বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > I League: জোসেফের জোড়া গোলে হার বাঁচাল মহামেডান

I League: জোসেফের জোড়া গোলে হার বাঁচাল মহামেডান

বল দখলের লড়াইয়ে মহামেডান এবং আইজলের ফুটবলাররা। ছবি- এমএসসি মিডিয়া

আই লিগে আইজলের মুখোমুখি হয়েছিল মহামেডান স্পোটিং। হেনরি কিসকোর গোলে এগিয়ে যায় আইজল। ম্যাচে সমতা ফেরান মার্কাস জোসেফ। দ্বিতীয়ার্ধেও ঠিক একই পরিস্থিতর সৃষ্টি হয়। অতিরিক্ত সময়ে গোল করে দলকে হারের মুখ থেকে ফিরিয়ে আনেন জোসেফ।

একটা সময় মহামেডান স্পোর্টিংয়ের হার কার্যত নিশ্চিত হয়ে যায়। সেই পরিস্থিতি থেকে নিজেদের হার বাঁচাল সাদা কালো ব্রিগেড। শুক্রবার আই লিগের ম্যাচে আইজল এফসির বিরুদ্ধে কিশোর ভারতী স্টেডিয়ামে খেলতে নামে মহামেডান স্পোর্টিং। আইজলের বিরুদ্ধে পথম থেকেই পিছিয়ে ছিল কিবু ভিকুনার দল। এমনকি ৩২ মিনিটের মাথায় গোল হজমও করতে হয় কলকাতার এই দলকে। অবশ্য কয়েক মিনিট পরই সমতা ফেরায় কিবুর দল।

ম্যাচের ৩২ মিনিটের মাথায় আইজলের হয়ে গোল করেন উগান্ডার স্ট্রাইকার হেনরি কিসকো। প্রথম গোল হজম করে স্বাভাবিক ভাবেই চাপে পড়ে যায় মহামেডান। ঠিক তখনই জ্বলে ওঠেন মার্কাস জোসেফ। প্রথমার্ধের একেবারে শেষে অতিরিক্ত সময়ে গোল করে সমতা ফেরান জোসেফ। প্রথমার্ধের শেষে কিছুটা হলেও অক্সিজেন ফিরে পায় কিবু ভিকুনার শিষ্যরা।

মহামেডানের সেই অনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। দ্বিতীয়ার্ধের ম্যাচ শুরু হতে না হতেই ৫৩ মিনিটের মাথায় ফের গোল করে আইজলকে এগিয়ে দেন হেনরি। ফের পিছিয়ে পড়ে মহামেডান। এরপর ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা করে সাদা কালো ব্রিগেড। কিন্তু কোনও ভাবেই গোলের মুখ দেখতে পারেনি তারা। বলা ভালো দ্বিতীয় গোল করার পর আইজলের আত্মবিশ্বাস আরও বেড়ে যায়। কিছুটা হলেও পিছিয়ে পড়ে কলকাতার এই ক্লাবটি। ম্যাচ যত গড়ায় ততই হারের মুখের সামনে চলে যেতে থাকে মহামেডান।

৯০ মিনিট পর্যন্ত এই ম্যাচের স্কোর দেখে মনে হচ্ছিল আইজলের বিরুদ্ধে হারের মুখ দেখতে চলেছে তারা। কিন্তু না। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে অর্থাৎ অতিরিক্ত সময়ের খেলা তখন গড়িয়েছে ১২ মিনিট। ঠিক সেই মুহূর্তে হারের মুখ থেকে দলকে ফিরিয়ে নিয়ে এলেন মার্কাস জোসেফ। অতিরিক্ত সময়ে গোল করে দলকে ১ পয়েন্ট এনে দিলেন তিনি। মার্কাসের গোলেই স্বস্তি ফিরল সাদা কালো শিবিরে।

আইলিগে টানা ড্র মহামেডানের। ১১ ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জয়, ৪টি ড্র এবং ৪টি হার দেখেছে সাদা কালো শিবির। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ১৩। পয়েন্ট টেবিলের ৯ নম্বরে রয়েছে তারা। ১৪ পয়েন্ট নিয়ে আইজল ৭ নম্বরে। আইলিগের মাঝ পথেই কোচ বদল হয় মহামেডানে।আন্দ্রে চেরনিশভের পরিবর্তে দায়িত্ব নেন স্প্যানিশ কোচ কিবু ভিকুনা। কিন্তু তারপরও দলের হাল ফিরল না।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন