বাংলা নিউজ > ময়দান > ফুটবল > সোমবার আই লিগ অভিযান শুরু করছে মহমেডান, বিদেশিরাই তাদের তুরুপের তাস
মহমেডান স্পোর্টিং।

সোমবার আই লিগ অভিযান শুরু করছে মহমেডান, বিদেশিরাই তাদের তুরুপের তাস

  • এই বছরের শুরুটাই দারুণ ভাবে করেছে মহমেডান। ৪১ বছর বাদে কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে তারা। পাশাপাশি সাদা-কালো ব্রিগেড ডুরান্ড কাপের ফাইনালেও উঠেছে। ভালো ছন্দেও রয়েছে মহমেডান। যে কারণে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য মরিয়া সাদা কালো ব্রিগেড।

আইএসএলে খুব খারাপ ফর্মে রয়েছে বাংলার দুই প্রধান। বাংলার তৃতীয় প্রধান সোমবার থেকে আইলিগে যাত্রা শুরু করছে। মহমেডান স্পোর্টিং-কে ঘিরে বহু প্রত্যাশা রয়েছে। সোমবার প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ সুদেভা এফসি। প্রথম ম্যাচ থেকেই জিততে মরিয়া সাদা-কালো ব্রিগেড। মহমেডান এখনও পর্যন্ত কোনও আই লিগ জেতেনি।

কিন্তু এই বছরের শুরুটাই দারুণ ভাবে করেছে মহমেডান। ৪১ বছর বাদে কলকাতা লিগ চ্যাম্পিয়ন হয়েছে তারা। পাশাপাশি সাদা-কালো ব্রিগেড ডুরান্ড কাপের ফাইনালেও উঠেছে। ভালো ছন্দেও রয়েছে মহমেডান। যে কারণে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য মরিয়া সাদা কালো ব্রিগেড।

মহমেডানের তুরুপের তাস হতে চলেছে দলের বিদেশি ফুটবলাররাই। গোকুলমে বছর তিনেক দাপটের সঙ্গে খেলা মার্কাস জোসেফ রয়েছেন মহমেডানে। ডুরান্ড কাপে পাঁচ গোল করে মহমেডানের সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন তিনিই। আই লিগেও তাঁকে ঘিরে স্বপ্ন দেখছে সাদা-কালো সমর্থকেরা। এ ছাড়াও মন্টেনেগ্রোর আঞ্জেলো রুদোভিচ রয়েছেন দলে। দেশের প্রথম ডিভিশন লিগে শতাধিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। সুযোগ তৈরি করায় তিনি দক্ষ। মরশুম শুরুর কিছু দিন আগে মহমেডান দলে নিয়েছে ইসমাইল তান্দিরকে। পূর্ব ইউরোপের একাধিক দেশে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। এ ছাড়া নিকোলা স্টোজানোভিচ তো রয়েছেনই।

সুদেভা এফসি-র বিরুদ্ধে নামার আগে শনিবার মহমেডানের ফুটবল সচিব এবং আই লিগে দলের ম্যানেজার দীপেন্দু বিশ্বাস বলেছেন, ‘আমাদের দলকে ৬ দিন নিভৃতবাসে থাকতে হয়েছে। আগে আমরা কিছু প্রস্তুতি ম্যাচ খেলেছি। গোকুলমের বিরুদ্ধে ম্যাচে আমাদের ছেলেরা যে ভাবে খেলেছে সে রকম খেললে সুদেভার বিরুদ্ধে অবশ্যই জিতব। নিকোলা, মার্কাসের সঙ্গে আজহার, ফৈয়াজ, চুলোভারাও ছন্দে আছে। কোচ যে ভাবে দলকে তৈরি করেছে তাতে লক্ষ্য আই লিগে জয়ী হওয়া। প্রথম ম্যাচটা গুরুত্বপূর্ণ।’

বন্ধ করুন