বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ত্রিনিদাদ টোবাগোর তারকা স্ট্রাইকারকে দলে নিয়ে চমক মহমেডানের
মার্কাস জোসেফ।
মার্কাস জোসেফ।

ত্রিনিদাদ টোবাগোর তারকা স্ট্রাইকারকে দলে নিয়ে চমক মহমেডানের

  • মহমেডান ইতিমধ্যে দুই সার্বিয়ান ফুটবলার নিকালো স্টোজানোভিচ ও স্টেফান ইলিচকে সই করিয়েছে তারা। নিকালো মিডফিল্ডার হিসেবে খেলেন। আর ইলিচ ফরোয়ার্ডে খেলেন।

ত্রিনিদাদ টোবাগোর তারকা স্ট্রাইকার মার্কাস জোসেফকে সই করিয়ে নিল মহমেডান স্পোর্টিং। তিনি দলে যোগ দেওয়ায় নিঃসন্দেহে শক্তি বাড়াল সাদা-কালো ব্রিগেডের। মার্কাসের সঙ্গে এক বছরের চুক্তি করেছে মহমেডান। মার্কাস এর আগে গোকুলম এফসি-তে খেলেছিলেন। গোকুলমের হয়ে তাঁর ৩৩ ম্যাচে ২৭টি গোল রয়েছে তাঁর। গোকুলম গত বছর আই লিগ চ্যাম্পিয়নও হয়েছিল। আর গোকুলমকে চ্যাম্পিয়ন করতে বড় অবদান রয়েছে মার্কাসের।

বহু দিন ধরেই মার্কাস জোসেফের সঙ্গে কথাবার্তা চালাচ্ছিল মহমেডান। শেষ পর্যন্ত বুধবার তাঁর সই করার খবর সরকারি ভাবে জানানো হয়। তিনি দেশের জার্সিতে অনূর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-২০ বিশ্বকাপেও খেলেছেন। এ বার তাঁকে ঘিরেই আই লিগ জয়ের স্বপ্ন দেখছে মহমেডান।

গোকুলমের হয়ে ভাল পারফরম্যান্সের কারণে অনেকগুলো ক্লাবের প্রস্তাব মার্কাস জোসেফ পেয়েছিলেন। তবে মহমেডানের প্রস্তাবে রাজি হয়েছেন ৩০ বছরের স্ট্রাইকার। কলকাতা ফুটবল লিগের আগেই তাঁকে সই করিয়ে নিল মহমেডান। যাতে তারা লিগে মার্কাস জোসেফকে খেলাতে পারে।

মার্কাস জোসেফের বড় গুণ হল, তিনি স্ট্রাইকার হলেও, কোচ চাইলে বা দলের প্রয়োজনে অন্য যে কোনও পজিশনেও মানিয়ে নিতে পারেন। লেফ্ট উইঙ্গার বা অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবেও তাঁকে খেলতে দেখা গিয়েছে। এর আগে মহমেডান দুই সার্বিয়ান ফুটবলার নিকালো স্টোজানোভিচ ও স্টেফান ইলিচকে সই করিয়েছে তারা। নিকালো মিডফিল্ডার হিসেবে খেলেন। আর ইলিচ ফরোয়ার্ডে খেলেন।

বন্ধ করুন