বাংলা নিউজ > ময়দান > ফুটবল > তিন বছর পূর্তির মাস খানেক আগেই ম্যান ইউনাইটেড কোচ হিসেবে চাকরি খোয়ালেন ওলে
ওয়াটফোর্ডের বিরুদ্ধে পরাজয়ের পর ওলে গানার সোল্কজায়ের। ছবি- রয়টার্স। (REUTERS)
ওয়াটফোর্ডের বিরুদ্ধে পরাজয়ের পর ওলে গানার সোল্কজায়ের। ছবি- রয়টার্স। (REUTERS)

তিন বছর পূর্তির মাস খানেক আগেই ম্যান ইউনাইটেড কোচ হিসেবে চাকরি খোয়ালেন ওলে

  • ওলের পর অস্থায়ী ভিত্তিতে আপাতত ম্যানেজারের দায়িত্ব সামলাবেন মাইকেল ক্যারিক।

দেওয়াল লিখনটা আগে থেকেই ছিল, ওয়াটফোর্ডের বিরুদ্ধে ১-৪ গোলে পরাজয়টা সেটাকে আরও বলিষ্ঠ করে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে হারের ধকল সয়ে নিলেও লিগ তালিকায় শেষের দিকে থাকা ওয়াটফোর্ডের কাছে চার গোলের লজ্জাই কাল হয়ে দাঁড়াল ওলে গানার সোল্কজায়ের জন্য। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচের পদ থেকে চাকরি গেল ওলের।

ওয়াটফোর্ডের বিরুদ্ধে পরাজয়ের পরই এক জরুরিকালীন আলোচনা সভার আয়োজন করা হয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড বোর্ডের তরফে। সেখানে পাঁচ ঘন্টার দীর্ঘ আলাপ আলোচনার পর অবশেষে রবিবার (২১ নভেম্বর) তিন বছর পূর্তির মাসখানেক আগেই ম্যান ইউনাইটেডের হটসিট ছাড়ছেন ওলে। আগেই শোনা যাচ্ছিল ফুটবলার হিসেবে ক্লাব কিংবদন্তি ওলেকে যোগ্য সম্মান জানিয়ে, তাঁকে পদচ্যুত না করে আলোচনার মাধ্যমেই সবটা মিটিয়ে নেওয়া হবে তাঁর এবং ক্লাবের মধ্যে। সেই মতোই ওলেকে পদচ্যুত করা হচ্ছে বলে লেখা হয়নি। বরং তার বদলে রেড ডেভিলসদের দায়িত্ব থেকে ওলে সরে গেছেন বলে জানানো হয়।

উক্ত বিবৃতিতে ক্লাবের তরফে লেখা হয়, ‘ওলে বরাবরই ক্লাব কিংবদন্তি হিসেবেই থেকে যাবেন এবং অত্যন্ত দুঃখের সঙ্গেই আমরা এই সিদ্ধান্ত পৌঁছেছি। গত কয়েকদিন নিঃসন্দেহে খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে আমাদের যেতে হয়েছে। তবে এর জন্য গত তিন বছর ধরে দলের ভীত তৈরি করে পুনর্গঠনের জন্য ও যা যা করেছে, তা একদমই ভুলে গেলে চলবে না। আমাদের সকলের তরফ থেকে ওকে আসন্ন ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা রইল।’ ওলের পরিবর্তে নতুন ম্যানেজার ঘোষণার আগে অবধি অস্থায়ীভাবে দলের দায়িত্ব নেবেন মাইকেল ক্যারিক।

বন্ধ করুন