বাংলা নিউজ > ময়দান > ফুটবল > I-League চ্যাম্পিয়ন করাতে পারেননি, তবু নতুন মরশুমে রাশিয়ান কোচেই আস্থা মহমেডানের
নতুন মরশুমের দায়িত্বেও থাকলেন চেরনিশভ।

I-League চ্যাম্পিয়ন করাতে পারেননি, তবু নতুন মরশুমে রাশিয়ান কোচেই আস্থা মহমেডানের

  • চেরনিশভের কোচিংয়ে দীর্ঘ ৪০ বছর পর কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে মহমেডান। ডুরান্ড কাপ ও আইলিগে রানার্স আপ হয়েছে। স্বভাবতই সাদা-কালো কর্তারা মনে করছেন, চেরনিশভই সাফল্যের দিকে নিয়ে যাবেন ক্লাবকে। তাই তাঁর উপরেই নতুন মরশুমে ভরসা রাখা হচ্ছে।

দল আইলিগ জিততে পারেনি। কিন্তু এই মরশুমে লড়াকু পারফরম্যান্স করেছে মহমেডান স্পোর্টিং। যে কারণে তারা পরের মরশুমেও দায়িত্বে রেখে দিচ্ছে রাশিয়ান হেড কোচ আন্দ্রে চেরনিশভকে। এমনটা অবশ্য প্রত্যাশিতই ছিল।

ক্লাব সূত্রের খবর, কর্মকর্তারা চেরনিশভের পারফরম্যান্সে বেশ খুশি এবং টিম স্পিরিট ধরে রাখতেই রাশিয়ান কোচকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ইতিহাস গড়তে পারল না মহামেডান, অধরা থাকল আই লিগ, আবারও বাংলাকে মাত কেরালার

৫৩ বছরের কোচ এর আগে গত দু'দশক ধরে ক্লাব ও আন্তর্জাতিক স্তরে কোচিং করিয়েছেন। চেরনিশভ ১৯৯০ সালে অনূর্ধ্ব-২১ ইউরো চ্যাম্পিয়নশিপ খেলেছেন। সোভিয়েত ইউনিয়নের জাতীয় যুব দলে ছিলেন তিনি। খেলায়োড় জীবনকে বিদায় জানিয়েই কোচিং শুরু করে দে। রাশিয়ার অনূর্ধ্ব-২১ দলও সামলেছেন চেরনেশোভ। এছাড়াও স্পার্টাক মস্কোর মতো রাশিয়ার একাধিক ক্লাবে তিনি ছিলেন ম্যানেজার।

মহমেডানে এসেও ক্লাবকে সাফল্যের মুখ দেখিয়েছেন তিনি। দীর্ঘ ৪০ বছর পর কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে মহমেডান। ডুরান্ড কাপ ও আইলিগে রানার্স আপ হয়েছে। স্বভাবতই সাদা-কালো কর্তারা মনে করছেন. চেরনিশভই সাফল্যের দিকে নিয়ে যাবেন ক্লাবকে। তাই তাঁর উপরেই নতুন মরশুমে ভরসা রাখা হচ্ছে।

এদিকে বর্তমান দলের কিছু খেলোয়াড়কে ছেড়ে দেওয়ার ভাবনাচিন্তা চলছে, এর মধ্যে রয়েছেন কিছু বিদেশিও। পরিবর্তে অবশ্য আরও উন্নত মানের ফুটবলার আনার ভাবনাচিন্তা চলছে বলে খবর।

বন্ধ করুন