বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > সোমবার আই লিগ অভিযান শুরু করছে মহমেডান, বিদেশিরাই তাদের তুরুপের তাস

সোমবার আই লিগ অভিযান শুরু করছে মহমেডান, বিদেশিরাই তাদের তুরুপের তাস

মহমেডান স্পোর্টিং।

এই বছরের শুরুটাই দারুণ ভাবে করেছে মহমেডান। ৪১ বছর বাদে কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে তারা। পাশাপাশি সাদা-কালো ব্রিগেড ডুরান্ড কাপের ফাইনালেও উঠেছে। ভালো ছন্দেও রয়েছে মহমেডান। যে কারণে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য মরিয়া সাদা কালো ব্রিগেড।

আইএসএলে খুব খারাপ ফর্মে রয়েছে বাংলার দুই প্রধান। বাংলার তৃতীয় প্রধান সোমবার থেকে আইলিগে যাত্রা শুরু করছে। মহমেডান স্পোর্টিং-কে ঘিরে বহু প্রত্যাশা রয়েছে। সোমবার প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ সুদেভা এফসি। প্রথম ম্যাচ থেকেই জিততে মরিয়া সাদা-কালো ব্রিগেড। মহমেডান এখনও পর্যন্ত কোনও আই লিগ জেতেনি।

কিন্তু এই বছরের শুরুটাই দারুণ ভাবে করেছে মহমেডান। ৪১ বছর বাদে কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে তারা। পাশাপাশি সাদা-কালো ব্রিগেড ডুরান্ড কাপের ফাইনালেও উঠেছে। ভালো ছন্দেও রয়েছে মহমেডান। যে কারণে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য মরিয়া সাদা কালো ব্রিগেড।

মহমেডানের তুরুপের তাস হতে চলেছে দলের বিদেশি ফুটবলাররাই। গোকুলমে বছর তিনেক দাপটের সঙ্গে খেলা মার্কাস জোসেফ রয়েছেন মহমেডানে। ডুরান্ড কাপে পাঁচ গোল করে মহমেডানের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তিনিই। আই লিগেও তাঁকে ঘিরে স্বপ্ন দেখছে সাদা-কালো সমর্থকেরা। এ ছাড়াও মন্টেনেগ্রোর আঞ্জেলো রুদোভিচ রয়েছেন দলে। দেশের প্রথম ডিভিশন লিগে শতাধিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সুযোগ তৈরি করায় তিনি দক্ষ। মরশুম শুরুর কিছু দিন আগে মহমেডান দলে নিয়েছে ইসমাইল তান্দিরকে। পূর্ব ইউরোপের একাধিক দেশে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। এ ছাড়া নিকোলা স্টোজানোভিচ তো রয়েছেনই।

সুদেভা এফসি-র বিরুদ্ধে নামার আগে শনিবার মহমেডানের ফুটবল সচিব এবং আই লিগে দলের ম্যানেজার দীপেন্দু বিশ্বাস বলেছেন, ‘আমাদের দলকে ৬ দিন নিভৃতবাসে থাকতে হয়েছে। আগে আমরা কিছু প্রস্তুতি ম্যাচ খেলেছি। গোকুলমের বিরুদ্ধে ম্যাচে আমাদের ছেলেরা যে ভাবে খেলেছে সে রকম খেললে সুদেভার বিরুদ্ধে অবশ্যই জিতব। নিকোলা, মার্কাসের সঙ্গে আজহার, ফৈয়াজ, চুলোভারাও ছন্দে আছে। কোচ যে ভাবে দলকে তৈরি করেছে তাতে লক্ষ্য আই লিগে জয়ী হওয়া। প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই! আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী? EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল 'ঢল গয়া দিন' গানে পুরনো নায়িকাদের লুকে ব্যাডমিন্টন খেললেন সারা, কিন্তু একী! চাকরি দেওয়ার নামে ৯ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার রানাঘাটের যুব TMC নেতা ‘ব্রাহ্মোসই আমাদের প্রাথমিক অস্ত্র হবে’, বলছেন নৌসেনা প্রধান, বড় ডিল-এ ছাড়পত্র জুহির বিশেষ পরিচিত হয়েও বলিউডের বহিরাগত বলে দাবি! নেটিজেনদের তোপের মুখে কিয়ারা সিনেমার ব্যবসা যথেষ্ঠ নয়! মাদক পাচারে ২০০০ কোটি আয় প্রযোজকের, পাকড়াও তিন সদস্য রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল, কড়া পদক্ষেপের নির্দেশ পাহাড়ে ১০০ দিনের বকেয়া টাকা বরাদ্দ হতেই BJP-র বিরুদ্ধে সরব অনীত থাপার দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.