বাংলা নিউজ > ময়দান > ফুটবল > গ্যালারি ভরাতে সমর্থকদের মাঠে আসার ডাক, রোষের মুখেও পিছু হটতে নারাজ ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা
ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)
ম্যাঞ্চেস্টার সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা। ছবি- রয়টার্স। (Action Images via Reuters)

গ্যালারি ভরাতে সমর্থকদের মাঠে আসার ডাক, রোষের মুখেও পিছু হটতে নারাজ ম্যান সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলা

সমর্থকদের সঙ্গে মতবিরোধ হলে প্রয়োজনে তিনি সরে যেতেও পিছপা হবেন না বলে জানান পেপ।

বুধবার আরবি লাইপজিং-র বিপক্ষে ম্যাচের পরেই আরও বেশি সমর্থকদের সপ্তাহান্তে সাউদাম্পটনের বিরুদ্ধে প্রিমিয়র লিগের ম্যাচে মাঠে আসার ডাক দিয়েছিলেন ম্যাঞ্চেস্টার সিটি ম্যানজার পেপ গুয়ার্দিওলা। বলা ভাল, এই আহ্বানকে খুব একটা ভালভাবে নেয়নি সিটি সমর্থকরা। তীব্র জনরোষের মুখে পড়তে হয় গুয়ার্দিওলাকে।

৫৪ হাজার সমর্থক আসন সমৃ্দ্ধ এতিহাদ স্টেডিয়ামে মাত্র ৩৮ হাজার ৬২ জনই লাইপজিংয়ের বিরুদ্ধে ম্যাচ দেখতে মাঠে হাজির ছিল। সিটির অফিসিয়াল সমর্থকদের গ্রুপের জেনারেল সেক্রেটারি কোভিড সংক্রান্ত সমস্যা, টিকিট মূল্য ও আরও নানা কারণে সমর্থকদের চ্যাম্পিয়ন্স লিগের রাতের ম্যাচে স্টেডিয়ামে নানা আসার কারণ দেখিয়ে গুয়ার্দিওলাকে কোচিংয়ে মনোনিবেশ করার পরামর্শ দেন। তবে রোষের মুখেও নিজের মন্তব্য থেকে পিছু হটতে নারাজ স্প্যানিয়ার্ড।

শুক্রবার সাংবাদিক সম্মেলনে পেপ বলেন, ‘আমি কি লাইপজিং ম্যাচের পর বলেছিলাম যে গ্যালারি ভর্তি না হওয়ায় আমি হতাশ যে যেমনভাবে খুশি কোন মন্তব্যের ব্যাখা করতে পারে। আমি নিজের মন্তব্যের জন্য ক্ষমা চাইব না। বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ সব জায়গায়ই আমি একই আবদার আগেও করেছি। একটা কঠিন ম্যাচের তিনদিন পরেই আবার একটা ম্যাচে সমর্থকদের সাপোর্ট দলকে সাহায্য করবে, এটুকুই আমি বলেছিলাম। গোটা ঘটনার প্রতিক্রিয়ায় আমি হতবাক।’

গুয়ার্দিওসার দাবি লোকে কিছুটা ইচ্ছাকৃতভাবেই তাঁকে ভুল বুঝছে। তিনি সমর্থকদেরই একজন। ‘পাঁচ বছর পরেও (সিটি ম্যানেজার হিসাবে) লোকে যদি আমায় বুঝতে না পারে, তাহলে তারা ইচ্ছাকৃতভাবে আমায় ভুল বুঝতে চাইছে। আমি এক মুহূর্তের জন্যও ক্ষমা চাইব না কারণ আমি সৎ ছিলাম। আমি ম্যাচে সমর্থকদের পাশে পেতে চাই, তবে তারা কোন কারণে না আসতে পারলে সমস্যা নেই। তাই পার্কারকে নিজের মন্তব্য় নিয়ে একটু ভাবনাচিন্তা করা উচিত। আমার সমর্থকদের সঙ্গে সমস্যা থাকলে আমি সরে যাবি, তাতে আমার কোন সমস্যা নেই। কিন্তু জোর করে আমার মুখে কথা বসাবেন না।’ দাবি গুয়ার্দিওলার।

বন্ধ করুন