বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Premier League: প্রিমিয়র লিগে বড় জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, আটকে গেল আর্সেনাল

Premier League: প্রিমিয়র লিগে বড় জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, আটকে গেল আর্সেনাল

বল নিয়ে গোলের দিকে এগিয়ে যাচ্ছেন ক্যাসেমিরো। ছবি- এএফপি  (AFP)

প্রিমিয়র লিগে জয়ের ধারা বজায় রাখল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বোর্নমাউথকে ৩-০ গোলে উড়িয়ে দিল রাশফোর্ডরা। অপর ম্যাচে নিউক্যাসলের বিরুদ্ধে আটকে গেল আর্সেনাল।

ইপিএলে জয়ের ধারা বজায় রাখল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। বোর্নমাউথকে ৩-০ গোলে হারাল ম্যান ইউ। বছরের প্রথম ম্যাচে শুরু থেকেই বিপক্ষকে চাপে রেখেছিল এরিগ টেন হাগের দল। ম্যাচ যত গড়ায় ততই নিজেদের সেরেটা দিতে থাকেন ইউনাইটেডের ফুটবলাররা। ফলে বিপক্ষ দলের কাছে ঘুরে দাঁড়ানোর কোনও উপায় ছিল না।

ম্যাচের ২৩ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন ক্যাসেমিরো। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি ম্যান ইউকে। প্রথমার্ধে এগিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে বিপক্ষকে নিয়ে ছেলেখেলা করতে ছাড়েননি ম্যান ইউয়ের ফুটবলাররা। দ্বিতীয়ার্ধে ম্যাচের পুরো ব্যাটন থাকে রাশফোর্ডদের হাতে। ফলে ম্যাচ যত গড়িয়েছে ততই বোর্নমাউথ হারিয়ে যেতে থাকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৯ মিনিটের মাথায় লুক শ গোল করে দলের গোল সংখ্যা বাড়ান। দুটি গোল করার পর ডিফেন্সিভ ফুটবল খেলতে থাকে ম্যান ইউ। কিন্তু ৬০ মিনিট পর্যন্ত নিজেদের আক্রমণ বজায় রেখেছিল ইংল্যান্ডের এই হেভিওয়েট ক্লাব। ফলে বোর্নমাউথ একাধিক সুযোগ পেলেও তা কোনও ভাবেই কাজে লাগাতে পারেনি। নিজেদের হার নিশ্চিত হওয়ার পর ছন্নছাড়া ফুটবল খেলতে থাকে বোর্নমাউথ। আর সেই সুযোগকে কাজে লাগিয়ে ৮৬ মিনিটের মাথায় ম্যাচের শেষ গোলটি করেন রাশফোর্ড। এরপর দুই দলই আর কোনও গোল করতে পারেনি। ফলে ৩-০ গোলে বোর্নমাউথকে উড়িয়ে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

ইপিএলের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল আর্সেনাল এবং নিউক্যাসল। হাড্ডাহাড্ডি ম্যাচে দুই দলই গোলের মুখ খুলতে পারেনি। ফলে এই ম্যাচটি ড্র হয়। তবে এই ম্যাচে দুই দলই একাধিক গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কেউই জালে বল জড়াতে পারেনি। ফলে পয়েন্ট টেবিলে সবার উপরে থাকা আর্সেনাল কিছুটা হলেও ধাক্কা খেল।

প্রিমিয়র লিগের অন্য ম্যাচে লেস্টার সিটি মুখোমুখি হয়েছিল ফুলহ্যামের বিরুদ্ধে। আর সেই ম্যাচে ১৭ মিনিটের মাথায় অ্যালেক্সজান্ডার মিট্রোভিকের একটি মাত্র গোলে জয় পায় ফুলহ্যাম। এই ম্যাচে আর কেউ গোল করতে পারেনি। ফুলহ্যামের কাছে এই ম্যাচ অনেকটা সহজ ছিল। সহজ ম্যাচ সহজ ভাবেই জিতে নিল তারা।

ব্রাইটন নেমে ছিল এভার্টনের বিরুদ্ধে। আর সেই ম্যাচে ব্রাইটন ৪-১ গোলে হারায় এভার্টনকে। ব্রাইটনের হয়ে গোল করেন কাওরু মিতোমা, ইভান ফার্গুসন, সলি মার্চ এবং পাসকাল গ্রোব। ম্যাচের ৬০ মিনিটের মধ্যেই চারটি গোল করে ফেলে ব্রাইটন। ফলে তাঁদের জয় নিশ্চিত হয়ে যায়। ম্যাচের একেবারে শেষে অতিরিক্ত সময়ে পেনাল্টা আদায় করে এভার্টন। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান ডেমারাই গ্রে।

 

বন্ধ করুন