বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রোনাল্ডো দল ছাড়লে নেইমারের দিকে ঝাঁপাতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

রোনাল্ডো দল ছাড়লে নেইমারের দিকে ঝাঁপাতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

রোনাল্ডোর বদলি হিসাবে নেইমারকে নিতে পারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ছবি- এএফপি/রয়টার্স।

রোনাল্ডো চেলসিতে যোগ দিতে পারেন বলে জোর জল্পনা শুরু হয়েছে।

ফুটবল মরশুম সদ্য শেষ হলেও, পরের বছরের জন্য দলবদলের উইন্ডো খুলে গিয়েছে। ইতিমধ্যেই, বেশ কয়েকটি বড় রকমের দলবদলও ঘটে গিয়েছে। এই উইন্ডোতে ফের একবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভবিষ্যত নিয়ে জল্পনা শুরু হয়েছে। রোনাল্ডো নাকি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়তে চান বলে খবর।

গত মরশুমে এক নাটকীয় প্রত্যাবর্তনে ম্যান ইউনাইটেডে যোগ দেন রোনাল্ডো। তবে তিনি ব্যক্তিগতভাবে ভাল পারফর্ম করলেও, দলগতভাবে ইউনাইটেডের পারফরম্যান্স পাতে দেওয়ার মতো ছিল না। একেই চ্যাম্পিয়ন্স লিগে কোয়ালিফাই করেনি দল, তার ওপর এখনও পর্যন্ত কোনও তারকাকে সই না করানোয় রোনাল্ডো বিরক্ত বলেই শোনা যাচ্ছে। ইউনাইটেড রোনাল্ডোকে বিক্রি করতে না চাইলেও তাঁর দলবদল নিয়ে বাজার শোরগরম। 

রোনাল্ডোর পরবর্তী ক্লাব হিসাবে হালে চেলসির নাম শোনা যাচ্ছে। প্রিমিয়র লিগের ক্লাব চেলসি রোমেলু লুকাকুকে লোনে পাঠানোর পর তাদের একটি স্ট্রাইকার লাগবে। সেইখানে রোনাল্ডোর থেকে এই বয়সেও ভাল গোলদাতা পাওয়াটা বেশ চাপেরই। তাই চেলসি কেন তাঁকে সই করাতে চায়, সেই নিয়ে কোনও সন্দেহ থাকতে পারে না। রোনাল্ডো যদি সত্যিই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়েন, তাহলে রেড ডেভিলসরা নাকি নেইমারের দিকে ঝাঁপাতে পারে বলে খবর।

বিশাল মূল্যে কিলিয়ান এমবাপের চুক্তি নবীকরণ করার পর থেকেই, নেইমারের প্যারিস সাঁ-জাঁ ছাড়ার জল্পনা সামনে আসছে। নেইমার নিজে পিএসজিতে থাকতে চাইলেও, তিনি পাঁচ বছরেও দল চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে পারেননি। তাই পিএসজি সঠিক দাম পেলে নেইমারকে বিক্রি করতে কুন্ঠা বোধ করবে না। উপরন্তু, রোনাল্ডো দল ছাড়লে নেইমারের বিশাল বেতন দিতেও ম্যান ইউনাইটেডের সমস্যা হওয়ার কথা নয়। তবে চ্যাম্পিয়ন্স না খেলাটাই নেইমারকে সই করানোর ক্ষেত্রে ইউনাইটেডের প্রধান বাঁধা হয়ে দাঁড়াতে পারে। দলবদলের বাজার সবে খুলেছে। তাই আসন্ন দিনে কিন্তু আরও অনেক নাটক, জলঘোলা হওয়ার সম্ভাবনা রয়েইছে।

বন্ধ করুন