বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA WC 2022: ফিট হয়ে উঠলেও নেদারল্যান্ডসের ১ম ম্যাচে নেই মেমফিস ডিপাই

FIFA WC 2022: ফিট হয়ে উঠলেও নেদারল্যান্ডসের ১ম ম্যাচে নেই মেমফিস ডিপাই

মেমফিস ডিপাই (AP)

ডিপাই অনুশীলন শুরু করেছেন। তিনি দলের সঙ্গে অনুশীলনেও যোগ দিয়েছেন। কাতারে মাত্র কয়েকদিন আগেই পা রেখেছে নেদারল্যান্ডস দল। মঙ্গলবার অনুশীলনও করেছে গোটা নেদারল্যান্ডস দল।

Memphis Depay fit for World Cup but might not start Netherlands’ opening game

Memphis Depay, World Cup, Netherlands

Memphis Depay, World Cup, Netherlands, ফিট, নেদারল্যান্ডস, মেমফিস ডিপাই

ফিট হয়ে উঠলেও নেদারল্যান্ডসের ১ম ম্যাচে নেই মেমফিস ডিপাই

শুভব্রত মুখার্জি: কাতার বিশ্বকাপের আগেই সুখবর এল নেদারল্যান্ডস ফুটবল সমর্থকদের জন্য। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই সুস্থ হয়ে উঠলেন তাঁদের অন্যতম সেরা স্ট্রাইকার মেমফিস ডিপাই। বুধবার নিজেকে সম্পূর্ণ ফিট বলেই ঘোষণা করেছেন মেমফিস। তবে ফিট হয়ে উঠলেও প্রথম ম্যাচে তাঁকে খেলিয়ে ঝুঁকি নেওয়ার পথে হাঁটবে না নেদারল্যান্ডস টিম ম্যানেজমেন্ট। ডিপাইয়ের চোটের ফলে কাতারে তাঁর খেলা নিয়েই সংশয় তৈরি হয়েছিল। সেই সংশয় কাটলেও সোমবারের ম্যাচে যে তাঁর খেলা হচ্ছে না তা একপ্রকার নিশ্চিত।

ডিপাই অনুশীলন শুরু করেছেন। তিনি দলের সঙ্গে অনুশীলনেও যোগ দিয়েছেন। কাতারে মাত্র কয়েকদিন আগেই পা রেখেছে নেদারল্যান্ডস দল। মঙ্গলবার অনুশীলনও করেছে গোটা নেদারল্যান্ডস দল। কাতার বিশ্বকাপের আগে হ্যামস্ট্রিংয়ের চোটের সমস্যায় পড়েছিলেন মেমফিস ডিপাই। ফলে সপ্তাহ দুয়েক তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছিল। সাংবাদিকদের ডিপাই জানিয়েছেন 'খুব ভালো অনুশীলন হয়েছে। ম্যাচে যেভাবে আমি খেলতে পারি অনুশীলনে আমি সেই সমস্ত জিনিস করেছি। এরপরেই আমি ৯০ মিনিট খেলার কথা ভাবব। দীর্ঘ সময় ধরে খেলার কথা ভাবব।'

গ্রুপ-এ'র নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডস দল মুখোমুখি হবে সেনেগলের। সেই ম্যাচে লুই ভ্যান গল আদৌ ডিপাইকে খেলিয়ে ঝুঁকি নেবেন কিনা সেই প্রশ্ন থাকছেই। দলের দুই গুরুত্বপূর্ণ ফুটবলার বার্সেলোনার দুই ফুটবলার মেমফিস ডিপাই এবং ফ্রাঙ্কি ডি জং। তাঁদের ফিটনেসের বিষয়টি যে তাঁর কাছে কতটা গুরুত্বপূর্ণ তা আগেই স্পষ্ট করে দিয়েছিলেন লুই ভ্যান গল। গত সপ্তাহেই কোচ একটা ইঙ্গিত দিয়েছিলেন সেনেগল ম্যাচে হয়ত পরিবর্ত হিসেবে ব্যবহার করা হতে পারে ডিপাইকে। যার উত্তরে ডিপাইও স্পষ্ট করে দিয়েছিলেন কোচের ভিশন, দলের এবং তাঁর জন্য যেটা সেরা সেটাই তিনি করবেন।

বন্ধ করুন