বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ভিডিয়ো: ছিটকে গেলেন ডিফেন্ডাররা, চমকে গেল ফুটবলজগত, বিস্ময় গোলে জাত চেনালেন বালোতেল্লি
রাবোনা কিকে চোখ ধাঁধানো গোল বালোতেল্লির। ছবি- স্ক্রিনগ্র্যাব।

ভিডিয়ো: ছিটকে গেলেন ডিফেন্ডাররা, চমকে গেল ফুটবলজগত, বিস্ময় গোলে জাত চেনালেন বালোতেল্লি

  • এই বিস্ময় গোল বাদে এই ম্যাচে আরও চারটি গোল করেন ইতালিয়ান স্ট্রাইকার।

একসময় তাঁকে ইতালিয়ান ফুটবলার ভবিষ্যত হিসাবে গণ্য করা হত। প্রিমিয়র লিগ, সিরি এ-তে দাপট দেখানো সেই মারিয়ো বালোতেল্লি আজ তাঁর অতীতের ছায়া যেন। তবুও তাঁর মধ্যে যে প্রতিভার কোনও কমতি নেই এবং কেন, তাঁকে সকলে এত উচ্চ মানের প্রতিভা হিসাবে মনে করত তার হালকা নির্দশন দিলেন বালোতেল্লি।

বর্তমানে তুরস্কের সুপার লিগে আদানা ডেমিরস্পোরের হয়ে খেলেন বালোতেল্লি। রবিবার (২২ মে) সেই লিগের শেষ ম্যাচে ৩১ বছর বয়সি ইতালিয়ান স্ট্রাইকার যা করে দেখালেন, তা অনেকের কাছে স্রেফ স্বপ্ন। মরশুমের শেষ ম্যাচ ডেতে গজটেপের ডিফেন্ডারদের নিয়ে কার্যত ছেলেখেলা করলেন বালোতেল্লি। প্রতিপক্ষ পেনাল্টি বক্সে ঢুকে সাতটি স্টেপওভারে তো ডিফেন্ডারদের ছিটকে দিলেনই, তারপর এক কঠিন কোণ থেকে রাবোনা শটে বল কিপারের পাশ দিয়ে জড়িয়ে দিলেন জালে।

আরও পড়ুন:- EPL 2021-22: খেতাব জিততেই মাঠে নেমে পড়লেন ম্যান সিটি সমর্থকরা, আক্রান্ত অ্যাস্টন ভিলা গোলকিপার

বালোতেল্লির এই গোল দেখে গোটা ফুটবলজগত থ হয়ে গিয়েছে। এই গোলকেই এবারের ‘পুসকাস’ বিজেতা (সেরা গোলের জন্য প্রাপ্য পুরস্কার) হবে ঘোষণা করার দাবি জানিয়েছেন অনেকে। বালোতেল্লি যে কত বড় প্রতিভা, এই গোলই আবারও তা প্রমাণ করে দিল। অবশ্য এই বিস্ময় গোল বাদেও ওই ম্যাচে আরও চারটি গোল করেন তিনি।

আরও পড়ুন:- EPL-এ লবডঙ্কা, সেই সঙ্গে ৩২ বছরের পুরনো লজ্জার ইতিহাস ফেরাল Man United

তাঁর দুরন্ত পারফরম্যান্সে ভর করেই অবনমিত হয়ে যাওয়া গজটেপেকে ৭-০ গোলে হারাল আদানা। এ মরশুমের শুরুতেই তুরস্কের এই ক্লাবে সই করে লিগে ১৮টি গোল ও চারটি অ্যাসিস্ট প্রদান করা বালোতেল্লির মরশুমটা বেশ ভালই কাটল। কে বলতে পারে, ভবিষ্যতে হয়তো আবারও তাঁকে ইউরোপের শীর্ষস্তরের কোনও লিগে খেলতে দেখা যাবে না।

বন্ধ করুন