বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > জোসেফের জোড়া গোল, ভবানীপুরকে ৩-০ উড়িয়ে লিগ জয়ের পথে আরও এক ধাপ এগোল মহমেডান

জোসেফের জোড়া গোল, ভবানীপুরকে ৩-০ উড়িয়ে লিগ জয়ের পথে আরও এক ধাপ এগোল মহমেডান

কলকাতা লিগ জয়ের স্বপ্ন দেখাচ্ছে মহমেডান স্পোর্টিং।

লিগের চূড়ান্ত পর্বের প্রথম দু'টি ম্যাচ ইস্টবেঙ্গল ড্র করায় চ্যাম্পিয়নশিপের দরজা খুলে গিয়েছে মহমেডানের সামনে। প্রথম ম্যাচে এরিয়ানকে হারানোর পর এ দিন ভবানীপুরকেও পরাস্ত করে খেতাবের এক নম্বর দাবিদার হয়ে উঠেছে মহমেডান।

কলকাতা লিগের সুপার সিক্স পর্বে দ্বিতীয় জয় মহমেডান স্পোর্টিংয়ের। রবিবার নৈহাটি স্টেডিয়ামে ভবানীপুরকে ৩-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়নশিপের দিকে আরও একধাপ এগিয়ে গেল সাদা কালো ব্রিগেড। জোড়া গোল করেন মার্কাস জোসেফ। একটি গোল ওসমানে‌ এন'দিয়ের। দু’ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে কলকাতা লিগের শীর্ষে রয়েছে সাদা-কালো ব্রিগেড।

লিগের চূড়ান্ত পর্বের প্রথম দু'টি ম্যাচ ইস্টবেঙ্গল ড্র করায় চ্যাম্পিয়নশিপের দরজা খুলে গিয়েছে মহমেডানের সামনে। প্রথম ম্যাচে এরিয়ানকে হারানোর পর এ দিন ভবানীপুরকেও পরাস্ত করে খেতাবের এক নম্বর দাবিদার হয়ে উঠেছে মহমেডান। বাকি দু'টি ম্যাচে কোনও অঘটন না ঘটলে, আরও একবার ঘরোয়া লিগ জয়ের হাতছানি রয়েছে সাদা কালো ব্রিগেডের সামনে। প্রসঙ্গত, গত বছরই কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছিল মহমেডান।

আরও পড়ুন: আত্মঘাতী গোল, নড়বড়ে ফুটবল, হারল ওড়িশা, দুরন্ত জয় ছিনিয়ে নিল মুম্বই সিটি এফসি

এ দিনের ম্যাচে আগাগোড়াই আধিপত্য ছিল মহমেডানের। প্রথমার্ধেই গোলের প্রায় ৮-৯টি সুযোগ তৈরি করেছিল তারা। তার মধ্যে মার্কাসের একার পাঁচ গোল। গোটা ম্যাচে গোল লক্ষ্য করে ১৯টি শট নেয় সাদা কালোর স্ট্রাইকিং ফোর্স। এ দিন কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেনি ভবানীপুর। আর প্রথমার্ধের শেষের দিকে গোল খেয়ে যায় তারা। বিরতির ঠিক আগে প্রথমার্ধের ইনজুরি টাইমে ডান দিক থেকে জুডিকার ভাসানো ক্রসে হেডে গোল করে মহমেডানকে এগিয়ে দেন মার্কাস জোসেফ। এই গোলের পরেই ভবানীপুর খেলা থেকে ধীরে ধীরে আরও হারিয়ে যায়।

আরও পড়ুন: জয়ে ফিরল গত বারের ISL চ্যাম্পিয়নরা, নর্থইস্টকে ৩-০ উড়িয়ে চেনা ছন্দে হায়দরাবাদ

এক গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক মেজাজেই শুরু করে সাদা-কালো ব্রিগেড। শুরু করায় মহমেডান এগিয়ে থাকা সত্বেও একেবারেই রক্ষণাত্মক মানসিকতার ছাপ পড়েনি মহমেডানের খেলায়। বেশ কয়েকটি গোলের সুযোগও নষ্ট করে তারা। ৬৮ মিনিটের মাথায় পেনাল্টি থেকে ফের গোল করেন ত্রিনিদাদ টোবাগোর স্ট্রাইকার। প্রীতমের শট বক্সের মধ্যে ক্রিজোর হাতে লাগে। পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে ২-০ করেন মার্কাস। ম্যাচের ৭২ মিনিটে ৩-০ করেন ওসমানে। অভিষেকের ক্রস থেকে গোল করেন তিনি। ম্যাচের ৮৩ মিনিটে চতুর্থ গোল পেতে পারত মহমেডান। কিন্তু কিন লুইস থেকে জুডিকার শট পোস্টে লাগে।

ম্যাচের পর মার্কাস বলেছেন, ‘দলের জন্য এই ম্যাচ থেকে তিন পয়েন্ট খুব দরকার ছিল। সেটা এনে দিতে পেরে খুশি। কলকাতা লিগে যারা খেলছে তারা প্রত্যেকেই কঠিন দল।’ মহমেডানের টেকনিক্যাল ডিরেক্টর দীপেন্দু বিশ্বাস বলেন, ‘অনেক দিন পরে ম্যাচ খেললাম। তাই প্রথমার্ধে একটু সমস্যা হয়েছে। কিন্তু দ্বিতীয়ার্ধে ছন্দ ফিরে পেয়েছি। আরও বেশি গোলে জিততে পারতাম।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত? ২০০৯-২০২৪: লোকসভা ভোটে রাজনৈতিক দলের সংখ্যা ১০৪% বৃদ্ধি, বলছে রিপোর্ট ফোলা ফোলা গাল! হীরামান্ডি-র লাস্যময়ী নায়িকার এ কী হাল, বলুন তো কার ছবি এটা এখনও শেষ হয়নি লোকসভা ভোট, তার আগেই সম্প্রচারিত হল বাকি দফার বুথ ফেরত সমীক্ষা! বুধের বৃষে গমনে ৩ রাশির বাড়বে সমস্যা, থাকতে হবে খুব সতর্ক, সম্পর্কের অবনতি হবে

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.