বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ৩-০ গোলে এভার্টনকে চূর্ণ করে চার পয়েন্টে এগিয়ে প্রিমিয়ার লিগ খেতাবের আরও কাছে পৌঁছাল ম্যাঞ্চেস্টার সিটি

৩-০ গোলে এভার্টনকে চূর্ণ করে চার পয়েন্টে এগিয়ে প্রিমিয়ার লিগ খেতাবের আরও কাছে পৌঁছাল ম্যাঞ্চেস্টার সিটি

প্রিমিয়ার লিগ খেতাবের আরও কাছে পৌঁছাল ম্যাঞ্চেস্টার সিটি (ছবি-রয়টার্স)

এই জয়ে নিঃসন্দেহে বড় ভূমিকা পালন করলেন তারকা জার্মান মিডফিল্ডার ইলকাই গুনদোয়ান। জার্মান মিডফিল্ডার এদিন চমৎকার দুটি গোল করেন। সতীর্থের গোলে অ্যাসিস্টও করেন তিনি। ফলে তাঁর ব্যক্তিগত নৈপুণ্যে এভারটনকে গুঁড়িয়ে দিয়ে প্রিমিয়র লিগের শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেল ম্যান সিটি।

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় প্রিমিয়র লিগের ম্যাচে ৩-০ গোলে এভারটনকে কার্যত উড়িয়ে দিল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। এই জয়ের ফলে লিগ তালিকার শীর্ষে তারা এই মুহূর্তে রয়েছে বেশ সুবিধাজনক জায়গায়। চার পয়েন্টে এগিয়ে থাকল তারা। ফলে বলাই যায় প্রিমিয়র লিগ খেতাবের আরও কাছে চলে গেল তারা। তাদের এই জয়ে নিঃসন্দেহে বড় ভূমিকা পালন করলেন তারকা জার্মান মিডফিল্ডার ইলকাই গুনদোয়ান। জার্মান মিডফিল্ডার এদিন চমৎকার দুটি গোল করেন। সতীর্থের গোলে অ্যাসিস্টও করেন তিনি। ফলে তাঁর ব্যক্তিগত নৈপুণ্যে এভারটনকে গুঁড়িয়ে দিয়ে প্রিমিয়র লিগের শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেল ম্যান সিটি।

আরও পড়ুন… ধোনির অটোগ্রাফ নিলেন সুনীল গাভাসকর, চিপকে ম্যাচ হেরেও দর্শকদের মন জিতলেন মাহি

এদিন খেলা ছিল এভার্টনের ঘরের মাঠ গুডিসন পার্কে। সেখানেই রবিবার লিগের ম্যাচে ৩-০ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার ছেলেরা। এদিন গুনদোয়ান দুটি গোল করার পাশাপাশি আরও একটি গোল করেছেন নরওয়ের স্ট্রাইকার আর্লিং হ্যালান্ড। এদিনের জয়ের ফলে ৪ পয়েন্ট এগিয়ে গেল সিটি। ফলে শেষ তিন ম্যাচের দুটি জিতলেই প্রিমিয়র লিগের ছয় মরশুমের মধ্যে পঞ্চম লিগ শিরোপা জিতবে সিটি। ৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সিটি। সমান সংখ্যক ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দুয়ে রয়েছে আর্সেনাল। রবিবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মুখোমুখি হবে আর্সেনাল। এভার্টনের বিরুদ্ধে এই জয় প্রিমিয়ার লিগে সিটির ৫০০তম জয়। ষষ্ঠ দল হিসেবে এই নজির স্পর্শ করল ম্যান সিটি‌।

আরও পড়ুন… জুনেই কলকাতায় আসছেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে তিন মিনিটের মধ্যে দুটি গোল করে সিটি। ৩৭তম মিনিটে অনবদ্য গোলে করেন গুনদোয়ান। ডানদিক থেকে মাহরেজের ক্রস নিয়ন্ত্রণে করে বল শূন্যে থাকা অবস্থাতেই ফ্লিকে গোল করেন তিনি। এর কিছুক্ষণ পরেই ব্যবধান দ্বিগুণ করেন হ্যালান্ড। এই গোলেও অবদান রয়েছে গুনদোয়ানের। তার বাঁ দিক থেকে বাড়ানো ক্রসে হেডে গোল করেন নরওয়ের তারকা। প্রিমিয়র লিগ এক আসরে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি রয়েছে হ্যালান্ডের দখলেই। তা এ দিন আরও সমৃদ্ধ হল। তাঁর এই মুহূর্তে গোলসংখ্যা ৩৬।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

সব প্রতিযোগিতা মিলিয়ে মরশুমে তিনি গোল করেছেন ৫২টি। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে চমকপ্রদ এক ফ্রি-কিকে গোল করে স্কোরলাইন ৩-০ করেন গুনদোয়ান। শেষ পেরেকটি তিনি পুঁতে দেন এভারটনের কফিনে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ফিরতি লেগে আগামী বুধবার ইতিহাদ স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সিটি। তার আগে এই জয় আত্মবিশ্বাস বাড়াবে ম্যান সিটির।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রেফারির ভুলেই তো ইস্টবেঙ্গল সুপার কাপ জিতেছিল- কুয়াদ্রাতকে আক্রমণ করলেন লোবেরা ভারতের ব্যাডমিন্টন কোচের গলায় দেবেন মালা, বিয়ের আগে এই বিশেষ কাজে ব্যস্ত তাপসী বাড়ির দুয়ারে পোস্টার হাতে চাকরিপ্রার্থীরা, বিকাশভবনে মিটিংয়ে বসলেন কুণাল ঘোষ করোনার পরে ফুসফুসের সমস্যা বেড়েছে ভারতীয়দের, ভুগছেন দীর্ঘদিন, দাবি রিপোর্ট ঝটপট ওজন বাড়াবে এইসব খাবার! নরেন্দ্র মোদীর সফরের দিন গ্রেফতার দেখানো হতে পারে শাহজাহানকে, দাবি শুভেন্দুর ট্রাক-লরির গুঁতোয় জ্যাম? যানজট কমাতে বিশেষ পরিকল্পনা রাজ্যের, পৌঁছে যাবেন জলদি রুটের LBW-র সময় সত্যিই ভুলে করেছিল DRS? হিসাবটা বোঝালেন হক-আইয়ের প্রতিষ্ঠাতা ১৭ লক্ষ ভুয়ো ভোটারের তালিকাসহ নির্বাচন কমিশনকে চিঠি দিলেন শুভেন্দু আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের ২৯ ফেব্রুয়ারির রাশিফল জানুন লাকি কারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.