বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মেসির চোট নিয়ে চিন্তা! সিটির বিরুদ্ধে লিওকে পেতে মরিয়া মরিসিও পচেতিনো
প্যারিস সাঁ-জাঁর অনুশীলনে লিওনেল মেসি (ছবি:টুইটার)
প্যারিস সাঁ-জাঁর অনুশীলনে লিওনেল মেসি (ছবি:টুইটার)

মেসির চোট নিয়ে চিন্তা! সিটির বিরুদ্ধে লিওকে পেতে মরিয়া মরিসিও পচেতিনো

  • গত রবিবারের লিগ ওয়ানে লিঁওর বিপক্ষে পিএসজির ২-১ গোলে জয়ের ম্যাচে, বাঁ-হাঁটু নিয়ে মেসিকে কিছুটা অস্বস্তিতে ভুগতে দেখা যায়। পরে কোচ উঠিয়ে নেন তাঁকে।

হাঁটুর চোট এখনও সেরে ওঠেনি। আসন্ন ম্যাচ থেকে আগেই ছিটকে গেছেন লিওনেল মেসি। তবে ব্যস্ত সূচিতে সামনেই আরও বড় ম্যাচ রয়েছে প্যারিস সাঁ-জাঁর। প্রতিপক্ষ ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে নামতে হবে প্যারিসের এই দলকে। চ্যাম্পিয়ন্স লিগের এই লড়াইয়ে আর্জেন্তাইন তারকা লিওনেল মেসিকে পাওয়ার বিষয়ে আশাবাদী পিএসজি কোচ মরিসিয়ো পোচেত্তিনো। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে একদিকে যখন প্রায় প্রতি ম্যাচেই গোল পাচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, তখন লিওনেল মেসি প্যারিসে এখনও পর্যন্ত ফ্লপ হয়েছেন। পায়ের চোটের জন্য তিনি গত ম্যাচে খেলতে পারেননি। পরের ম্যাচ থেকেও ছিটকে গেছেন আর্জেন্টিনার ফুটবলার। তবে ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচের আগে তাঁকে সুস্থ করে তুলতে চায় ক্লাব।

গত রবিবারের লিগ ওয়ানে লিঁওর বিপক্ষে পিএসজির ২-১ গোলে জয়ের ম্যাচে, বাঁ-হাঁটু নিয়ে মেসিকে কিছুটা অস্বস্তিতে ভুগতে দেখা যায়। পরে কোচ উঠিয়ে নেন তাঁকে। দু’দিন পর এমআরআই স্ক্যানে তার হাঁটুতে চোটের আভাস পাওয়া যায়। এরপরেই  বার্সেলোনার প্রাক্তন তারকা লিগ ম্যাচে মেসের বিরুদ্ধে খেলতে পারেননি। 

শনিবার রাতে ঘরের মাঠে মোঁপেলিয়ের মুখোমুখি হবে পিএসজি। চোটের কারণে লিগ ওয়ানে শনিবার মোঁপেলিয়ের বিরুদ্ধে খেলতে পারছেন না মেসি। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে পচেতিনো আগের মতোই জানান, মেসির চোট ঘিরে তেমন কোনও দুর্ভাবনা নেই। ‘মেসি আজ দৌড়ানো শুরু করেছে…আমরা তার চোটের অবস্থা পর্যালোচনা করব। আশা্ করি, তিনি (নির্দিষ্ট সময়ের আগে) সুস্থ হয়ে উঠবেন। রবিবার এ বিষয়ের অগ্রগতি আমরা জানাতে পারব। আশা করি, সবকিছু ঠিকমতো হবে এবং সে দলে ফিরবে।…হ্যাঁ, আমরা আশা করি, সিটির বিপক্ষে সে খেলবে। তবে আমাদের সতর্কতার সঙ্গে এগোতে হবে।’

মোঁপেলিয়ে ম্যাচের তিন দিন পরই আগামী মঙ্গলবার ঘরের মাঠে সিটির মুখোমুখি হবে পিএসজি। ঠাসা সূচি হলেও চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের জন্য মোঁপেলিয়ের বিপক্ষে দল সাজাতে কোনও সমস্যা হবে না বলে জানান পচেতিনো। তিনি বলেন, ‘দেখা যাক, কি করা যায়। বেশ কিছু আলাদা আলাদা উপায় ও কৌশল আছে। দেখতে হবে যে কোনো খেলোয়াড় দলকে সঠিক ভারসাম্য দিতে পারে।…চোটে পড়ার আগে মাউরো ইকার্দি দলে অনেক অবদান রেখেছিল। এরপর সুস্থ হয়ে আবার বড় প্রভাব রেখেছে(গত ম্যাচে)। অবশ্যই সে আক্রমণে আমাদের একটা বিকল্প এনে দিয়েছে।’ 

মরিসিও পচেতিনো বলেছেন, ‘প্রত্যেক ফুটবলারকে গভীর ভাবে নজর রাখছি আমরা। ম্যাচে কী হচ্ছে সে দিকে কড়া নজর থাকছে। লিয়োর যে হাঁটুতে সমস্যা হচ্ছে সেটা লিয়ঁ ম্যাচেই বুঝতে পেরেছিলাম। প্রথমার্ধে ও দারুণ খেলেছে। দ্বিতীয়ার্ধে ওর ভালোর জন্যেই ওকে তুলে নিয়েছিলাম।’ রবিবার ফের মেসিকে পরীক্ষা করা হবে। আগামী সপ্তাহে ম্যাঞ্চেস্টার সিটির বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের মহা গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে নামানোর মরিয়া চেষ্টা করছে পিএসজি।

বন্ধ করুন