বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Ligue 1: এমবাপে-মেসির দাপটে মার্সেইকে হারিয়ে বদলা নিল PSG

Ligue 1: এমবাপে-মেসির দাপটে মার্সেইকে হারিয়ে বদলা নিল PSG

গোল করছেন এমবাপে। ছবি- এপি 

ফরাসি কাপের বদলা নিল পিএসজি। ফরাসি কাপে মার্সেইয়ের বিরুদ্ধে হারতে হয়েছিল মেসিদের। লিগ ওয়ানে রবিবার মেসি, এমবাপেরা উড়িয়ে দিল মার্সেইকে।

রবিবার লিগ ওয়ানের ম্যাচে মুখোমুখি হয় পিএসজি এবং মার্সেই। আর এই ম্যাচে জোড়া গোল করলনে কিলিয়ান এমবাপে। শুধু এমবাপেই নন, একই সঙ্গে গোল করেন লিওনেল মেসিও। এই দুই ফুটবলারের দাপটে মার্সেইকে ৩-০ গোলে হারাল পিএসজি। সেই সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে নামার আগে নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে নিলেন মেসিরা।

রবিবার মার্সেইয়ের বিরুদ্ধে শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে পিএসজি। বিপক্ষকে কোনও রকম সুযোগ দেয়নি তারা। গত কয়েক সপ্তাহ আগেই ফরাসি কাপে মার্সেইয়ের মুখোমুখি হয় পিএসজি। সেই ম্যাচে হারতে হয় মেসিদের। স্বাভাবিক ভাবেই এই ম্যাচ ছিল পিএসজির কাছে বদলার লড়াই। আর সেই বদলার ম্যাচে লেটার মার্কস নিয়ে পাশ করে গেল ক্রিস্টোফা গালতিয়েরের দল।

আরও পড়ুন… ভিডিয়ো: প্রথমে ব্যাট ভাঙলেন পরে উইকেট উড়িয়ে দিলেন, দেখুন শাহিনের আগুনে বোলিং

এদিন ৩-৫-২ ফর্ম্যাটে মার্সেইয়ের বিরুদ্ধে দল নামান পিএসজি কোচ। অন্যদিকে মার্সেই কোচ টুডর ৩-৪-২ ফর্ম্যাটে দল নামান। এই ফর্ম্যাটের দল নামিয়ে মেসিদের রুখে দিতে চেয়েছিলেন মার্সেই কোচ। কিন্তু ফরাসি কাপে যা হয়েছিল, এবার তা হয়নি। শুরু থেকেই নিজেদের দাপট বজায় রাখে পিএসজি। শুরু থেকেই দাপট দেখানোর ফলে প্রথমার্ধেই এগিয়ে যায় গালতিয়েরের ছেলেরা। ২৫ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দেন এমবাপে। শুরুতেই গোল হজম করায় চাপে পড়ে যায় মার্সেই। সেই রেশ কাটতে না কাটতেই ফের গোল করে পিএসজি। এবার লিওনেল মেসি। ২৯ মিনিটের মাথায় গোল করে ব্যবধান বাড়ান এলএম ১০। আর এই গোলের সঙ্গে সঙ্গে ক্লাব ফুটবলে ৭০০ গোলের মালিক হলেন তিনি।

পরপর দুটি গোল হজম করে স্বাভাবিক ভাবেই চাপে পড়ে যায় তারা। এরপর ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালায় মার্সেইয়ের ফুটবলাররা। কিন্তু কোনও ভাবেই গোলের মুখ দেখতে পারেনি। ২ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে মার্সেই। অনেকেই মনে করেছিল দ্বিতীয়ার্ধে নিজেদের ঝাঁজ বাড়িয়ে খেলতে নামবে মার্সেই। কিন্তু তা হয়নি।

আরও পড়ুন… এই জয় দক্ষিণ আফ্রিকাতে মহিলাদের খেলার মোড় ঘুরিয়ে দেবে, আশাবাদী ক্যাপ্টেন সুনে লুস

দ্বিতীয়ার্ধ শুরুর ১০ মিনিটের মাথায় অর্থাৎ ৫৫ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন এমবাপে। এই গোলের পরই ম্যাচের ফলাফল নির্ধারিত হয়ে যায়। ৬০ মিনিটের পর পিএসজি ডিফেন্সিভ ফুটবল খেলতে থাকে। তবে মার্সেই কোনও ভাবেই গোল করতে পারেনি। পিএসজির বিরুদ্ধে ৩-০ গোলে হারতে হল মার্সেইকে। সেই সঙ্গে ফরাসি কাপের বদলা নিলেন মেসি, এমবাপেরা। এই ম্যাচে পর ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই রইল পিএসজি। এবং ২৫ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মার্সেই।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নিজের ঘরেও ট্রাম্পের কাছে হার নিকির, তাও কেন হাল ছাড়ছেন না এই ভারতীয় বংশোদ্ভূত? 'ফাঁক গলে রেহাই মিলবে না', লোকসভা ভোটের আগে আমলা বদলি নিয়ে কড়া নির্বাচন কমিশন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে সব থেকে বেশি সেঞ্চুরি, সেরা ১০-এর মগডালে জো রুট ২০২৩-এ দেন বড় হিট, কোভিডে হয়েছিলেন সর্বস্বান্ত, ব্যাঙ্কে ২৫৭ টাকা! কে এই নায়িকা বিয়ে হচ্ছিল না এলাকার ছেলেদের! ঘটকালির পথ সুগম করলেন বিধায়ক, ২ কোটি দিলেন 'দিদি' বল হাতে ৫ উইকেট, ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি, রঞ্জি কোয়ার্টারে জ্বলে উঠলেন সাই কিশোর আইপ্যাক কর্মী সেজে 'পকেট টাকা' হল হুমায়ুন কবীরের, মন্ত্রী করতে নেওয়া হল ঘুষ! চা পান করতে পছন্দ করেন, কিন্তু এই ‘চা’ শব্দের অর্থ জানেন কি ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল পরপর সিনেমায় ব্যর্থতা! ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা নিয়ে মুখ খুললেন আমির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.