বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FA Cup: ১২ সেকেন্ডে গোল! FA Cup-য়ে ইতিহাস গড়লেন ম্যান সিটির গুন্দোগান

FA Cup: ১২ সেকেন্ডে গোল! FA Cup-য়ে ইতিহাস গড়লেন ম্যান সিটির গুন্দোগান

চ্যাম্পিয়ন হওয়ার পর ম্যাঞ্চেস্টার সিটি। ছবি- এপি (AP)

এফএ কাপের ইতিহাসে দ্রুততম গোল করলেন গুন্দোগান। সেই সঙ্গে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারিয়ে এফএ কাপ জিতল সিটি।

শনিবার ম্যাঞ্চেস্টার ডার্বিতে ২-১ ব্যবধানে ম্যাচ জিতল ম্যানঞ্চাস্টার সিটি। ম্যাচ জিতে কাপের দখল নিয়েছে তারা। এফএ কাপ জিতে ত্রি মুকুট জয়ের দিকে অনেকটাই এগিয়ে গেল পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। শুধু এফএ কাপ জয় বা ত্রি মুকুট জয়ে এগিয়ে যাওয়া নয়। এফএ কাপের ইতিহাসে সবচেয়ে দ্রুততম গোলের রেকর্ড করলেন ম্যান সিটির খেলোয়াড় ইল্কে গুন্দোগান। ম্যাচ শুরুর মাত্র ১২ সেকেন্ডের মধ্যে বিপক্ষ দলের গোলে বল জড়িয়ে দেন তিনি। এর আগে সবচেয়ে দ্রুততম গোলের অধিকারী ছিলেন লুইস সাহা। ২০০৯ সালে এভারটনের হয়ে চেলসির বিপক্ষে ২৫ সেকেন্ডে গোল করেন।

এদিনের ম্যাচের শুরু থেকেই অনেকটা এগিয়েছিল ম্যান সিটি। ফুটবল বিশেষজ্ঞরা সব দিক থেকেই এগিয়ে রেখেছিলেন তাদের। একে ম্যাঞ্চেস্টার ডার্বি তার ওপর চ্যাম্পিয়ন নির্ধারণ হওয়ার ম্যাচ। ফলে কোনও পক্ষই নিজেদের এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। ম্যাচের আগের দিন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ হ্যাক জানিয়েছিলেন, ম্যান সিটিকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতা রয়েছে তাঁর দলের। কিন্তু ম্যাচ শুরুর ১২ সেকেন্ডের মধ্যে এগিয়ে যায় ম্যান সিটি। কেভিন ডি ব্রুইনের থেকে পাস পেয়ে দুরন্ত গোল করেন গুন্দোগান। ডি বক্সের সামনে থেকে দুরন্ত শট জোরিয়ে যায় জালে। ২০০৯ সালে তৈরি দ্রুততম গোলের রেকর্ড ভেঙে নতুন নাম লেখেন তিনি। ১৪ বছর পর নতুন রেকর্ড লেখা হল এফএ কাপের ইতিহাসে।

তবে ম্যাচের একদম শুরুতেই পিছিয়ে গিয়েও ফিরে আসার চেষ্টা করে ম্যান ইউনাইটেড। ক্যাসেমিরোরা বারংবার গোল করার চেষ্টা করলেও বিপক্ষ দলের রক্ষণে আটকে যেতে হচ্ছিল তাদের। তবে ম্যাচের ৩৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে সমতা ফেরান ব্রুনো। ম্যান সিটির জ্যাক গ্ৰিলিসের হাতে বল লাগায় পেনাল্টি দেন রেফারি।

তবে ম্যানচেস্টার ইউনাইটেডের এই সুখ বেশিক্ষণ দীর্ঘস্থায়ী হয়নি। দ্বিতীয়ার্ধের খেলার শুরু হওয়ার পরই ফের এগিয়ে যায় সিটি। ৫১ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন রেকর্ড সৃষ্টিকারী ফুটবলার গুন্দোগান। এই গোলের সঙ্গে সঙ্গেই এই ম্যাচ জেতার সম্ভাবনা ক্ষীণ হয়ে যায় ইউনাইটেডের। ‌

এদিনের ডার্বি ম্যাচ দেখতে মাঠে উপস্থিত ছিলেন প্রাক্তন তারকা কোচ আলেক্স ফার্গুসন এবং ডেভিড বেকহ্যাম। তবে তাদের সামনেই ম্যাচ হারল প্রিয় দল। এই দিন গ্যালারিতে উপস্থিত ছিলেন ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি এবং তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা। পাশাপাশি উপস্থিত ছিলেন শুভমন গিলও।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.