বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FA Cup: দুরন্ত রাশফোর্ড, এভার্টনকে হারাল ম্যান ইউ

FA Cup: দুরন্ত রাশফোর্ড, এভার্টনকে হারাল ম্যান ইউ

গোলের পর রাশফোর্ডের সেলিব্রেশন। ছবি- এএফপি

এফএ কাপের তৃতীয় রাউন্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৩-১ গোলে হারালো এভার্টনকে। গোটা ম্যাচে দাপিয়ে বেড়ালেন রাশফোর্ড। পেনাল্টিতে গোলও করলেন তিনি।

শুক্রবার এফএ কাপের তৃতীয় রাউন্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৩-১ গোলে হারালো এভার্টনকে। এই ম্যাচে গোল করতে ভোলেননি মার্কাস রাশফোর্ড। ম্যাচের একেবারে শেষে পেনাল্টি থেকে গোল করেন তিনি।

এই ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড নিজের সেরা একাদশ নামিয়েছিল। ম্যাচের ৪ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্টনি প্রথম গোল করে এগিয়ে দেন ম্যান ইউকে। ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করে এভার্টন। ১৪ মিনিটের মাথায় গোল শোধ করে এভার্টন। কনর কোডি ইউনাইটেডের গোলরক্ষকরে কে বোকা বানিয়ে ম্যাচের সমতা ফেরান। তবে ম্যাচে এগিয়ে যাওয়ার জন্য অনেক সুযোগ পেয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে তা কাজে লাগাতে পারেনি। ১-১ ভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোলের মুখ দেখে ম্যান ইউ। তবে সেই গোলটি উপহার দেয় এভার্টন। ৫২ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় ইউনাইটেড। ম্যাচে সমতা ফেরানো কনর কোডিই বল আটকাতে গিয়ে নিজেদের গোলেই বল জড়িয়ে ফেলেন। ২-১ এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এরপরে চেষ্টা করলেও সমতা ফেরাতে পারিনি এভার্টন। পরিবর্ত হিসাবে খেলতে নামা ডমিনিক ক্যালভার্ট-লেউইন একটি গোল করে সমতা ফেরালেও তা ভিএআর প্রযুক্তির সাহায্যে অফসাইড হিসাবে প্রমাণিত হয়। বাতিল হয় গোলটি। সঙ্গে সঙ্গে এভার্টনের জয়ের আশা প্রায়ই শেষ হয়ে যায়। নির্ধারিত সময়ের এক্সট্রা টাইমে পেনাল্টি পায় ইউনাইটেড। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মার্কাস রাশফোর্ড। ৩-১ এ শেষ হয় নাটকীয় ম্যাচ।

ম্যাচের পর রাশফোর্ড বলেন, ‘আজকে আমি যেভাবে খেলেছি‌ তাতে খুশি। সম্ভবত এটা আমার সেরা খেলা ছিল। মাঠের ভিতরে খুব স্বাচ্ছন্দ্য অনুভব করছিলাম। গোল করার জন্য সঠিক জায়গায় প্রবেশ করতে পারছিলাম। এইভাবে যদি সুযোগ তৈরি করতে থাকি তাহলে আমি গোল করেই যাব।’ তিনি আরও বলেন, ‘পরবর্তী ধাপে উঠতে পেরে আমরা খুব খুশি। আমরা ম্যাচে আমাদের গতি বজায় রেখেছি। তার ফলে ম্যাচ জিতেছি।’

ম্যাচে এভার্টনের চেয়ে অনেক দ্রুতগতি ফুটবল খেলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে এভার্টনের কাছেও সুযোগ ছিল। কোডি এভার্টনের হয়ে সমতা ফেরালেও তাঁর ভুলেই ২-১ এগিয়ে যায় ইউনাইটেড। 

ক্যালভার্ট-লেউইন। তিনি একটি গোল করলেও তা অফসাইড হয়।

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৯-এ ছিল, ২৪-এ নেই! CAA নিয়ে অনড় থাকলেও NRC 'উধাও' BJP-র সংকল্প থেকে! MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর সোমে 'শনির দশা', ১৫ মিনিটেই শেয়ার বাজার থেকে 'হাওয়া' ৫ লাখ কোটি! প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো ফেসবুক প্রোফাইল হ্যাক হয়েছে রুক্মিণীর? সমস্ত জল্পনার অবসান নববর্ষের একটি পোস্টে আটক ১৭ ভারতীয়কে নিয়ে মুখ খুলল তেহরান, জয়শঙ্করের ফোনে বড় আশ্বাস ইরানের উত্তম কুমারের সঙ্গে একফ্রেমে, অভিজ্ঞতা জানিয়ে অনিন্দ্য বললেন, 'এটা ঠিক ওভাবে…' T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক 'এটা নিয়েও মিম হবে আবার...', প্রচারে রচনার এই কাজ দেখে মন্তব্য TMC বিধায়কেরই! মহিলাদের ‘অবমাননাকর’ মন্তব্য, অভিযোগ অস্বীকার কুমারস্বামীর

Latest IPL News

MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন! ১ বলে ১৫ রান দিলেন শামার জোসেফ! আইপিএল অভিষেকে বর্ণহীন ক্যারিবিয়ান তারকা ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.