বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: আর্সেনালকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিল ম্যান সিটি

Premier League: আর্সেনালকে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিল ম্যান সিটি

গোলের পর ম্যান সিটি ফুটবলারদের সেলিব্রেশন। ছবি- এপি 

জমে গেল প্রিমিয়র লিগের লড়াই। আর্সেনালকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিল পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। 

জমে গেল প্রিমিয়র লিগ। আর্সেনালকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেল ম্যাঞ্চেস্টার সিটি। বলা ভালো আর্সেনালকে নিয়ে কার্যত ছেলে খেলা করল পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। বিপক্ষ দলকে কোনও ভাবেই দাঁড়াতেই দেয়নি ম্যান সিটি। ফলে যা হওয়ার তাই হয়েছে। টানটান উত্তেজনার ম্যাচে আর্সেনালকে ৩-১ গোলে হারাল সিটি।

আর্সেনালের বিরুদ্ধে ১-৪-১-৪-১ ফর্মেশনে দল নামান পেপ গুয়ার্দিওয়ালা। অন্যদিকে আর্সেনাল কোচ মিকেল আর্টেটা ১-৪-৩-৩ ফর্মেশনে দল নামান। গত ম্যাচে ড্রয়ের পর এই ম্যাচে হারের মুখ দেখতে হল আর্টেটার দলকে।

শুরু থেকেই দাপুটে ফুটবল খেলতে থাকে দুই দল। ২৪ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন কেভিন ডি'ব্রুইন। ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালায় আর্সেনাল। অবশ্য কিছুটা হলেও ম্যাচের মধ্যে ফিরতে সক্ষম হয় তারা। প্রথমার্ধের একেবারে শেষে ৪২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান বুকায়ো সাকা। ১-১ শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুই হেভিওয়েট দল মরিয়া চেষ্টা চালায় গোল করার জন্য। কিন্তু দুই দলের শক্ত ডিফেন্সকে বধ করে এগিয়ে যেতে পারেনি কেউই। তবে দুই দলই অ্যাটাকিং ফুটবল খেলতে থাকে। একটা সময় মনে হয়েছিল, এই ম্যাচ ড্রয়ের দিকে যেতে পারে। কিন্তু ৭০ মিনিটের পরই ম্যাচে পরিস্থিতি পুরোপুরি ভাবে বদলে যায়।

৭২ মিনিটের মাথায় গোল করে ব্যবধান বাড়ান জ্যাক গ্রিলিশ। এগিয়ে যায় সিটি। এরপর আর কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি আর্সেনাল। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে ৮২ মিনিটের মাথায় জয়সূচক গোলটি করেন আর্লিং হ্যালান্ড। এই গোলের সঙ্গে সঙ্গে জয় নিশ্চিত করে ফেলে ম্যান সিটি। ফলে আর্সেনাল আর কোনও ভাবেই ম্যাচে ফিরতে পারেনি। এই ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গে প্রিমিয়র লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে জায়গা করে নিল ম্যান সিটি। দ্বিতীয় স্থানে আর্সেনাল। সিটির সংগ্রহ ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট। অন্যদিকে আর্সেনালের সংগ্রহ ২২ ম্যাচে ৫১ পয়েন্ট। গোল পার্থক্যে আর্সেনালের থেকে এগিয়ে ম্যান সিটি।

ম্যাচ হারের পর আর্সেনাল কোচ জানান, 'শেষ দুই ম্যাচে আমাদের ফলাফল নিয়ে মোটেই খুশি নই। এই ম্যাচে হার আমাদের অনেক কিছু শেখাল। আমরা অনেক গোলের সুযোগ নষ্ট করেছি। ফলে অযুহাত দেওয়ার কিছু নেই। পরের ম্যাচে ঘুরে দাঁড়াতেই হবে।'

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘আগে গাছের আড়ালে..’, ভ্যানিটি ভ্যান নিয়ে তারকাদের মাতামাতি দেখে বিস্ফোরক ফারহা কুণালের মুন্সিয়ানায় মান ভাঙল মোনালিসার, ভোটের দায়িত্ব পেয়েই অনশন প্রত্যাহার মেয়ে বলে কলকাতার ছেলেকে ফোন, তুলে নেয় নগ্ন ভিডিয়ো, ৩৬ লাখের প্রতারণা, ধৃত যুবক রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? প্রেমের জয় হল আদালতে! স্বামীর কাছ থেকে প্রেমিকের ঘরে ফিরে গেলেন মহিলা প্রিজন ভ্যানের মধ্যে মহিলা বন্দীকে 'গণধর্ষণ', BJP রাজ্য বলে চুপ কমিশন? তোপ TMC-র আদালতে EDর কাছে ফেল করে চাকরি পাওয়া শিক্ষকদের তালিকা দেখতে চাইল মানিক তীব্র গরমে যেন কারেন্ট না যায়, CESC-কে নির্দেশ রাজ্যের জ্বালাপোড়া গরম! লাইভ সংবাদ পাঠের মাঝেই অজ্ঞান কলকাতা দূরদর্শনের সঞ্চালিকা

Latest IPL News

রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.