বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনাতে সই করলেন মেমফিস ডিপাই
মেমফিস ডিপাই। ছবি- বার্সেলোনা (টুইটার)।
মেমফিস ডিপাই। ছবি- বার্সেলোনা (টুইটার)।

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনাতে সই করলেন মেমফিস ডিপাই

  • এ মরশুমে চতুর্থ নতুন ফুটবলারহিসাবে বার্সেলোনা দলে যোগ দিলেন ডিপাই।

অবশেষে বার্সেলোনার সঙ্গে চুক্তি স্বাক্ষর করলেন মেমফিস ডিপাই। এই মরশুমে তৃতীয় ফ্রি-ট্রান্সফারহিসাবে কাতালান ক্লাবে যোগ দিলেন ২৭ বছর বয়সী নেদারল্যান্ডস ফরোয়ার্ড। দুই বছরের চুক্তিতে সই করেছেন তিনি।

প্রায় বছরখানেক জল্পনার পরে শিলমোহর পড়ল বার্সা-ডিপাই চক্তিতে। গত বছরই বার্সাতে যোগ দেওয়ার পর তাঁকে দলে নিতে আগ্রহ দেখিয়েছিলেন প্রাক্তন ডাচ জাতীয় দলের কোচ রোনাল্ড কোম্যান। তবে আর্থিক সমস্যায় জর্জরিত বার্সা তাঁর ট্রান্সফার মূল্য দিতে রাজি না হওয়ায় তাঁর দলে যোগদান সম্ভব হয়নি।

তবে এই সপ্তাহেই কোচ ও ফুটবলার উভয়ই জানিয়েছিলেন চুক্তি সম্পূর্ণ হওয়ার পথে। সেইমতো জুলাইয়ের শেষে অলিম্পিক লিয়ঁর সঙ্গে ডিপাইয়ের চুক্তির পরিসমাপ্তি ঘটায় কোনরকম ট্রান্সফার ফি ছাড়াই লা লিগার ক্লাবে যোগ দিচ্ছেন তিনি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে হতাশাজনক দুই বছরের পর, লিয়ঁতে যোগদান করে পুণরায় নিজের সুখ্যাতি গড়ে তুলতে সক্ষম হন ডিপাই।

চার মরশুমে ফরাসি ক্লাবের হয়ে ১৭৮টি ম্যাচে মোট ৭৬টি গোল করেন তিনি। গত মরশুমে ২০টি গোল করে ফের নিজের জাত চেনান ডিপাই। উইঙ্গার বা স্ট্রাইকার, যে কোন ফরোয়ার্ড পজিশনেই খেলতে সক্ষম ডিপাই। তাঁর দলে যোগ দেওয়ার ফলে ধারে ও ভারে দুইভাবেই যে বার্সার শক্তি বাড়ল, সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

বন্ধ করুন