বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FA Cup: দুরন্ত রাশফোর্ড, এভার্টনকে হারাল ম্যান ইউ

FA Cup: দুরন্ত রাশফোর্ড, এভার্টনকে হারাল ম্যান ইউ

গোলের পর রাশফোর্ডের সেলিব্রেশন। ছবি- এএফপি

এফএ কাপের তৃতীয় রাউন্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৩-১ গোলে হারালো এভার্টনকে। গোটা ম্যাচে দাপিয়ে বেড়ালেন রাশফোর্ড। পেনাল্টিতে গোলও করলেন তিনি।

শুক্রবার এফএ কাপের তৃতীয় রাউন্ডে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ৩-১ গোলে হারালো এভার্টনকে। এই ম্যাচে গোল করতে ভোলেননি মার্কাস রাশফোর্ড। ম্যাচের একেবারে শেষে পেনাল্টি থেকে গোল করেন তিনি।

এই ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড নিজের সেরা একাদশ নামিয়েছিল। ম্যাচের ৪ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্টনি প্রথম গোল করে এগিয়ে দেন ম্যান ইউকে। ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করে এভার্টন। ১৪ মিনিটের মাথায় গোল শোধ করে এভার্টন। কনর কোডি ইউনাইটেডের গোলরক্ষকরে কে বোকা বানিয়ে ম্যাচের সমতা ফেরান। তবে ম্যাচে এগিয়ে যাওয়ার জন্য অনেক সুযোগ পেয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। প্রথমার্ধে তা কাজে লাগাতে পারেনি। ১-১ ভাবেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের গোলের মুখ দেখে ম্যান ইউ। তবে সেই গোলটি উপহার দেয় এভার্টন। ৫২ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় ইউনাইটেড। ম্যাচে সমতা ফেরানো কনর কোডিই বল আটকাতে গিয়ে নিজেদের গোলেই বল জড়িয়ে ফেলেন। ২-১ এগিয়ে যায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এরপরে চেষ্টা করলেও সমতা ফেরাতে পারিনি এভার্টন। পরিবর্ত হিসাবে খেলতে নামা ডমিনিক ক্যালভার্ট-লেউইন একটি গোল করে সমতা ফেরালেও তা ভিএআর প্রযুক্তির সাহায্যে অফসাইড হিসাবে প্রমাণিত হয়। বাতিল হয় গোলটি। সঙ্গে সঙ্গে এভার্টনের জয়ের আশা প্রায়ই শেষ হয়ে যায়। নির্ধারিত সময়ের এক্সট্রা টাইমে পেনাল্টি পায় ইউনাইটেড। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি মার্কাস রাশফোর্ড। ৩-১ এ শেষ হয় নাটকীয় ম্যাচ।

ম্যাচের পর রাশফোর্ড বলেন, ‘আজকে আমি যেভাবে খেলেছি‌ তাতে খুশি। সম্ভবত এটা আমার সেরা খেলা ছিল। মাঠের ভিতরে খুব স্বাচ্ছন্দ্য অনুভব করছিলাম। গোল করার জন্য সঠিক জায়গায় প্রবেশ করতে পারছিলাম। এইভাবে যদি সুযোগ তৈরি করতে থাকি তাহলে আমি গোল করেই যাব।’ তিনি আরও বলেন, ‘পরবর্তী ধাপে উঠতে পেরে আমরা খুব খুশি। আমরা ম্যাচে আমাদের গতি বজায় রেখেছি। তার ফলে ম্যাচ জিতেছি।’

ম্যাচে এভার্টনের চেয়ে অনেক দ্রুতগতি ফুটবল খেলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে এভার্টনের কাছেও সুযোগ ছিল। কোডি এভার্টনের হয়ে সমতা ফেরালেও তাঁর ভুলেই ২-১ এগিয়ে যায় ইউনাইটেড। 

ক্যালভার্ট-লেউইন। তিনি একটি গোল করলেও তা অফসাইড হয়।

 

বন্ধ করুন