্ছে’, মৃত্যুর ভুয়ো নাটকের পর মন্দিরে পুনম, হলেন ট্রোল হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের ব্রকোলির ভক্ত? ভুলবশত করছেন না তো এই ভুলগুলি নিয়মিত খেতে থাকুন এই ৫ ভিটামিন, শরীরে একাধিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.