বাংলা নিউজ > ময়দান > ফুটবল > রোনাল্ডোহীন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড হেরে বিদায় নিল লিগ কাপ থেকে
হেরে সুপার লিগ থেকে বিদায় নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ছবি: রয়টার্স
হেরে সুপার লিগ থেকে বিদায় নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ছবি: রয়টার্স

রোনাল্ডোহীন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড হেরে বিদায় নিল লিগ কাপ থেকে

  • ওলে গানার অবশ্য আগেই জানিয়েছিলেন, যতই মহাতারকা স্ট্যাটাস থাকুক, দলের প্রয়োজনে বাদ পড়তে হতে পারে রোনাল্ডোকেও। কিন্তু সিআরসেভেনকে দুম করে বসিয়ে দেওয়াটা যে সহজ নয়, সেটা বুধবার পরিষ্কার হয়ে গিয়েছে।

সুপার লিগের ম্য়াচে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বিশ্রাম দিয়েছিলেন কোচ ওলে গানার সোল্কজায়ের। কিন্তু রোনাল্ডোর থাকা বা না থাকার পার্থক্যটা যে কী, সেটা বুধবার ওয়েস্টহ্যামের বিরুদ্ধে লিগ কাপের ম্যাচে ভাল ভাবে টের পেলেন ওলে গানার। যে টিমটাকে রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ হারিয়েছে রেড ডেভিলসরা, সেই ওয়েস্ট হ্যামের বিরুদ্ধেই লিগ কাপের ম্যাচে ১-০ হেরে বিদায় নিল ম্যাঞ্চেস্টার  ইউনাইটেড। প্রসঙ্গত, প্রিমিয়ার লিগের ম্যাচে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে গোল করেছিলেন রোনাল্ডো।

ওলে গানার অবশ্য আগেই জানিয়েছিলেন, যতই মহাতারকা স্ট্যাটাস থাকুক, দলের প্রয়োজনে বাদ পড়তে হতে পারে রোনাল্ডোকেও। কিন্তু সিআরসেভেনকে দুম করে বসিয়ে দেওয়াটা যে সহজ নয়, সেটা বুধবার পরিষ্কার হয়ে গিয়েছে। রোনাল্ডো ছাড়া ম্যাঞ্চেস্টারে গোল করার লোক কোথায়? কোচের সিদ্ধান্তের খেসারতই বুধবার রেড ডেভিলসদের দিতে হয়েছে।

রবিবারের হারের বদলাটাও তিন দিনের মধ্যে নিয়ে সুপার লিগের শেষ ষোলোয় পৌঁছে গিয়েছে ওয়েস্ট হ্যাম। ওল্ড ট্র্যাফোর্ড থেকে ছাঁটাই হওয়ার পর ন'বারের প্রচেষ্টার এই প্রথম ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে জয় পেলেন ওয়েস্ট হ্যাম কোচ ডেভিড ময়েস। ম্যাচের একেবারে শুরুতে ৯ মিনিটের মাথায় রায়ান ফ্রেডরিকসের পাস থেকে ম্যানুয়েল লানজিনির গোলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। আর এই গোলটাই পুরো ম্যাচ ধরে রাখে ডেভিড ময়েসের টিম। পুরো ম্যাচে গোলের মুখ খুলতে পারেনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে নিজের দ্বিতীয় ইনিংস শুরু করার পর থেকে ৩ ম্যাচে ৪ গোল করে ফেলেছেন পর্তুগীজ তারকা। তবু তাঁকে কেন ওয়েস্ট হ্যামের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে দলের বাইরে রাখা হল, তাই নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে। তবে ওলে গানার মানতে নারাজ, রোনাল্ডো না খেলার জন্য হারতে হয়েছে তাঁর দলকে! বরং তাঁর যুক্ত, ৩৬ বছর বয়সে রোনাল্ডো সব ম্যাচ খেলতে চাইলেও, তাঁর পক্ষে সেটা সম্ভব নয়। সে কারণে তিনি নাকি একটু হিসেব করেই রোনাল্ডোকে বিভিন্ন ম্যাচে ব্যবহার করতে চান।

বন্ধ করুন