বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ হতে চলেছেন রাল্ফ রাংনিক
রাল্ফ রাংনিক।
রাল্ফ রাংনিক।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অন্তর্বর্তীকালীন কোচ হতে চলেছেন রাল্ফ রাংনিক

  • ৩ বছরের রাংনিককে জার্মানিতে আধুনিক কোচিংয়ের ‘গডফাদার’ হিসাবে দেখা হয়। লোকোমোটিভ মস্কোর ক্রীড়া উন্নয়নের প্রধান হিসাবে বহাল ছিলেন রাল্ফ। সেই চাকরি ছেড়ে এখন তিনি যোগ দিতে চলেছে ম্যান ইউনাইটেডে।

ওলে গানার সোল্কজায়েরের বদলি হিসেবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড অন্তর্বর্তীকালীন কোচ বেছে নিল। তারা অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে চুক্তি করল রাল্ফ রাংনিকের সঙ্গে। ৬৩ বছরের রাংনিককে জার্মানিতে আধুনিক কোচিংয়ের ‘গডফাদার’ হিসাবে দেখা হয়। লোকোমোটিভ মস্কোর ক্রীড়া উন্নয়নের প্রধান হিসাবে বহাল ছিলেন রাল্ফ। সেই চাকরি ছেড়ে এখন তিনি যোগ দিতে চলেছে ম্যান ইউনাইটেডে। 

লোকোমোটিভও রাংনিককে ছাড়পত্র দিতে রাজি হয়েছে। স্বভাবতই ম্যান ইউনাইটেডের কোচ হতে আর কোনও বাধা রইল না রাল্ফ রাংনিকের। তিনি নিজেও মে মাসের শেষ পর্যন্ত ছয় মাসের চুক্তিতে ম্যান ইউনাউটেডে কোচিং করাতে সম্মত হয়েছেন। তবে তিনি আরও দুই বছর পরামর্শদাতার ভূমিকায় থাকবেন বলে জানা গিয়েছে। এ দিকে এত তাড়াতাড়ি ওয়ার্কপারমিট না হওয়ার কারণে তিনি চেলসি ম্যাচে সম্ভবত বেঞ্চে থাকতে পারবেন না।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুল এবং ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে পরাজয়, তিন বছরের অধিক সময় অতিক্রান্ত হলেও খেতাব জিততে ব্যর্থ হওয়া এবং লিগ খেতাবের দৌড়ে শুরুতেই কার্যত ছিটকে যাওয়া- সব মিলিয়েই বহু দিন ধরে নড়বড় করছিল ওলের গদি। তার উপর লিগ তালিকায় শেষের দিকে থাকা ওয়াটফোর্ডের কাছে চার গোল হজম করে ওলের টিম। সেই লজ্জার বোঝা মাথায় নিয়েই ক্লাব ছাড়তে বাধ্য হন ওলে গানার। তাঁর জায়গায় আপাতত আন্তর্বর্তীকালীন কোচই রাল্ফ রাংন বেছে নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

বন্ধ করুন