বাংলা নিউজ > ময়দান > ফুটবল > FC Goa-র বিরুদ্ধে টিমকে জয়ে ফেরানোর বড় প্রতিশ্রুতি SC EB-র নতুন কোচ রিভেরার
নতুন লক্ষ্য মারিয়ো রিভেরার সামনে।
নতুন লক্ষ্য মারিয়ো রিভেরার সামনে।

FC Goa-র বিরুদ্ধে টিমকে জয়ে ফেরানোর বড় প্রতিশ্রুতি SC EB-র নতুন কোচ রিভেরার

  • এসসি ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত আইএসএলের কোনও ম্যাচে জয় পায়নি। ১১ ম্যাচের মধ্যে তারা ৫টিতেই হেরেছে। ৬টি ম্যাচ ড্র করেছে। ৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার লাস্টবয় তারা। এই পরিস্থিতিতে এসসি ইস্টবেঙ্গল কোচ প্রতিশ্রুতি দিয়েছেন, টিমকে খাদের কিনারা থেকে টেনে বের করবেন।

নতুন লক্ষ্য নিয়ে নতুন কোচের অধীনে সোমবার থেকেই অনুশীলন শুরু করে দিয়েছে এসসি ইস্টবেঙ্গল। করোনার জেরে দীর্ঘদিন হোটেলে বন্দি থাকার পর অবশেষে সোমবার থেকে তারা অনুশীলনে নেমে পড়েছে। মারিয়ো রিভেরা লাল-হলুদে যোগ দেওয়ার পর সোমবার প্রথম অনুশীলনে করালেন। আর মঙ্গলবার সকলের কাছে আবেদন জানালেন, কঠিন সময়ে যেন সমর্থকেরা লাল-হলুদের পাশে থাকেন।

আসলে এসসি ইস্টবেঙ্গল এখনও পর্যন্ত আইএসএলের কোনও ম্যাচে জয় পায়নি। ১১ ম্যাচের মধ্যে তারা ৫টিতেই হেরেছে। ৬টি ম্যাচ ড্র করেছে। ৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার লাস্টবয় তারা। এই পরিস্থিতিতে এসসি ইস্টবেঙ্গল কোচ প্রতিশ্রুতি দিয়েছেন, টিমকে খাদের কিনারা থেকে টেনে বের করবেন। 

বুধবার এফসি গোয়ার বিরুদ্ধে আইএসএলে প্রথম বার মারিয়ো রিভেরার প্রশিক্ষণে এসসি ইস্টবেঙ্গল খেলতে নামবে। ক্লাবের সোশ্যাল মিডিয়ায় দেওয়া সাক্ষাৎকারে লাল-হলুদের নতুন কোচ বলেছেন, ‘আমাদের সময়টা খুবই খারাপ যাচ্ছে। বেশির ভাগ সময়ই আমাদের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। আর ঘরের মধ্যেই ট্রেনিং করতে হচ্ছে। বেশি কিছু করতে পারছে না। তবে ক্লাবের জন্য লড়াই করতে আমরা প্রস্তুত। নিজেদের সেরাটা দিয়ে সমর্থকদের জন্য প্রথম জয়টা তুলে আনতেই হবে আমাদের।’

পাশাপাশি সমর্থকদের উদ্দেশ্যে লাল-হলুদ শিবিরের নতুন হেড স্যার বলেছেন, ‘তোমাদের সবার মেসেজ পেয়েছি। খুব তাড়াতাড়িই তোমাদের জন্য প্রথম জয় পেতে চাই আমরা।’ চলতি হিরো আইএসএলে টানা আটটি ম্যাচে জয়হীন থাকার পরে ম্যানুয়েল দিয়াজ পদত্যাগ করে দেশে ফিরে গিয়েছেন। তাঁর জায়গায় এই উয়েফা প্রো লাইসেন্সপ্রাপ্ত কোচকে নিয়ে আসা হয়েছে। নতুন চ্যালেঞ্জ এ বার মারিয়ো রিভেরার সামনে। এর আগে মাত্র সাতটি ম্যাচে দায়িত্ব নিয়েই দলকে খাদের কিনারা থেকে টেনে বের করেছিলেন রিভেরা। আর এ বারও তথৈবচ দশা লাল-হলুদের। যে কারণে দলকে ফের খাদের কিনারা থেকে বের করে আনতে রিভেরার উপরেই আস্থা রাখল লাল-হলুদ। দেখার, এসসি ইস্টবেঙ্গলের নতুন কোচ দলকে জয়ে ফেরাতে পারে কিনা!

বন্ধ করুন