বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মাত্র ২৩ বছরেই ছাপিয়ে গেলেন মেসি রোনাল্ডোদের, এমবাপের নয়া রেকর্ডে মুগ্ধ বিশ্ব

মাত্র ২৩ বছরেই ছাপিয়ে গেলেন মেসি রোনাল্ডোদের, এমবাপের নয়া রেকর্ডে মুগ্ধ বিশ্ব

নয়া রেকর্ড গড়লেন এমবাপে

Mbappe surpasses Messi and Ronaldo in just 23 years, world football impressed by Mbappe's new record: চ্যম্পিয়ান্স লিগ নক আউটের দিকে পা বাড়ালেন একাধিক দল, অন্যদিকে ৪০ তম গোলের নয়া রকর্ডের পথে এমবাপে:

সাতবারের চ্যাম্পিয়ান্স লিগ বিজেতা এসি মিলান, নয় বছরের অপেক্ষার পর আবার ফিরে এল চ্যাম্পিয়ান্স লিগের নক আউট পর্বে। বুধবার দিন সালজবার্গকে ৪-০ গোলে হারিয়ে এগিয়ে রইল এসি মিলান।

অন্যদিকে পিএসজির জন্য খানিক কঠিন হয়ে গেল চ্যাম্পিয়ান্স লিগের রাউন্ড অব সিক্সটিন। জুভেন্টাসকে ২-১ এ হারানোর পরও, পথ তাদের জন্য মসৃণ হলো না। ম্যাকাবি হাইফিতে বেনফিকার স্টপেজ টাইম গোলে গ্রুপ টেবিলের শীর্ষ স্থান থেকে সরে গেল পিএসজি। এবার তাদের বাছাই হবে সেভেন্থ টায়ার টাইব্রেকারের নিয়ম মাফিক। যে একটি দল তাঁদের ঘরের মাঠের বাইরে কতগুলি গোল করেছে।

এর ফলে, পিএসজির সাথে রাউন্ড অব সিক্সটিনে মুখোমুখি হতে পারে রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ এবং ম্যানচেস্টার সিটির মতো গ্রুপ বিজেতাদের।

পিএসজির গোলরক্ষক ডন্নরোমা জানান, 'এটা ওদের জন্যেও একটা সমস্যা। আমরা এটা নিয়ে বিন্দুমাত্র দুশ্চিন্তায় নেই।'

খেলা শেষের পরেও বিষয়টা নিয়ে উদাসীন মনোভাব দেখালেন এই ফরাসি গোলরক্ষক।

অন্যদিকে সালজবার্গকে হারিয়ে গ্রুপ ই থেকে চেলসির সাথে এগিয়ে গেল এসি মিলান। গতকালের খেলায় ডিনামো জাগরেবকে ২-১ গোলে পরাজিত করে চেলসি।

অলিভার জারুর প্রথমার্ধ এবং দ্বিতীয়ার্ধের গোলে এগিয়ে গেল এসি মিলান। দীর্ঘ নয় বছরের প্রতিক্ষার পর এবার রাউন্ড অব সিক্সটিনে তারা। শেষ তাদের দেখা গেছিল ২০১৩-১৪-র বর্ষে। এই নয় বছরে প্রায় কোনো লিগেই তেমন উল্লেখযোগ্য ভূমিকা রাখতে সক্ষম হয়নি এসি মিলান। একটা বর্ষের জন্য তাদের নিষিদ্ধও করে দেয় ইউএফআ। ইউএফআ-র দাবি অনুযায়ী তারা ইউএফআ-র অর্থসংক্রান্ত নিয়মাবলী লঙ্ঘন করে বলে বলা হয়।

অন্যদিকে শাখতার ডোনেটসকে ৪-০ গোলে হারিয়ে এগিয়ে গেল লেপজেগ। গ্রুপ এফে রিয়াল মাদ্রিদের পরেই এখন লেপজেগের স্থান। শাখতার ডোনেটসক পৌঁছে গেল ইউরোপা লিগে। চ্যাম্পিয়ান্স লিগে তৃতীয় স্থান অধিকারীদের পাঠানো হয় ইউরোপা লিগে।

আরেকদিকে একটা কঠিন টাইব্রেকারের মুখোমুখি দাঁড়িয়ে পিএসজি। নিজেদের ঝুলিতে ১৪ পয়েন্ট থাকা সত্ত্বেও গ্রুপ এইচের শীর্ষ স্থান তাঁদের দখলে রইল না। দেখা যাচ্ছে, বেনফিকা এবং পিএসজি দুজনেই চারটে করে ম্যাচ জিতেছে। দুজনেই একে অপরের সঙ্গে ১-১ ড্র করেছে। দু পক্ষই ১৬টি গোল করেছে। দুজনেরই গোল পার্থক্য নয়ের সামান্য বেশি। তাই গ্রুপের বিজয়ী বেছে নিতে সপ্তম স্তরের একটি টাইব্রেকার করা হয়। যেখানে দেখা হয়, পর পর তিনটি খেলায়, ঘরের মাঠের বাইরে কোন দল সবথেকে বেশি গোল করেছে। তার নিরিখেই ঠিক করা হয় গ্রুপ বিজেতা। এক্ষেত্রে দেখা যাচ্ছে পিএসজি ছয়টা গোল করেছে ঘরের মাঠের বাইরে। আর বেনফিকা করেছে নয়টা। অতএব গ্রুপ টেবিলের শীর্ষে পৌঁছল বেনফিকাই।

অন্যদিকে আরেকটি বিশ্ব রেকর্ডের দিকে পা বাড়ালেন ২৩ বছরের কিলিয়ান এমবাপে। জুভেন্টাসে সেদিন নিজের ফুটবল জীবনের ৪০তম গোল করলেন এমবাপে। মাত্র ২৩ বছর, ৩১৭ দিনের এমপাবে, বিশ্ব ফুটবলে হয়ত সর্বকনিষ্ঠ খোলোয়াড় যে এত অল্প বয়সে এই রেকর্ড ছুঁয়ে ফেললেন।

অন্যদিকে লুইজ, আলভারেজ এবং মাহরেজের গোলে সেভিয়াকে হারিয়ে, গ্রুপ জি-তে এগিয়ে রইল ম্যানচেস্টার সিটি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯ নৌকায় ৫ পাকিস্তানি! উদ্ধার ৩,৩০০ কেজির মাদক, গুজরাটে তাবড় অপারেশন, প্রশংসায় শাহ ISL 2023 (Mumbai vs Goa) Live Updates: মালাবদল সেরে মিষ্টিমুখ, কাঞ্চন-শ্রীময়ীর প্রথম আইবুডো ভাতের মেনুতে রইল পোলাও থেকে ডাব চিংড়ি! কান্না কোথায়! নাচতে নাচতে শ্বশুরবাড়ি গেলেন সোহাগ জলের 'মউ', বরকে খেলেন চুমু ইশান ও শ্রেয়সকে ছেঁটে ফেলল BCCI! বাদ গেলেন চুক্তি থেকে, নিজেদের বড় ভাবার মাসুল? আইন লঙ্ঘন করতেই বাধা দেয় ট্রাফিক পুলিশ, উলটে তাঁকেই মারধর করলেন টলিউড অভিনেত্রী বুকের দুধ কম হওয়ায় শিশুর পেট ভরছে না? রান্নাঘরের এই মশলা বাড়াবে ব্রেস্টমিল্ক সমপ্রেমী সম্পর্কের আরও রহস্য ভেদ পুলিশের, শিশুর খুনি কে জানা গেল না এখনও!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.