বাংলা নিউজ > ময়দান > ফুটবল > মার্কাসের গোলে শাপমোচন! আই লিগ চ্যাম্পিয়নদের হারিয়ে ডুরান্ড সেমিফাইনালে মহমেডান
ডুরান্ড সেমিফাইনালে টিম মহমেডান (ছবি:মহমেডান স্পোর্টিং)
ডুরান্ড সেমিফাইনালে টিম মহমেডান (ছবি:মহমেডান স্পোর্টিং)

মার্কাসের গোলে শাপমোচন! আই লিগ চ্যাম্পিয়নদের হারিয়ে ডুরান্ড সেমিফাইনালে মহমেডান

  • ক্যারিবিয়ান তারকা মার্কাস জোসেফের পায়ে ভর করে শাপমোচন হল কলকাতার অন্যতম বড় ক্লাব মহমেডান স্পোর্টিংয়ের। গতবার আইলিগ জয়ে গোকুলামের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মার্কাস। এদিন সেই গোকুলামের বিরুদ্ধেই গোল করে মহমেডানকে ম্যাচ জেতালেন ক্যারিবিয়ান ফরোয়ার্ড।

শুভব্রত মুখার্জি: 

∆ মহমেডান স্পোর্টিং ক্লাব:- ১           ∆ গোকুলাম কেরালা এফসি :- ০

(মার্কাস জোসেফ)

ক্যারিবিয়ান তারকা মার্কাস জোসেফের পায়ে ভর করে শাপমোচন হল কলকাতার অন্যতম বড় ক্লাব মহমেডান স্পোর্টিংয়ের। কলকাতার অপর বড় ক্লাব এটিকে-মোহনবাগান এএফসি কাপে সদ্য লজ্জাজনক হারের সম্মুখীন হয়েছে। বাংলার ফুটবলের সেই দুঃখ চলতি ডুরান্ড কাপে এসে কিছুটা হলেও ভুলিয়ে দিল মহমেডান। গত মরশুমের আই লিগ চ্যাম্পিয়ন ক্লাব গোকুলাম কেরালাকে ১-০ গোলে হারিয়ে ডুরান্ড কাপের সেমিফাইনালে চলে গেল তারা। মহমেডানের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করলেন ক্যারিবিয়ান ফরোয়ার্ড মার্কাস জোসেফ।

উল্লেখ্য সদ্য কলকাতা লিগে পরপর তিনটি ম্যাচে হারের মুখ দেখেছিল সাদা-কালো ব্রিগেড। ফলে স্বাভাবিকভাবেই তাদের আত্মবিশ্বাসে যে ধাক্কা লাগবে তা বলা বাহুল্য। এমন আবহে দাঁড়িয়ে গত আইলিগের চ্যাম্পিয়ন গোকুলাম কেরালা এফসির বিরুদ্ধে ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে খেলাটা একেবারেই সহজ ছিল না । তবে বলা ভালো অসম্ভবকে সম্ভব করে দেখাল মহমেডান স্পোর্টিং ক্লাব।

প্রসঙ্গত করোনা আবহে প্রথমবার ভারতীয় ফুটবলে মাঠে দর্শকদের প্রবেশাধিকার মিলেছিল এই ম্যাচেই। আর যুবভারতী ক্রীড়াঙ্গনে হাজার খানেক সমর্থকদের সামনে মহমেডান নিজেদের খেলাটাকে এক অন্য পর্যায়ে নিয়ে গেল। শুরু থেকেই হাড্ডাহাড্ডি খেলা হল দুই দলের মধ্যে। প্রথমার্ধের শেষের দিকে নিজেদের আক্রমণাত্মক খেলার সুফল পায় মহমেডান স্পোর্টিং। গোল করে এগিয়ে যায় সাদা কালো ব্রিগেড। ৪০ মিনিটে গোকুলামের গোল অফসাইডের কারণে বাতিল হওয়ায় পরেই কাউন্টার অ্যাটাকে যায় মহমেডান। আর তা থেকেই দুর্দান্ত গোল করে মার্কাস জোসেফ বাজিমাত করেন। গতবার আইলিগ জয়ে গোকুলামের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মার্কাস। এদিন সেই গোকুলামের বিরুদ্ধেই গোল করে মহমেডানকে ম্যাচ জেতালেন ক্যারিবিয়ান ফরোয়ার্ড।

বন্ধ করুন