বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ম্যান ইউ-এর কিপারের অনবদ্য সেভের হাত ধরেই তৈরি হল নতুন রেকর্ড, ভাইরাল হল ভিডিও
ডেভিড ডি' গেয়া।
ডেভিড ডি' গেয়া।

ম্যান ইউ-এর কিপারের অনবদ্য সেভের হাত ধরেই তৈরি হল নতুন রেকর্ড, ভাইরাল হল ভিডিও

  • এই জয়ের সুবাদে প্রিমিয়র লিগে নতুন রেকর্ড গড়ে ফেলল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। প্রিমিয়র লিগের টানা ২৮টি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত তারা। প্রতিপক্ষের মাঠে শেষ ২৮টি লিগ ম্যাচের মধ্যে ১৮টি ম্যাচ ম্যান ইউ জয় পেয়েছে এবং ১০টি ম্যাচ ড্র করেছে। আর এর বড় কৃতিত্ব অবশ্যই প্রাপ্য ডি' গেয়ার।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মাঠে নামার আগেই চমকে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। উলভসকে তাদের ঘরের মাঠে ১-০ পরাজিত করল রেড ডেভিলসরা। সেই সঙ্গে চোখ ধাঁধানো সেভ করলেন দলের গোলকিপার ডেভিড ডি' গেয়া। যা দেখে মুগ্ধ বিশ্ব ফুটবল। ম্যাচের ৬৯ মিনিটে ডি' গেয়ার অসাধারণ সেভই ম্যান ইউকে নতুন রেকর্ড গড়তেও সাহায্য করল।

এই জয়ের সুবাদে প্রিমিয়র লিগে নতুন রেকর্ড গড়ে ফেলল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। প্রিমিয়র লিগের টানা ২৮টি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত তারা। প্রতিপক্ষের মাঠে শেষ ২৮টি লিগ ম্যাচের মধ্যে ১৮টি ম্যাচ ম্যান ইউ জয় পেয়েছে এবং ১০টি ম্যাচ ড্র করেছে। আর এর বড় কৃতিত্ব অবশ্যই প্রাপ্য ডি' গেয়ার। একবার নয়, পরপর দু'বার সেভ করে রক্ষা করলেন রেড ডেভিলসদের দূর্গ। সেই গোলটি হয়ে গেলে হয়তো খেলার ফলটাই অন্য রকম হয়ে যেত। কারণ স্কোরলাইনই শেষ কথা বলে। ডি' গেয়ার সেই গোল সেভ করার ভিডিও সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল।

শুধু ডি গেয়াই একা নন। কার্যত গোললাইন সেভ করে ম্যাঞ্চেস্টারকে পতনের হাত থেকে বাঁচিয়েছেন বিসাকাও। ম্যাচের ৮ মিনিটের মাথায় ডি' গেয়াকে পরাস্ত করে ইউনাইটেডের জালে প্রায় বল জড়িয়ে ফেলেছিলেন ত্রিনকাও। তখন পরিত্রাতার ভূমিকায় দেখা যায় বিসাকাকে। এর পর ৬৯ মিনিটের মাথায় ডি'গেয়া গোললাইনে দাঁড়িয়ে ডাবল সেভ করেন। ৮০ মিনিটের মাথায় ভারানের পাস থেকে গোল করে ম্যাঞ্চেস্টারের হয়ে জয়সূচক গোলটি করেন গ্রিনউড।

বন্ধ করুন