বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ৩-০ গোলে এভার্টনকে চূর্ণ করে চার পয়েন্টে এগিয়ে প্রিমিয়ার লিগ খেতাবের আরও কাছে পৌঁছাল ম্যাঞ্চেস্টার সিটি

৩-০ গোলে এভার্টনকে চূর্ণ করে চার পয়েন্টে এগিয়ে প্রিমিয়ার লিগ খেতাবের আরও কাছে পৌঁছাল ম্যাঞ্চেস্টার সিটি

প্রিমিয়ার লিগ খেতাবের আরও কাছে পৌঁছাল ম্যাঞ্চেস্টার সিটি (ছবি-রয়টার্স)

এই জয়ে নিঃসন্দেহে বড় ভূমিকা পালন করলেন তারকা জার্মান মিডফিল্ডার ইলকাই গুনদোয়ান। জার্মান মিডফিল্ডার এদিন চমৎকার দুটি গোল করেন। সতীর্থের গোলে অ্যাসিস্টও করেন তিনি। ফলে তাঁর ব্যক্তিগত নৈপুণ্যে এভারটনকে গুঁড়িয়ে দিয়ে প্রিমিয়র লিগের শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেল ম্যান সিটি।

শুভব্রত মুখার্জি: রবিবাসরীয় প্রিমিয়র লিগের ম্যাচে ৩-০ গোলে এভারটনকে কার্যত উড়িয়ে দিল পেপ গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি। এই জয়ের ফলে লিগ তালিকার শীর্ষে তারা এই মুহূর্তে রয়েছে বেশ সুবিধাজনক জায়গায়। চার পয়েন্টে এগিয়ে থাকল তারা। ফলে বলাই যায় প্রিমিয়র লিগ খেতাবের আরও কাছে চলে গেল তারা। তাদের এই জয়ে নিঃসন্দেহে বড় ভূমিকা পালন করলেন তারকা জার্মান মিডফিল্ডার ইলকাই গুনদোয়ান। জার্মান মিডফিল্ডার এদিন চমৎকার দুটি গোল করেন। সতীর্থের গোলে অ্যাসিস্টও করেন তিনি। ফলে তাঁর ব্যক্তিগত নৈপুণ্যে এভারটনকে গুঁড়িয়ে দিয়ে প্রিমিয়র লিগের শিরোপা ধরে রাখার পথে আরও একধাপ এগিয়ে গেল ম্যান সিটি।

আরও পড়ুন… ধোনির অটোগ্রাফ নিলেন সুনীল গাভাসকর, চিপকে ম্যাচ হেরেও দর্শকদের মন জিতলেন মাহি

এদিন খেলা ছিল এভার্টনের ঘরের মাঠ গুডিসন পার্কে। সেখানেই রবিবার লিগের ম্যাচে ৩-০ গোলে জিতেছে পেপ গুয়ার্দিওলার ছেলেরা। এদিন গুনদোয়ান দুটি গোল করার পাশাপাশি আরও একটি গোল করেছেন নরওয়ের স্ট্রাইকার আর্লিং হ্যালান্ড। এদিনের জয়ের ফলে ৪ পয়েন্ট এগিয়ে গেল সিটি। ফলে শেষ তিন ম্যাচের দুটি জিতলেই প্রিমিয়র লিগের ছয় মরশুমের মধ্যে পঞ্চম লিগ শিরোপা জিতবে সিটি। ৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সিটি। সমান সংখ্যক ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে দুয়ে রয়েছে আর্সেনাল। রবিবার ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের মুখোমুখি হবে আর্সেনাল। এভার্টনের বিরুদ্ধে এই জয় প্রিমিয়ার লিগে সিটির ৫০০তম জয়। ষষ্ঠ দল হিসেবে এই নজির স্পর্শ করল ম্যান সিটি‌।

আরও পড়ুন… জুনেই কলকাতায় আসছেন আর্জেন্তিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ

ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে তিন মিনিটের মধ্যে দুটি গোল করে সিটি। ৩৭তম মিনিটে অনবদ্য গোলে করেন গুনদোয়ান। ডানদিক থেকে মাহরেজের ক্রস নিয়ন্ত্রণে করে বল শূন্যে থাকা অবস্থাতেই ফ্লিকে গোল করেন তিনি। এর কিছুক্ষণ পরেই ব্যবধান দ্বিগুণ করেন হ্যালান্ড। এই গোলেও অবদান রয়েছে গুনদোয়ানের। তার বাঁ দিক থেকে বাড়ানো ক্রসে হেডে গোল করেন নরওয়ের তারকা। প্রিমিয়র লিগ এক আসরে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি রয়েছে হ্যালান্ডের দখলেই। তা এ দিন আরও সমৃদ্ধ হল। তাঁর এই মুহূর্তে গোলসংখ্যা ৩৬।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

সব প্রতিযোগিতা মিলিয়ে মরশুমে তিনি গোল করেছেন ৫২টি। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে চমকপ্রদ এক ফ্রি-কিকে গোল করে স্কোরলাইন ৩-০ করেন গুনদোয়ান। শেষ পেরেকটি তিনি পুঁতে দেন এভারটনের কফিনে। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ফিরতি লেগে আগামী বুধবার ইতিহাদ স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সিটি। তার আগে এই জয় আত্মবিশ্বাস বাড়াবে ম্যান সিটির।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে ২ জেলায় ভারী বৃষ্টি, সতর্কতা জারি ৭টিতে, তবে সোম থেকে কমবে কোথায় কোথায়? রাহুলের সঙ্গে ফোনে কথা হয়নি কমলার! সব জল্পনা খারিজ করে দেওয়া হল আমেরিকা থেকেই 'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.