বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: হ্যালান্ডের জোড়া গোলে লিডস বধ ম্যাঞ্চেস্টার সিটির

Premier League: হ্যালান্ডের জোড়া গোলে লিডস বধ ম্যাঞ্চেস্টার সিটির

গোল করার পর আর্লিং হ্যালান্ডের সেলিব্রেশন। ছবি-এপি

লিডস ইউনাইটেডের বিরুদ্ধে জোড়া করে ম্যান সিটিকে জেতালেন আর্লিং হ্যালান্ড। সেই সঙ্গে বাবা আলফি হ্যালান্ডের রেকর্ডও ভেঙে দিলেন তাঁর পুত্র। 

দুর্দান্ত ফর্মে ম্যাঞ্চেস্টার সিটি। প্রিমিয়ার লিগে বুধবার মুখোমুখি হয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি এবং লিডস। আর সেই ম্যাচে নিজেদের জয়ের ধারা বজায় রাখল ম্যান সিটি। ৩-১ গোলে লিডসকে উড়িয়ে দিল পেপ গুয়ার্দিওয়ালার দল। এই ম্যাচে জোড়া গোল করলেন আলিং হ্যালান্ড। তাঁর জোড়া গোলেই ফের জয়ের রাস্তায় ফিরে এল ম্যান সিটি। প্রিমিয়ার লিগের গত ম্যাচে অর্থাৎ ব্রেনফোর্ডের বিরুদ্ধে ২-১ গোলে হারতে হয়েছিল হ্যালান্ডদের। হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁলাড় ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব।

এদিন ম্যাচের শুরু থেকেই নিজেদের দাপট বজায় রেখেছিল ম্যান সিটির ফুটবলারেরা। তবে লিডসও চেষ্টা চালিয়েছিল বিপক্ষকে আটকে রাখার জন্য। কিন্তু তারা পারেনি। প্রথমার্ধের একবারে শেষের দিকে অর্থাৎ অতিরিক্ত সময়ে গোল করেন রড্রি। প্রথমার্ধে দলকে এগিয়ে দেওয়ায় অনেকটাই অক্সিজেন পায় ম্যান সিটি। যা দ্বিতীয়ার্ধে কাজে লাগালেন ম্যান সিটির ফুটবলাররা। বলা ভালো দ্বিতীয়ার্ধে দাপুটে ফুটবল খেললেন হ্যালান্ড।

আলফি হ্যালান্ডের পুত্র আর্লিং হ্যালান্ড দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন। আর তাতেই লিডসকে হারায় ম্যান সিটি। দ্বিতীয়ার্ধে নামার পরই অর্থাৎ ৫১ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন হ্যালান্ড। পরপর দুই গোল হজম করে কোনঠাশা হয়ে পড়ে লিডস। এখানেই থেমে থাকেনি গুয়ার্দিওয়ালার ছেলেরা।

অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষকে নিয়ে কার্যত ছেলেখেলা করতে থাকে ম্যান সিটির ফুটবলাররা। নিজেদের আক্রমনের গতি বজায় রেখে ৫৬ মিনিটের মাথায় ফের গোল করেন হ্যালান্ড। জয়সূচক গোলটি করে লিডসের কফিনে পেরেকটি গেঁথে দেন তিনি। এরপর আর কোনও গোল করেনি ম্যান সিটি। তবে তিন গোল হজম করার পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে লিডস ইউনাইটেড। কিন্তু পারেনি। ৭৩ মিনিটের মাথায় গোল করে ব্যবধান কমায় লিডস। ম্যান সিটির ডিফেন্সকে বোকা বানিয়ে গোল করেন পাসকাল স্ত্রাইক। এরপর ম্যানসিটি কিছুটা হলেও ডিফেন্সিভ ফুটবল খেলায় দুই দলই আর গোল করতে পারেনি।

তবে এই ম্যাচে আলফি হ্যালান্ডের রেকর্ডকে ছাপিয়ে গেলেন তাঁর পুত্র আর্লিং হ্যালান্ড। প্রিমিয়ার লিগে আলফি হ্যালান্ডের ১৮ টি গোল করতে সময় লেগেছিল ১৮১ টি ম্যাচ। কিন্তু তাঁর ছেলে আলফি নিলেন মাত্র ১৪ ম্যাচ। অনেক কম ম্যাচে খেলেই বাবার রেকর্ডকে ভেঙে দিলেন আলফি। ম্যান সিটির পরবর্তী ম্যাচ এভারটনের বিরুদ্ধে বছরের শেষ দিনে।

 

বন্ধ করুন