বাংলা নিউজ > ময়দান > ফুটবল > টাইব্রেকারেই বাজিমাত, রেলকে হারিয়ে জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ জিতল মণিপুর
চ্যাম্পিয়ন হল মণিপুর।

টাইব্রেকারেই বাজিমাত, রেলকে হারিয়ে জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপ জিতল মণিপুর

  • কেরলের কোঝিকোড় ইএমসি কর্পোরেশন স্টেডিয়ামে বৃহস্পতিবার ছিল এই টুর্নামেন্টের ফাইনাল। ফাইনালে শেষ হাসি হাসল মণিপুরই। এই নিয়ে মোট ২০ বার তারা জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল।

সিনিয়র জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালেও  টাইব্রেকারে ওড়িশাকে হারিয়েছিল মণিপুর। আর ফাইনালেও একই ধারা বজায় রেখে চ্যাম্পিয়ন হয়ে গেল বেমবেম দেবীর টিম। বৃহস্পতিবার টুর্নামেন্টের ফাইনালে টাইব্রেকারে রেলওয়েজকে ২-১ হারাল মণিপুর।

মণিপুর এবং রেলওয়েজ শুরু থেকেই যেন ড্র করার লক্ষ্য নিয়েই খেলতে নেমেছিল। বিশেষ করে টাইব্রেকার স্পেশ্যালিস্ট মণিপুর যেন নির্দিষ্ট সময়ের খেলা ড্র রাখতেই চেয়েছিল। যে কারণে নির্দিষ্ট সময়ে খেলার ফল ছিল গোলশূন্য। অতিরিক্ত সময়েও কোনও দলই গোলের মুখ খুলতে পারেনি। যার জেরে খেলা গড়ায় টাইব্রেকারে।

কেরলের কোঝিকোড় ইএমসি কর্পোরেশন স্টেডিয়ামে বৃহস্পতিবার ছিল এই টুর্নামেন্টের ফাইনাল। ফাইনালে শেষ হাসি হাসল মণিপুরই। এই নিয়ে মোট ২০ বার তারা জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল।

নিঃসন্দেহে এটা বিশেষ প্রাপ্তি মণিপুরের কোচ বেমবেম দেবীর কাছে। কারণ প্লেয়ার হিসেবেও তিনি যেমন এই টুর্নামেন্টে জয়ের স্বাদ পেয়েছিলেন, তেমনই কোচ হিসেবেও জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের স্বাদ পেলেন। বেমবেম দেবী তাই বলছিলেন, ‘যে শিরোপা ফুটবলার হিসেবে জিতেছিলাম, সেই শিরোপাই কোচ হিসেবে জিততে পেরে আমি খুবই খুশি। মেয়েরা সত্যিই খুব ভালো খেলেছে। এর জন্য আমি গর্বিত।’

বন্ধ করুন