বাংলা নিউজ > ময়দান > ফুটবল > রোনাল্ডো নন, পেনাল্টি নিয়ে মিস করলেন ব্রুনো, হারল ম্যান ইউনাইটেড, শুরু বিতর্ক
রোনাল্ডো থাকা সত্ত্বেও পেনাল্টি নিয়ে মিস করলেন ব্রুনো। তৈরি হল বিতর্ক। ছবি: রয়টার্স
রোনাল্ডো থাকা সত্ত্বেও পেনাল্টি নিয়ে মিস করলেন ব্রুনো। তৈরি হল বিতর্ক। ছবি: রয়টার্স

রোনাল্ডো নন, পেনাল্টি নিয়ে মিস করলেন ব্রুনো, হারল ম্যান ইউনাইটেড, শুরু বিতর্ক

  • ২০০৯ সালের ডিসেম্বরের পর প্রথম বার ওল্ড ট্রাফোর্ডে জিতল অ্যাস্টন ভিলা। সে বারও একই ব্যবধানে জিতেছিল তারা।

শনিবার ইপিএলের ম্যাচে অ্যাস্টন ভিলার বিরুদ্ধে ফের বড় ধাক্কা খেল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ম্যাচের শেষের দিকে একের পর এক নাটক উপস্থাপিত হল। শেষ মুহূর্তে গোল করে অ্যাস্টন ভিলা। ইনজুরি টাইমে পেনাল্টি মিস করেন ব্রুনো ফার্নান্ডেজ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থাকা সত্ত্বেও ব্রুনোর পেনাল্টি নেওয়া নিয়ে তৈরি হয়েছে নতুন বিতর্কও। কিন্তু শেষ পর্যন্ত জয়ের হাসি হাসল অ্যাস্টন ভিলা। ১-০ গোলে ম্যান ইউনাইটেডকে হারাল তারা।

তিন দিন আগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে ০-১ হেরেই লিগ কাপের তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। সেই ম্যাচে রোনাল্ডোকে বিশ্রাম দেওয়া হয়েছিল। কিন্তু শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচে রোনাল্ডো পুরো ম্যাচ খেলার পরেও হারতে হল রেড ডেভিলসদের। লিগ কাপ থেকে ছিটকে যাওয়ার ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই ফের আবার হারের মুখে পড়ল তারা।

গত বুধবার ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে বিশ্রামে থাকা রোনাল্ডো, পল পোগবা, হ্যারি ম্যাগুইয়ার, রাফায়েল ভারানে, ডেভিড ডি গেয়া ফেরেন প্রথম একাদশে। কিন্তু তাতেও কোনও লাভ হল না। এ দিন অবশ্য ম্যাচের শুরু থেকে  বলের দখল রেখেছিল ম্যান ইউনাইটেড। কিন্তু গোলের মুখ খুলতে পারেনি। গোটা ম্যাচই কার্যত গোলশূন্য ছিল। সব হিসেব ওলটপালট হয়ে গেল ম্যাচের একেবারে শেষ মুহূর্তে। রোনাল্ডো গোলের বেশ কিছু সুযোগ তৈরি করেও বিশেষ সুবিধে করতে পারেননি।

তবে ম্যাচের একেবারে শেষের দিকে কোর্টনি হাউসের অনবদ্য গোলে ১-০ এগিয়ে যায় অ্যাস্টন ভিলা। তবে এর পর ওলে গানার সোল্কজায়ের ব্রিগেড যে সুযোগ একেবারেই পাইনি, তা নয়। তারা ইনজুরি টাইমে পেনাল্টি পেয়েছিল। কিন্তু রোনাল্ডো দলে থাকা সত্ত্বেও ব্রুনো সেই পেনাল্টি মারতে যান। এবং সেটা মিস করেন। রোনাল্ডোর বদলে ব্রুনো কেন পোনাল্টি নিলেন, তা নিয়েই প্রশ্ন উঠছে। চলছে বিতর্কও।

৬ ম্যাচে ৪টিতে জয় পেয়েছে ম্যান ইউনাইটেড। একটি ম্যাচ ড্র করেছে। একটি ম্যাচ তারা হারল। ১৩ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ইপিএল তালিকার চারে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সমান সংখ্যক ম্যাচ খেলে তিনটিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে সাতে রয়েছে অ্যাস্টন ভিলা।

অন্য ম্যাচে চেলসিকে ১-০ গোলে হারিয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকার দুইয়ে রয়েছে তারা। ৬ ম্যাচ খেলে সমান পয়েন্ট নিয়ে চেলসি তিনে এবং লিভারপুল শীর্ষে রয়েছে। লিভারপুল অবশ্য একটি ম্যাচ কম খেলেছে। পাঁচে থাকা এভারটনের পয়েন্টও ৬ ম্যাচে ১৩। এই মুহূর্তে ইপিএল তালিকার প্রথম পাঁচটি দলের পয়েন্টই সমান।

বন্ধ করুন