বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League খেলবেন না রোনাল্ডো! ম্যান ইউনাইটেডের কোয়ালিফাই করার আশা দেখছেন না কোচ
ম্যান ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ রাল্ফ রাংনিক। ছবি- এএফপি। (AFP)

Champions League খেলবেন না রোনাল্ডো! ম্যান ইউনাইটেডের কোয়ালিফাই করার আশা দেখছেন না কোচ

  • বর্তমানে প্রিমিয়র লিগ তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে ম্যান ইউনাইটেড।

পরপর দুই ম্যাচে লিভারপুল এবং আর্সেনালের বিরুদ্ধে হেরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অবস্থা খুবই খারাপ। পরের ম্যাচে মাঝ সপ্তাহেই আরও এক বড় প্রতিপক্ষ চেলসির বিরুদ্ধে মাঠে নামতে চলেছেন রেড ডেভিলসরা। সেই ম্যাচের আগেই রাল্ফ রাংনিক সাফ জানিয়ে দিলেন, তাঁর দলের পরের মরশুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা নেই।

চেলসি ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে ম্যান ইউনাইটেড কোচ রাংনিক বলেন, ‘আমার মনে হয় না এখন আর চ্যাম্পিয়ন্স লিগ খেলার আশা রাখা বা সেই নিয়ে কথা বলার কোনো মানে হয়। আমাদের সত্যিটা মেনে নিতে হবে। আমরা যদি বাকি চারটি ম্যাচ জিতেও যাই, তাহলে আমাদের ভাগ্য আর আমাদের হাতে নেই। তবে পরের মরশুমের কথা মাথায় রেখে এই মরশুমের শেষটা ভালভাবে করা অত্যন্ত জরুরি।’

৩৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে বর্তমানে লিগ তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে ম্যান ইউনাইটেড। আর্সেনাল এবং টটেনহ্যাম হটস্পার, দুই দলই ইউনাইটেডের থেকে এক ম্যাচ কম খেলে যথাক্রমে ছয় ও চার পয়েন্টে এগিয়ে। সুতরাং, এমন পরিস্থিতিতে নিঃসন্দেহেই রেড ডেভিলসদের প্রথম চারে শেষ করে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করা খুব কঠিন। উপরন্তু, যদি ওয়েস্ট হ্যাম ইউনাইটেড মাত্র দুই পয়েন্ট পিছিয়ে থাকায় একটু এদিক ওদিক হলেই উয়েফা কনফারেন্স লিগও খেলতে হতে পারে তাদের। এমন অবস্থায় সবচেয়ে বড় প্রশ্ন একটাই, ইউনাইটেড চ্যাম্পিয়ন্স লিগ না খেললে, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি পরের মরশুমে থাকবেন, উত্তরটা সম্ভবত নেতিবাচকই।

বন্ধ করুন