বাংলা নিউজ > ময়দান > ফুটবল > গোকুলমকে হারিয়ে মহমেডানের সামনে I-League চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ করে দিল শ্রীনিধি
মহমেডানের সামনে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার বড় সুযোগ রয়েছে।
মহমেডানের সামনে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার বড় সুযোগ রয়েছে।

গোকুলমকে হারিয়ে মহমেডানের সামনে I-League চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ করে দিল শ্রীনিধি

  • ড্র করলেই চ্যাম্পিয়ন হয়ে যেক গোকুলম। উল্টে শ্রীনিধির কাছে হেরে মহমেডানের সামনে I-League জয়ের সুযোগ করে দিল তারা। শনিবার সাদা-কালো ব্রিগেড মুখোমুখি হবে গত বারের চ্যাম্পিয়নদের। সেই ম্যাচে গোকুলমকে হারাতে পারলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে মহমেডান।

একেই বলে কারও পৌষমাস তো কারও সর্বনাশ। শ্রীনিধির কাছে হেরে বড় ধাক্কা খেল গোকুলম কেরালা এফসি। গত বছরের আই লিগ চ্যাম্পিয়ন টিম গোকুলম টানা ২১ ম্যাচে অপরাজিত ছিল। তাদের সেই রেকর্ড ভাঙল শ্রীনিধি ডেকান এফসি। ৪৩৫ দিন বাদে হারল গোকুলম। আর সেই সঙ্গে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার বড় সুযোগ পেয়ে গেল মহমেডান এফসি।

আই লিগ জেতার জন্য মঙ্গলবার নৈহাটি স্টেডিয়ামে শ্রীনিধি ডেকান এফসির বিরুদ্ধে শুধু ড্র করলেই চ্যাম্পিয়ন হয়ে যেত গোকুলম। মনে করা হয়েছিল, গত বারের আই লিগ চ্যাম্পিয়নরা এ বার সহজেই ফের ট্রফি জয়ের স্বাদ পাবে। কিন্তু পুরো হিসেবটাই উল্টেপাল্টে দিল শ্রীনিধি।

প্রথমার্ধেই শ্রীনিধির লোলরেমাইয়া হ্যাটট্রিক করে গোকুলমের লড়াই শেষ করে দেন। শেরিফ ৫৪ মিনিটে লাল কার্ড দেখার পরেও গোকুলমের দু'টি গোল অফসাইডে বাতিল হয়। ফলে ১-৩ হারে তারা। ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ৪০।

একই সংখ্যক ম্যাচ খেলে মহামেডানের পয়েন্ট ৩৭। মঙ্গলবার ব্রেন্ডন ভানলালরেমদিকার জোড়া গোলে রাজস্থান এফসি-কে হারায় সাদা-কালো ব্রিগেড। এর পর শনিবার সাদা-কালো ব্রিগেড মুখোমুখি হবে গত বারের চ্যাম্পিয়নদের। সেই ম্যাচে গোকুলমকে হারাতে পারলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে মহমেডান।

গোকুলমের সঙ্গে মহামেডানের প্রথম দফার ম্যাচের ফল ছিল ১-১। ফলে শনিবার মহামেডান জিতলে হেড টু হেড অঙ্কে চ্যাম্পিয়ন হয়ে যাবে তারা। তবে ড্র হলে গোকুলমই চ্যাম্পিয়ন হবে। সেই দিক থেকে দেখতে গেলে শনিবার মহমেডানের সামনে ফাইনাল। উল্টোদিকে গোকুলমের লড়াইটা বরং সোজা। তারা ড্রয়ের খেলা খেলবে। মহমেডানকে জিততেই হবে।

বন্ধ করুন