বাংলা নিউজ > ময়দান > ফুটবল > লাল-কার্ড, পেনাল্টি, শেষ মূহুর্তের গোলে আর্সেনালের বিরুদ্ধে নাটকীয় জয় সিটির
আর্সেনালকে ২-১ হারাল সিটি। ছবি: রয়টার্স

লাল-কার্ড, পেনাল্টি, শেষ মূহুর্তের গোলে আর্সেনালের বিরুদ্ধে নাটকীয় জয় সিটির

  • আর্সেনালকে হারানোর ফলে ম্যাঞ্চেস্টার সিটির ২১ ম্যাচে ৫৩ পয়েন্ট হল। আপাতত ১১ পয়েন্টে এগিয়ে থেকে ইপিএল তালিকায় নিজেদের জায়গা আরও মজবুত করল তারা। 

শুভব্রত মুখার্জি: নতুন বছরের শুরুটা অসাধারণ ভাবে করল পেপ গুয়ার্দিওলার ছেলেরা। ম্যাচের একেবারে শেষ মূহুর্তে এসে গোল করে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল ম্যাঞ্চেস্টার সিটি। আর এই জয়ের মধ্যে দিয়ে প্রিমিয়র লিগের পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থান আরও মজবুত করল সিটি। আপাতত শীর্ষে থাকা দল ১১ পয়েন্টে এগিয়ে রইল।

এ দিন ম্যাচে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে দ্বিতীয়ার্ধে এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার সিটি। ৫৯ মিনিটে গ্যাব্রিয়েল লাল কার্ড দেখার পরে ১০ জনের দলে পরিণত হয় আর্সেনাল। ১০ জনের আর্সেনাল দাঁতে দাত চেপে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যায়। ম্যাচে শেষ পর্যন্ত একজন ফুটবলার বেশি নিয়ে খেলার সুযোগ কাজে লাগায় সিটি। অবশেষে ইনজুরি টাইমের ৯৩ মিনিটে দারুণ গোলে জয় তুলে নিল পেপ গুয়ার্দিওলার দল। এমিরেটস স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতে নিল সিটি।

এ দিন ম্যাচের প্রথমার্ধের ৩১ মিনিটে সাকার গোলে এগিয়ে যায় আর্সেনাল। টিয়েরনির লো ক্রস থেকে গোল করে আর্সেনালকে এগিয়ে দেন বুকায়ো সাকা। বিরতিতে যাওয়ার সময় ১-০ গোলে এগিয়ে ছিল আর্সেনাল। দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি বাড়ায় সিটি। বার্নান্ডো সিলভাকে বক্সের মধ্যে ফাউল করে বসেন গ্রানিট জাকা। ভিএআরের মাধ্যমে সিটিকে পেনাল্টি দেওয়া হয়। যেখান থেকে গোল করতে ভুল করেননি রিয়াদ মাহরেজ। 

এর ঠিক মিনিট দুয়েক বাদেই গ্যাব্রিয়েল জেসুসকে খারাপ ফাউল করার পরেই পরপর দু'টি হলুদ কার্ড দেখে মাঠ থেকে বেরিয়ে যান গ্যাব্রিয়েল। এর পর একাধিক আক্রমণেও গোলের মুখ খুলতে পারেনি সিটি। যখন মনে হচ্ছিল ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হবে ঠিক তখন রোড্রি হার্নান্ডেজের গোলে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় ম্যাঞ্চেস্টার সিটি।

বন্ধ করুন