বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ২১ বছরের সম্পর্কের ইতি, চুক্তি শেষে ম্যান ইউনাইটেড ছাড়ছেন জেসি লিংগার্ড
ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন লিংগার্ড। ছবি- রয়টার্স। (REUTERS)

২১ বছরের সম্পর্কের ইতি, চুক্তি শেষে ম্যান ইউনাইটেড ছাড়ছেন জেসি লিংগার্ড

  • ২০০১ সালে ম্যান ইউনাইটেড অনুর্ধ্ব-৯ দল থেকে লিংগার্ড ও রেড ডেভিলসদের যাত্রা শুরু হয়।

প্রিমিয়র লিগে নিজেদের ইতিহাসে সবথেকে হতাশাজনকভাবে শেষ হয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ২০২১-২২ মরশুম। ছয়ে শেষ করা ম্যান ইউনাইটেড, এর আগে এত কম পয়েন্ট নিয়ে আর কোনও প্রিমিয়র লিগ মরশুম শেষ করেনি। নতুন ম্যানেজারের সঙ্গে সঙ্গে তাই আসন্ন মরশুমে অনেক কিছু বদল ঘটতে চলেছে ইউনাইটেডে।

নতুন ম্যানেজার এরিক টেন হাগ ইতিমধ্যেই দলগঠনের জন্য লেগে পড়েছেন। তবে নতুনভাবে দল তৈরির আগে বেশ কিছু তারকা এই গ্রীষ্মেই ক্লাব ছাড়ছেন। পল পোগবা, জুয়ান মাটা, ম্যাটিচের পাশাপাশি ইউনাইটেডের সঙ্গে এই গ্রীষ্মেই জেসি লিংগার্ডের চুক্তিও শেষ হয়ে যাচ্ছে। তিনিও ক্লাব ছাড়ছেন বলে জানিয়ে দেওয়া হয়েছে ইউনাইটেডের তরফে।

এরপরেই বুধবার (১ জুন) লিংগার্ড নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে একটি পোস্ট করে লেখেন, ‘আমি গত কয়েক সপ্তাহ ধরে এমন এক ক্লাব যা আমার কাছে পরিবারের মতো, সেই ক্লাব ছাড়ার বিষয় নিয়ে বেশ আবেগপ্রবণই ছিলাম। বিগত ২২ বছর ধরে এখানে আমার অনেক ভাল মুহূর্ত কেটেছে। সেই স্মৃতিগুলি সারাজীবন আমার সঙ্গে রয়ে যাবে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সবসময় আমার হৃদয়ে থাকবে। সকলকে অনেক অনেক ধন্যবাদ। তোমাদের জেলিংস।’

লিংগার্ড ২০০১ সালে ম্যান ইউনাইটেডের অনুর্ধ্ব-৯ অ্যাকাডেমিতে যোগ দেন। তারপর ২০১৪ সালে তিনি প্রথম দলের হয়ে অভিষেক ঘটান। সেই থেকে রেড ডেভিলসের হয়ে ২০০টি ম্যাচে ৩৫টি গোলও করে ফেলেছেন এই মিডফিল্ডার। তবে হালে ম্যান ইউনাইটেডের হয়ে তেমন সুযোগ পাচ্ছিলেন না তিনি। গত মরশুমে আধা মরশুম ওয়েস্ট হ্যামের হয়ে লোনে গিয়ে দারুণ খেলেছিলেন তিনি।

গ্রীষ্মে তাঁকে নিতেও চেয়েছিল হ্যামার্সরা। তবে ইউনাইটেড তাঁকে ছাড়েনি। এ বছর জানুয়ারিতে নিউক্যাসেল ইউনাইটেডও লিংগার্ডের দিকে হাত বাড়ায়, তবে ফের একই গল্প। কিন্তু অবশেষে ইউনাইটেড ছাড়ছেন তিনি। এ বারের গ্রীষ্মে ওয়েস্ট হ্যাম তাঁকে দলে নিতে আগ্রহী বলেই শোনা যাচ্ছে।

বন্ধ করুন