বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: লিডসকে হারিয়ে আর্সেনালকে আরও পিছনে ফেলল, শিরোপার স্বপ্ন দেখছে ম্যাঞ্চেস্টার সিটি

Premier League: লিডসকে হারিয়ে আর্সেনালকে আরও পিছনে ফেলল, শিরোপার স্বপ্ন দেখছে ম্যাঞ্চেস্টার সিটি

ম্যান সিটি শিরোপা জয়ের স্বপ্ন দেখছে।

লিডস ইউনাইটেডের বিপক্ষে লড়াকু জয়ের হাত ধরে তিন পয়েন্ট নিশ্চিত করল ম্য়াঞ্চেস্টার সিটি। ফলে শিরোপার দিকে আরও একধাপ এগিয়ে গেল তারা। এই জয়ের ফলে আর্সেনালের থেকে চার পয়েন্টে এগিয়ে গেল সিটি।

শুভব্রত মুখার্জি: চলতি মরশুমে প্রিমিয়র লিগের খেতাব জয়ের আরও কাছে পৌঁছে গেল পেপ গুয়ার্দিওলার ছেলেরা। লিডস ইউনাইটেডের বিপক্ষে লড়াকু জয়ে তিন পয়েন্ট নিশ্চিত করল তারা। ফলে শিরোপার দিকে আরও একধাপ এগিয়ে গেল ম্যাঞ্চেস্টার সিটি। এই জয়ের ফলে আর্সেনালের থেকে চার পয়েন্টে এগিয়ে গেল তারা।

এ দিন ম্যাচে স্পট কিকে পোস্টে মেরে বসেছিলেন সিটির ইলকাই গুনদোয়ান। চোখের পলক পড়তে না পড়তেই ৫৮ সেকেন্ড বাদে অন্য প্রান্তে গোল পেয়ে যায় লিডস ইউনাইটেড। ম্যাচে একচেটিয়া আধিপত্য দেখিয়েও হঠাৎ পয়েন্ট হারানোর আশঙ্কায় পড়ে যায় ম্যাঞ্চেস্টার সিটি। তবে শেষ পর্যন্ত প্রত্যাশিত জয় নিশ্চিত করেই মাঠ ছাড়লেন সিটির ফুটবলাররা।

শনিবার ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়র লিগের ম্যাচে লিডস ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়ে দিল আয়োজক সিটি। প্রথমার্ধে গুনদোয়ানের জোড়া গোলে লিড নিয়েছিল সিটি। শেষ দিকে লিডসের হয়ে ব্যবধান কমান রডরিগো মোরেনো। তবে শেষ রক্ষা হয়নি। ফলে ম্যাচ জিতে লিগ তালিকার শীর্ষস্থান ধরে রাখল গত বারের চ্যাম্পিয়নরা।

এ দিন প্রথম থেকেই সিটি আক্রমণাত্মক খেলা খেলতে শুরু করে। লিডস ডিফেন্সের উপর অস্বাভাবিক চাপ তৈরি করে সিটি। ম্যাচে এর সুফলও পায় তারা। ১৯তম মিনিটে রিয়াদ মাহরেজের ডান দিক থেকে বাড়ানো পাস বক্সে পেয়ে জোরাল শটে সিটির হয়ে গোল করে লিড এনে দেন গুনদোয়ান। ২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। দারুণ পাসিং ফুটবলের আরও একটি আক্রমণে ব্যবধান দ্বিগুণ করে সিটি। ফের গোল করেন গুনদোয়ান। ডান দিক থেকে মাহরেজের বাড়ানো বল বক্সের বাইরে ধরে কোনাকুনি শটে গোলটি করতে ভুল করেননি জার্মান মিডফিল্ডার। প্রথমার্ধে ৮০ শতাংশের বেশি সময় বল দখলে রাখে সিটি।

দ্বিতীয়ার্ধে ও সিটি দারুণ আক্রমণাত্মক খেলা শুরু করে। হ্যালান্ড ৫৩তম মিনিটে ভালো একটা সুযোগ পেয়েও গোল করতে পারেননি। এর পর ৬২তম মিনিটে নরওয়ের ফরোয়ার্ডের নিচু শট পোস্টে বাধা পেয়ে গোলে ঢোকেনি। ৮৩তম মিনিটে লিডসের বক্সে ফিল ফোডেনের বিরুদ্ধে ফাউল করা হয়। পেনাল্টি পায় সিটি। ফলে হ্যাটট্রিকের সুযোগ ছিল গুনদোয়ানের। কিন্তু স্পট কিকে ব্যর্থ হন গুনদোয়ান। তাঁর শট পোস্টে লেগে প্রতিহত হয়। পরের মিনিটেই প্রতি-আক্রমণে গোল করে ব্যবধান কমিয়ে ফেলেন স্প্যানিশ ফরোয়ার্ড রডরিগো। ফলে জমে ওঠে খেলা। তবে শেষ পর্যায়ে সিটির গোলমুখ খুলতে পারেনি লিডস। ফলে ২-১ ফলে ম্যাচ জেতে সিটি। এই জয়ের ফলে ৩৪ ম্যাচে সিটির পয়েন্ট হল ৮২। সমান সংখ্যক ম্যাচ খেলে ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে রইল আর্সেনাল।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শালিসি সভায় কুপ্রস্তাব, রাজি না হওয়ায় প্রাণনাশের হুমকি, কাঠগড়ায় BJP নেতা ধোনির ডেরায় ব্যাট হাতে বিরাট নজির গড়তে পারেন রোহিত শর্মা, দরকার মাত্র ২২ রান নবম থেকে দ্বাদশ শ্রেণির জন্যে 'ওপেন-বুক' পরীক্ষার প্রস্তাব বোর্ডের: রিপোর্ট জনজাতি–কুড়মিদের নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী, জেলা সফরের আগে নবান্নে আদিবাসী সংগঠন TRP: পর্ণার কেরামতিতে উপরে নিম ফুলের মধু, ফুলকি-জগদ্ধাত্রীকে হারিয়ে টিআরপি টপার? মায়ের সঙ্গে প্রথমবার হাইকিংয়ে কোথায়? প্রিয়াঙ্কার সঙ্গে কেমন সময় কাটল খুদে মালতীর হেরে সরাসরি প্যারিসের টিকিট পেল না ভারতের TT দল, তবে এখনও সুযোগ আছে উজবেকিস্তানে তুষারঝড়ে মৃত্যু পূর্ব মেদিনীপুরের ২ শ্রমিকের, সামনে ভয়াবহ ভিডিয়ো পিঠে করতে TMC অফিসে যেতে রাজি না হওয়ায় মহিলাকে বন্দুক দেখিয়ে ধমক, কাঠগড়ায় উদয়ন নারকেল তেলে জাদু আছে, সারা রাত মেখে রাখলে মিলবে চমৎকার ত্বক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.