বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মেসির নতুন চুক্তির অঙ্ক নিয়ে সরগরম স্পেনের ফুটবল মহল
লিওনেল মেসি।
লিওনেল মেসি।

মেসির নতুন চুক্তির অঙ্ক নিয়ে সরগরম স্পেনের ফুটবল মহল

  • পয়লা জুলাই মেসির সঙ্গে চুক্তি শেষ হয়েছে কাতালান ক্লাবের। আর্জেন্তিনীয় তারকা এখন ফ্রি প্লেয়ার। ইতিমধ্যে ম্যাঞ্চেস্টার সিটি ও প্যারিস সাঁ জাঁ তাঁকে পেতে আগ্রহী বলে জল্পনা ছড়িয়েছে। এ

গোটা ইউরোপ জুড়েই অর্থনৈতিক মন্দা। তার শিকার এফসি বার্সেলোনাও। সঙ্কট এতটাই তীব্র যে, মেসিকে রাখতে তাঁর ক্লাব আদৌ বিশাল অঙ্কের টাকা খরচ করবে কিনা তা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে ফুটবল জাদুকর লিওনেল মেসিকে যে সহজে ছেড়ে দেবে না বার্সেলোনা তা স্পষ্ট।

পয়লা জুলাই মেসির সঙ্গে চুক্তি শেষ হয়েছে কাতালান ক্লাবের। আর্জেন্তিনীয় তারকা এখন ফ্রি প্লেয়ার। ইতিমধ্যে ম্যাঞ্চেস্টার সিটি ও প্যারিস সাঁ জাঁ তাঁকে পেতে আগ্রহী বলে জল্পনা ছড়িয়েছে। এই পরিস্থিতিতে মেসি এবং তাঁর ক্লাবের হয়ে কথা বলেছেন লা লিগার প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস। তিনি স্পষ্ট করেছেন, মেসিকে ক্যাম্প ন্যুতে থাকতে হলে চুক্তির অঙ্কে বড় ধরনের কাট-ছাঁট মেনে নিতে হবে।

গত চার বছর বার্সেলোনায় মেসির চুক্তির অঙ্ক ছিল পাঁচশো মিলিয়ন ইউরোরও বেশি (এক মিলিয়ন= দশ লক্ষ)। এই প্রসঙ্গ তুলে তেবাস জানিয়েছেন, আগের শর্তে মেসি বার্সেলোনায় সই করতে পারবে না। সেটা একপ্রকার অসম্ভব। তিনি বলেন, ‘আমার মনেও হয় না ইউরোপের কোনও ক্লাব ওই পরিমাণ টাকা দিতে পারবে বলে।’ তেবাস ম্যাঞ্চেস্টার সিটি এবং প্যারিস সাঁ জাঁর প্রসঙ্গ তুলে বলেন, ‘ওরা ওই টাকা দিতে পারবে না।’ তার ব্যাখ্যাও দিয়েছেন তেবাস। জানান, কোভিড প্যান্ডেমিকে ২৭০ মিলিয়ন ইউরো লোকসান করেছে সিটি। বলেন, ‘আমার মনে হয় না ওরা মেসির আগের সমতুল টাকা দিয়ে চুক্তি করবে। যদি করে তবে অর্থনৈতিক মন্দা ডেকে আনবে।’ 

বেঁধে দেওয়া নয়া বেতন কাঠামোর কারণে চলতি গ্রীষ্মে এখনও কোনও খেলোয়াড়কে নথিভুক্ত করায়নি বার্সেলোনা। যদিও মেসির সঙ্গে চুক্তি সেরে ফেলতে তারা নিয়মে হেরফের ঘটাতেও পারে। আপাতত চেষ্টা চলছে অন্তত দু’বছরের চুক্তিতে মেসিকে সই করানোর। পুরো পরিস্থিতির দিকে নজর রাখছে ন্যু ক্যাম্প।  

বন্ধ করুন