বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > MBSG vs JFC, ISL 2023-24: গোল পেলেন তিন বিদেশি স্ট্রাইকারই, জামশেদপুরকে ৩-০ উড়িয়ে লিগ টেবলের দুইয়ে উঠে এল মোহনবাগান
লিগ টেবলের দুইয়ে উঠে এল মোহনবাগান।

MBSG vs JFC, ISL 2023-24: গোল পেলেন তিন বিদেশি স্ট্রাইকারই, জামশেদপুরকে ৩-০ উড়িয়ে লিগ টেবলের দুইয়ে উঠে এল মোহনবাগান

জামশেদপুর এফসি-কে হারিয়ে আইলিগ টেবলের দুইয়ে উঠে এল মোহনবাগান এসজি। ১৬ ম্যাচে ৩৩ পয়েন্ট সবুজ-মেরুন ব্রিগেডের। জামশেদপুর হারলেও ছয়েই থাকল। ১৮ ম্যাচে এখন তাদের ২০ পয়েন্ট। তবে জামশেদপুরের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে নর্থইস্ট। ১৬ ম্যাচে তাদের পয়েন্ট ১৯। আটে থাকা ইস্টবেঙ্গলের পয়েন্ট আবার ১৭ ম্যাচে ১৮।

ইস্পাতনগরীর দলের বিরুদ্ধে বরাবরই কড়া চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। তবে এবার যুবভারতীতে বাগানের দাপটের কাছে উড়ে গেল জামশেদপুর এফসি। বিশেষ করে দ্বিতীয়ার্ধে সবুজ-মেরুন ব্রিগেডের আক্রমণের সামনে দাঁড়াতে পারল না তারা। প্রথমার্ধে কিন্তু জামশেদপুর ০-১ পিছিয়ে থাকলেও, ভালো লড়াই করেছিল। বেশ কিছু ভালো সুযোগ তৈরি করেছিল খালিদ জামিলের ছেলেরা। তবে সেই সুযোগগুলো কাজে লাগাতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে অবশ্য তাদের আক্রমণের জারিজুরি শেষ। বাগানের দাপটে ০-৩ পিছিয়ে পড়ে জামশেদপুর। গোলের মুখ তারা খুলতেই পারেনি। 

01 Mar 2024, 09:38:47 PM IST

৩-০ জিতল মোহনবাগান

দিমিত্রি পেত্রাতোস, জেসন কামিন্স এবং আর্মান্দো সাদিকুর গোলের সৌজন্যে ঘরের মাঠে জামশেদপুরকে ৩-০ উড়িয়ে দিল মোহনবাগান। সেই সঙ্গে তারা উঠে এল আইএসএলের পয়েন্ট টেবলের দুইয়ে। জামশেদপুর এফসি প্রথমার্ধে সমতা ফেরাতে যে লড়াই করেছিল, যে রকম মরিয়া ভাবটা তাদের দেখা গিয়েছিল, দ্বিতীয়ার্ধে অনেকটাই ম্লান হয়ে গিয়েছিল তাদের আক্রমণের ঝাঁজ। বরং মোহনবাগান আরও চেপে ধরেছিল জামশেদপুরকে। যার নিট ফল, দ্বিতীয়ার্ধে আরও ২ গোল করে হাবাস ব্রিগেড। বড় জয় পেলেন কামিন্সরা।

01 Mar 2024, 09:26:45 PM IST

ছয় মিনিট ইনজুরি টাইম

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ। মোহনবাগান ৩-০ এগিয়ে রয়েছে। তাদের জয় কার্যত নিশ্চিত। ছয় মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে। এই ছয় মিনিটে এক-আধ গোল শোধ করলেও, তিন গোল শোধ করা কার্যত অসম্ভব।

01 Mar 2024, 09:20:14 PM IST

জোড়া পরিবর্তন বাগানের

৮৩ মিনিট- জোড়া পরিবর্তন করল মোহনবাগান। তিন গোল হয়ে যাওয়ায় পেত্রাতোস এবং কামিন্সকে তুলে নিলেন হাবাস। পরিবর্তে নামান হল কিয়ান, হামতে। 

01 Mar 2024, 09:18:07 PM IST

গোওওওওললল… মোহনবাগানের হয়ে ৩-০ করলেন সাদিকু

৮১ মিনিট- মোহনবাগানের হয়ে ৩-০ করে ফেললেন সাদিকু। কামিন্স রিভার্স পাস বাড়ান মনবীরকে। মনবীর দুরন্ত মেজাজে রয়েছেন। তিনি আবার সাদিকুকে একটি দুরন্ত পাস বাড়ান। আর সাদিকু গোলের সুযোগ হাতছাড়া করেননি। বাগানের হয়ে তৃতীয় গোলটি করেন তিনি।

01 Mar 2024, 09:06:51 PM IST

বাগানের জোড়া পরিবর্তন

৭০ মিনিট- জোড়া পরিবর্তন করল মোহনবাগান। কোলাসো এবং কাউকোকে তুলে নিয়ে আশিস এবং সাদিকুকে নামালেন হাবাস।

01 Mar 2024, 09:05:24 PM IST

গোওওওওললল… ২-০ করে ফেলল মোহনবাগান

৬৮ মিনিট- কাউকোই প্রথম নিয়ে আক্রমণে ওঠেন। তিনি মনবীরকে পাস বাড়ান। মনবীর ওপেনিংয়ের জন্য কামিন্সের কাছে বল বাড়ান। কামিন্স বক্সের ভিতরে দুর্দান্ত রান করেন। রেহেনেশ তাঁর জায়গা ছেড়ে বেরিয়ে এলে কামিন্সের জন্য চ্যালেঞ্জ কঠিন হয়ে যায়। তবে তিনি জালে বল জড়াতে আর ভুল করেননি। নিখুঁত প্লেসমেন্ট। ২-০ এগিয়ে গেল মোহনবাগান।

01 Mar 2024, 09:00:27 PM IST

ক্রসবারে লাগল কামিন্সের শট

৬৪ মিনিট- বক্সের প্রান্ত থেকে কামিন্সের শট লাগে ক্রসবারে। ফিরতি শট ধরে ফের চেষ্টা চালান মনবীর। কিন্তু বল পোস্টের গা ঘেঁষে বেরিয়ে যায়। গোলের সহজ সুযোগ নষ্ট করল বাগান।

01 Mar 2024, 08:57:05 PM IST

জোড়া পরিবর্তন জামশেদপুরের

জোড়া পরিবর্তন করল জামশেদপুর। এলসিনহো, সানানকে তুলে স্টিভানোভিচ আর নিখিল নামানো হল।

01 Mar 2024, 08:54:27 PM IST

বাগানের প্লেয়ার পরিবর্তন

৬০ মিনিট- দীপক টাংরিকে তুলে থাপাকে নামালেন হাবাস।

01 Mar 2024, 08:47:39 PM IST

টাংরিকে হলুদকার্ড

৫৩ মিনিট- এলসিনহোকে র‍্যাশ ট্যাকল করে হলুদ কর্ড দেখলেন দীপক টাংরি। খুবই খারাপ ভাবে ট্যাকল করেন টাংরি। এর অর্থ পরের ম্যাচে পাওয়া যাবে না দীপক টাংরিকে। তবে টাংরির কার্ড দেখার ঠিক আগে ৫২ মিনিটে হলুদকার্ড দেখেছেন জামশেদপুরের চিমা চুকু। চুকু আবার টাংরিকে বাজে ভাবে ট্যাকেল করতে গিয়ে হলুদকার্ড দেখেন। এটা খুবই খারাপ ট্যাকল ছিল। লালকার্ড হতে পারত।

01 Mar 2024, 08:41:31 PM IST

দ্বিতীয়ার্ধের খেলা শুরু

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হয়ে গেল। জামশেদপুর কিন্তু সমতা ফেরানোর জন্য মরিয়া লড়াই চালাচ্ছে। গোলের অনেকগুলি সুযোগ নষ্ট করেছে জামশেদপুর। যাইহোক মোহনবাগানকে কিন্তু এই অর্ধের শুরুতেই লিড বাড়াতে হবে। না হলে যে কোনও সমতা ফিরিয়ে দিতে পারে জামশেদপুর।

01 Mar 2024, 08:23:32 PM IST

বিরতিতে ১-০ এগিয়ে বাগান

প্রথমার্ধে দুই দলই দুরন্ত ফুটবল খেলেছে। দুই দলই একাধিক সুযোগ তৈরি করেছে। তবে বাগানের তুলনায় জামশেদপুর কিন্তু বেশি সুযোগ পেয়েছিল। কিন্তু গোলের মুখ তারা খুলতে পারেনি। বাগানও ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল। তবে সেই সুযোগ তারাও কাজে লাগাতে পারেনি। ম্যাচের ১০ মিনিটের মধ্যে পেত্রাতোসের গোলের হাত ধরে বিরতিতে ১-০ এগিয়ে হাবাস ব্রিগেড।

01 Mar 2024, 08:18:50 PM IST

৪ মিনিট ইনজুরি টাইম

প্রথমার্ধের নির্দিষ্ট সময়ের খেলা শেষ। এখনও পর্যন্ত ১-০ এগিয়ে মোহনবাগান। ৪ মিনিট ইনজুরি টাইম দেওয়া হয়েছে।

01 Mar 2024, 08:16:20 PM IST

জামশেদপুরের প্লেয়ার পরিবর্তন

৪০ মিনিট- জোড়া পরিবর্তন করল জামশেদপুর। সিভেরিও এবং মুইরাংকে তুলে নিয়ে তাচিকাওয়া আর রিকিকে নামালেন খালিদ।

01 Mar 2024, 08:15:00 PM IST

বাগানের ভালো প্রয়াস

৩৭ মিনিট- কাউকো ডানদিকে মনবীরকে মাপা পাস বাড়ান। মনবীর ডানদিকের স্বাভাবিক রাস্তায় এগোন এবং একটি কাটব্যাক দিয়ে পেত্রাতোসকে বল বাড়ান। এবার প্রথম বারের মতো ফিনিশিং করতে পারেননি অস্ট্রেলিয়ান। তিনি বল পেয়ে নিখুঁত ওপেনিং খুঁজে বের করার চেষ্টা করেন। তবে শেষ পর্যন্ত তাঁর শট লক্ষ্যে থাকলেও, হেডে ক্লিয়ার করে দেন মুইরাং।

01 Mar 2024, 08:12:39 PM IST

দুরন্ত সেভ বিশাল কাইথের

৩৫ মিনিট- জামশেদপুর কিন্তু বেশ কিছু ভালো গোলের সুযোগ তৈরি করেছিল। কিন্তু কার্যকরী হয়নি কোনওটাই। এবার বিশাল কাইথ দুরন্ত সেভ করলেন। মোহনবাগান বক্সের প্রান্তে চুকু এবং মানজোরো মিলে সুন্দর পাস খেলে উপরে ওঠেন। এবং গোলের বড় সুযোগ পেয়ে যায় জামশেদপুর এফসি। চুকু একটি চতুর ব্যাকহিল দিয়ে মানজোরোর জন্য একটি নিখুঁত পাসে স্লিপ করেন এবং এর পর আরও একটি চতুর ব্যাকহিল দিয়ে মানজোরো চুকুকে পাস গেন। গোলে ঠিক করে বল রাখতে পারলেই সমতা ফেরাতে পারত জামশেদপুর। চুকু ভালো শট নিয়েছিলেন। কিন্তু বিশাল কাইথ লাফিয়ে গোল বাঁচিয়ে দেন।

01 Mar 2024, 08:06:21 PM IST

বাগানের প্রচেষ্টা

২৮ মিনিট- মনবীর দূর থেকে শট নিতে যান। কিন্তু ইমরান বাধা দেনয। বলটি মোহনবাগানের খেলোয়াড়ের কাছেই ফিরে আসে এবং মনবীর একটি কাটব্যাক দিয়ে পেত্রাতোসকে বল বাড়ানোর চেষ্টা করলেও, তা কার্যকরী হয়নি।

01 Mar 2024, 07:59:06 PM IST

বাগানের পেনাল্টির আবেদন

২২ মিনিট-  মনবীর মাপা পাস বাড়ান কাউকোকে। তবে কাউকো গোলে শট নেওয়ার আগেই, তাঁকে এমন ভাবে ট্যাকেল করা হয়, তিনি পড়ে যান। এর পর বাগান পেনাল্টির দাবি করেন। কিন্তু রেফারি খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন।

01 Mar 2024, 07:52:55 PM IST

অল্পের জন্য গোল মিস করলেন লিস্টন কোলাসো

১৫ মিনিট- লিস্টন অনবদ্য নিয়ন্ত্রণের সঙ্গে বলটি নিয়ে আক্রমণে ওঠেন। জামশেদপুরের ডিফেন্ডারকে কাটিয়ে তিনি গোলের রাস্তা পরিষ্কার করেন। তবে লিস্টনের শটে সেভাবে জোর ছিল না। জামশেদপুর কিপার রেহেনেশ সহজেই বলটি সেভ করে দেন। বাগানের সামনে ভালো সুযোগ ছিল ব্যবধান বাড়ানোর। কিন্তু অল্পের জন্য হাতছাড়া হল।

01 Mar 2024, 07:50:02 PM IST

ফের গোল মিস চুকুর

১৪ মিনিট- লালদিনপুইয়া বক্সের ভিতরে চিমা চুকুকে ক্রস বাড়ান। চুকু ইম্প্রোভাইজড ফিনিশ করার চেষ্টা করেন। কিন্তু শুভাশিস ব্লক তৈরি করে দেন। ভালো সেভ শুভাশিসের।

01 Mar 2024, 07:45:59 PM IST

চিমা চুকুর সুযোগ নষ্ট

১১ মিনিট- লাকরা বক্সের প্রান্ত থেকে দূর-পোস্টে একটি দুর্দান্ত ক্রস সুইং করেন, চিমা চুকু সেই বল পেয়ে গোলে ঢোকানোর আগেই আনোয়ার আলি ক্রসটি অনুমান করে, বল ক্লিয়ার করে দেন। জামশেদপুর কর্নার পায়। তবে কোনও রকম বিপদ ঘটেনি।

01 Mar 2024, 07:43:28 PM IST

গোওওওওললল… ১-০ করে ফেলল মোহনবাগান

৭ মিনিট- দুরন্ত গোল পেত্রাতোসের। জনি কাউকো, মনবীর এবং পেত্রাতোসের মিলিত আক্রমণেই ম্যাচের ১০ মিনিটের মধ্যে এগিয়ে গেল মোহনবাগান। জনি কাউকো জামশেদপুরের ডিফেন্সকে ভেঙে বল নিয়ে উপরে ওঠেন। গোলের সামনে দাঁড়িয়ে থাকা মনবীর সিং-কে তিনি পাস বাড়ান। মনবীর আবার কাটব্যাক দিয়ে পেত্রাতোসকে বল বাড়ান। অস্ট্রেলিয়ান তারকা বল পেয়ে তা সোজা গোলে শট নেয়। এবং তিনি কোনও ভুল করেননি। পেত্রাতোসের জোরালো শটে ১-০ এগিয়ে যায় মোহনবাগান।

01 Mar 2024, 07:33:12 PM IST

খেলা শুরু

দুই দলের কাছেই এই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ। জিততে মরিয়া থাকবে মোহনবাগান এবং জামশেদপুর। যাইহোক খেলা শুরু হয়ে গিয়েছে। এখন দেখার, জেতে কোন দল?

01 Mar 2024, 07:17:39 PM IST

জামশেদপুরের একাদশ

01 Mar 2024, 07:16:42 PM IST

বাগানের একাদশ

01 Mar 2024, 07:15:15 PM IST

হাড্ডাহাড্ডি লড়াই হবে দুই দলের মধ্যে

মোহনবাগান এবং ওড়িশা- দুই দলই গত পাঁচটি ম্যাচে অপরাজিত। নতুন বছর শুরু হওয়ার পর কোনও পক্ষকেই হারের মুখ দেখতে হয়নি। দুই প্রতিবেশী রাজ্যের দলই এই বছর অর্থাৎ ২০২৪ সালে আইএসএলে পাঁচটি ম্যাচের মধ্যে তিনটি করে জয় পেয়েছে। কিন্তু পয়েন্টের ফারাকটা দুই দলের মধ্যে অনেকটাই। মোহনবাগান এসজি যেখানে ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট পেয়ে তিন নম্বরে, সেখানে জামশেদপুর ১৭ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ছয়ে। কিন্তু এখন আর এই দূরত্বটা বোধহয় খুব একটা বড় ফ্যাক্টর নয়। এই লড়াইটা কিন্তু তাই বেশ উত্তেজনার হতে চলেছে।

01 Mar 2024, 07:00:03 PM IST

পরিসংখ্যান বলছে, মোহনবাগানের উপর বরাবর চাপ তৈরি করে জামশেদপুর

ইস্পাতনগরীর দলের বিরুদ্ধে বরাবরই কড়া চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। মোহনবাগান এসজি এবং জামশেদপুর এফসি- দুই দল মুখোমুখি হয়েছে মোট সাত বার। তিনটিতে জিতেছে কলকাতার দল। তিনটি ম্যাচ জিতেছে জামশেদপুর এফসি। একটি ম্যাচ ড্র হয়েছে।

01 Mar 2024, 07:00:04 PM IST

ছয় নম্বর জায়গা ধরে রাখতে মরিয়া জামশেদপুরও

ছয় নম্বর জায়গা ধরে রাখতে মরিয়া জামশেদপুর এফসি। ইস্টবেঙ্গল এফসি বৃহস্পতিবার ওড়িশার কাছে হেরে যাওয়ায়, জামশেদপুর কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেললেও, নর্থইস্ট ইউনাইটেড কিন্তু তাদের ঘাড়ে এখনও নিঃশ্বাস ফেলছে। ১৭ ম্যাচে ২০ পয়েন্ট জামশেদপুরের। ১৬ ম্যাচে ১৯ পয়েন্ট নর্থইস্টের। স্বাভাবিক ভাবেই না জিতলে চাপে পড়বে নর্থইস্ট।

01 Mar 2024, 07:00:04 PM IST

বাগানের সামনে দুইয়ে ওঠার চ্যালেঞ্জ

টানা পাঁচ ম্যাচে অপরাজিত জামশেদপুরের বিরুদ্ধে ফিরতি লেগে জয়ের একটা জোরালো তাগিদ রয়েছে সবুজ-মেরুন শিবিরের। এই ম্যাচ জিতলে লিগ টেবলের দু’নম্বরে উঠে আসতে পারবে তারা। নিজেদের আগের ম্যাচে ওড়িশা এফসি-র বিরুদ্ধেও এই সুযোগটাই ছিল বাগানের সামনে। কিন্তু সেই ম্যাচ ড্র করায় তিন নম্বরেই থেকে যেতে হয়েছে হাবাস ব্রিগেডকে। কিন্তু বুধবার এফসি গোয়া এবং মুম্বই সিটি এফসি-র মধ্যে ম্যাচ ড্র হওয়ায় এবং বৃহস্পতিবার ওড়িশা এফসি জিতে যাওয়ায় দ্বিতীয় স্থানে ওঠার সুযোগ চলে এসেছে আন্তোনিও লোপেজ হাবাসের দলের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বেগুনি টুপির মালিক বুমরাহ,বড় লাফ কোয়েটজিয়ার,কমলা ক্যাপের লিস্টে ৩-এ উঠলেন রোহিত PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স ধনু-মকর-কুম্ভ-মীনের শুক্রবার কেমন কাটবে? জানুন রাশিফল মাদক মামলা থেকে আরিয়ানকে ক্লিনচিট দেওয়া সঞ্জয় সিং নিলেন স্বেচ্ছাবসর Lok Sabha Vote LIVE: আজ ১০২ কেন্দ্রে ১৬২৫ প্রার্থীর ভাগ্য নির্ধারণ, শুরু হল ভোট পঞ্জাবকে হারিয়ে মুম্বইয়ের লম্বা জাম্প! গিল-ধাওয়ানদের পিছনে ফেললেন হার্দিকরা LIVE WB Lok Sabha Vote: বাংলার ৩ কেন্দ্রে শুরু ভোট, সাত কালে উত্তেজনা কোচবিহারে সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল শোণিতপুর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য

Latest IPL News

PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.