বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > I-League চ্যাম্পিয়ন করাতে পারেননি, তবু নতুন মরশুমে রাশিয়ান কোচেই আস্থা মহমেডানের

I-League চ্যাম্পিয়ন করাতে পারেননি, তবু নতুন মরশুমে রাশিয়ান কোচেই আস্থা মহমেডানের

নতুন মরশুমের দায়িত্বেও থাকলেন চেরনিশভ।

চেরনিশভের কোচিংয়ে দীর্ঘ ৪০ বছর পর কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে মহমেডান। ডুরান্ড কাপ ও আইলিগে রানার্স আপ হয়েছে। স্বভাবতই সাদা-কালো কর্তারা মনে করছেন, চেরনিশভই সাফল্যের দিকে নিয়ে যাবেন ক্লাবকে। তাই তাঁর উপরেই নতুন মরশুমে ভরসা রাখা হচ্ছে।

দল আইলিগ জিততে পারেনি। কিন্তু এই মরশুমে লড়াকু পারফরম্যান্স করেছে মহমেডান স্পোর্টিং। যে কারণে তারা পরের মরশুমেও দায়িত্বে রেখে দিচ্ছে রাশিয়ান হেড কোচ আন্দ্রে চেরনিশভকে। এমনটা অবশ্য প্রত্যাশিতই ছিল।

ক্লাব সূত্রের খবর, কর্মকর্তারা চেরনিশভের পারফরম্যান্সে বেশ খুশি এবং টিম স্পিরিট ধরে রাখতেই রাশিয়ান কোচকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ইতিহাস গড়তে পারল না মহামেডান, অধরা থাকল আই লিগ, আবারও বাংলাকে মাত কেরালার

৫৩ বছরের কোচ এর আগে গত দু'দশক ধরে ক্লাব ও আন্তর্জাতিক স্তরে কোচিং করিয়েছেন। চেরনিশভ ১৯৯০ সালে অনূর্ধ্ব-২১ ইউরো চ্যাম্পিয়নশিপ খেলেছেন। সোভিয়েত ইউনিয়নের জাতীয় যুব দলে ছিলেন তিনি। খেলায়োড় জীবনকে বিদায় জানিয়েই কোচিং শুরু করে দে। রাশিয়ার অনূর্ধ্ব-২১ দলও সামলেছেন চেরনেশোভ। এছাড়াও স্পার্টাক মস্কোর মতো রাশিয়ার একাধিক ক্লাবে তিনি ছিলেন ম্যানেজার।

মহমেডানে এসেও ক্লাবকে সাফল্যের মুখ দেখিয়েছেন তিনি। দীর্ঘ ৪০ বছর পর কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে মহমেডান। ডুরান্ড কাপ ও আইলিগে রানার্স আপ হয়েছে। স্বভাবতই সাদা-কালো কর্তারা মনে করছেন. চেরনিশভই সাফল্যের দিকে নিয়ে যাবেন ক্লাবকে। তাই তাঁর উপরেই নতুন মরশুমে ভরসা রাখা হচ্ছে।

এদিকে বর্তমান দলের কিছু খেলোয়াড়কে ছেড়ে দেওয়ার ভাবনাচিন্তা চলছে, এর মধ্যে রয়েছেন কিছু বিদেশিও। পরিবর্তে অবশ্য আরও উন্নত মানের ফুটবলার আনার ভাবনাচিন্তা চলছে বলে খবর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে রবিবার লাকি কারা? ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন AC2 কোচে ‘ঠাসা ভিড় ছিল ১৪ এপ্রিল’, ৬ দিন পরে ভিডিয়ো দেখিয়ে রেল বলল মিথ্যা বলছেন অরেঞ্জ ক্যাপের দৌড়ে একলাফে দুইয়ে হেড, বেগুনি টুপির লড়াইয়ে নাম লেখালেন কুলদীপরা সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক এই ৪ রাশির ভাগ্যে কী রয়েছে? জানুন ২১ এপ্রিলের রাশিফল

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.