বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দলের সঙ্গে পুরোদমে অনুশীলন শুরু রাশফোর্ডের, কবে দলে ফিরবেন জানালেন ওলে গানার
মার্কাস রাশফোর্ড।
মার্কাস রাশফোর্ড।

দলের সঙ্গে পুরোদমে অনুশীলন শুরু রাশফোর্ডের, কবে দলে ফিরবেন জানালেন ওলে গানার

  • ইউরোর পরেই অগস্টে ২০২০-২১ মরশুমের শেষের দিকে লাগা কাঁধের চোট সারাতে অস্ত্রোপচার করতে হয় ইংল্যান্ড ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকা মার্কাস রাশফোর্ডকে। সফল অস্ত্রোপচারের পর ম্যান ইউনাইটেডের ক্যারিংটন বেসে তাঁর পুনর্বাসন প্রক্রিয়া চলছিল। 

দীর্ঘ দিন বাদে পুরোদমে অনুশীলন শুরু করে দিলেন মার্কাস রাশফোর্ড। কাঁধের চোটের অস্ত্রোপচারের পর পুরো ফিট হয়ে উঠেছেন এখন। দীর্ঘ দিন রিহ্যাব করার পর শুক্রবার থেকে টিমের সঙ্গে অনুশীলনে নেমে পড়েছেন রাশফোর্ড। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার ওলে গানার সোল্কজায়েরই এ কথা জানিয়েছেন।

বহু দিন ধরেই কাঁধের চোটে ভুগছিলেন রাশফোর্ড। সেই কারণে ইউরোতে নিজের ছন্দেও ছিলেন না। মাঠেও খুব অল্প সময়ের জন্যই দেখা গিয়েছে তাঁকে। ইউরোর পরেই অগস্টে ২০২০-২১ মরশুমের শেষের দিকে লাগা কাঁধের চোট সারাতে অস্ত্রোপচার করতে হয় ইংল্যান্ড ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তারকাকে।

সফল অস্ত্রোপচারের পর ম্যান ইউনাইটেডের ক্যারিংটন বেসে তাঁর পুনর্বাসন প্রক্রিয়া চলছিল। এ বার টিমের সঙ্গে পুরোদমে অনুশীলনে নেমে পড়লেন রাশফোর্ড। শনিবার এভারটনের বিরুদ্ধে প্রিমিয়ার লিগের ম্যাচের আগেই রেড ডেভিলস ম্যানেজার জানিয়েছেন, ‘মার্কাস শুক্রবার দলের সঙ্গে প্রথম বার পুরো অনুশীলন করেছে।’

ওলে গানার আরও বলেছেন, ‘ওকে কয়েকটি ট্যাকেল করতে হয়েছে, দেখে মনেও হয়েছে, ও ঠিক আছে। এটা স্বস্তির। মার্কাস পুরো ফিট। কঠিন পরিশ্রমও করছে। তবে কাঁধের কোনও ব্যবহার সে ভাবে হয়নি। ওর কাঁধ যদি ঠিক থাকে, সব ধরনের সংঘর্ষ নিতে পারে, তা হলে ইন্টারন্যাশনাল বিরতির পর খেলার জন্য ও প্রস্তুতি শুরু করে দিতে পারে।’

সোমবার থেকে এই আন্তর্জাতিক বিরতি শুরু হবে। ম্যান ইউনাইটেড আবার খেলায় ফিরবে ১৬ অক্টোবর থেকে। লেস্টার সিটির বিরুদ্ধে তাদের ম্যাচ রয়েছে। সেই ম্যাচে রাশফোর্ড দলে ফেরেন কিনা, সেটাই এখন দেখার!

বন্ধ করুন