বাংলা নিউজ > ময়দান > ফুটবল > UCL-এ ছেলের প্রথম গোল দেখার পরেই পৃথিবীকে বিদায় জানালেন ম্যান সিটি তারকার বাবা
হেডারে লাইপজিংয়ের বিরুদ্ধে প্রথম গোলটি করেন নাথান অ্যাকে। ছবি- রয়টার্স।

UCL-এ ছেলের প্রথম গোল দেখার পরেই পৃথিবীকে বিদায় জানালেন ম্যান সিটি তারকার বাবা

  • নিজের বাড়িতে মা ও ভাইয়ের উপস্থিতিতেই তাঁর বাবা মারা যান বলে জানান ম্যাঞ্চেস্টার সিটি তারকা।

মধুরেণ সমাপয়েৎ হয়তো এটাকেই বলে। বুধবার (ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার) আরবি লাইপজিংয়ের বিপক্ষে নিজের ম্যাঞ্চেস্টার সিটির হয়ে নিজের কেরিয়ারের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ গোলটি করেন ডাচ সেন্টারব্যাক নাথান অ্যাকে। তবে উচ্ছ্বাসের পরেই প্রগাঢ় দুঃখের মুখোমুখি হতে হয় তাঁকে। অ্যাকের গোল করার মিনিট কয়েক পরেই তাঁর বাবা গত হন।

এদিন ম্যান সিটির হয়ে জন স্টোন্স ও আয়মেরিক লাপোর্তের বদলে অ্যাকেকে মাঠে নামান সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। লাইপজিংয়ের বিরুদ্ধে হাফ ডজন গোল দিয়ে ৬-৩ ব্যবধানে দুরন্তভাবে ম্যাচ জিতে নেয় চ্যাম্পিয়ন্স লিগে গত বছরের রানার্স আপ দল। ম্যাচে ১৬ মিনিটের মাথায় প্রথম গোলটি আসে অ্যাকের মাথা থেকেই। তবে তখন কি আর তিনি জানতেন তাঁর জন্য ম্যাচের পরে পিতৃবিয়োগের শোক অপেক্ষা করে আছে। অ্যাকের গোলর কিছুক্ষণ পরেই তাঁর বাবা মারা যান। ঘটনাটির কথা সিটি ডিফেন্ডার নিজেই নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে জানান।

২৬ বছর বয়সী ডিফেন্ডার গত বছর বিশাল মূল্যের বিনিময়ে এএফসি বর্নমাউথের অবনমনের পর সিটিতে যোগ দেন। চেলসিতে নিজের সিনিয়র কেরিয়ার শুরু করা অ্যাকে সিটিজেনদরে হয়ে নিয়মিত না হলেও ইতিমধ্যেই  প্রিমিয়র লিগ ও লিগ কাপ খেতাব জিততে সক্ষম হয়েছেন তিনি। দীর্ঘদিন রোগে ভোগার পর তাঁর বাবা নিজের বাড়িতে তাঁর মা ও ভাইয়ের উপস্থিতিতেই মৃত্যুবরণ করেন বলে জানান অ্যাকে। এই মাসের শুরুতেই অ্যাকে ডাচ দলের হয়ে ব্যক্তিগত কারণে বিশ্বকাপের যোগ্যতাপর্ব খেলেননি। তাঁর বাবার এই অসুস্থতাই তাঁর কারণ ছিল বলে মনে করছেন অনেকেই।