বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > রেড স্টার বেলগ্রেডের তারকাকে সই করিয়ে দুই প্রধানকে চ্যালেঞ্জ মহমেডানের

রেড স্টার বেলগ্রেডের তারকাকে সই করিয়ে দুই প্রধানকে চ্যালেঞ্জ মহমেডানের

আবিওলা দাউদা।

ইউরোপে খেলার বিপুল অভিজ্ঞতা নিয়ে কলকাতায় আসছেন আবিওলা দাউদা। একাধিক শীর্ষস্থানীয় ইউরোপিয়ান লিগে খেলা তারকার ঝুলিতে রয়েছে ৮০টিরও বেশি গোল। খেলেছেন গ্রিস সুপার লিগ, স্কটিশ প্রিমিয়ারশিপ, আলসভ্যালস্ক্যান, সার্বিয়ান সুপার লিগ, তুরস্কের সুপার লিগেও। রেড স্টার বেলগ্রেডের হয়েও খেলে ফেলেছেন দাউদা।

এটিকে মোহনবাগানের সঙ্গে পাল্লা দিয়ে দল বদলের বাজারে চমক দিয়ে চলেছে কলকাতার আর এক প্রধান মহমেডান স্পোর্টিং। সাদা-কালো ব্রিগেড এ বার নাইজেরীয় স্ট্রাইকার আবিওলা দাউদাকে সই করিয়ে চমকে দিল সকলকে। ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি এখনও হয়নি ইমামির। দল গঠন তো পরের কথা। সেখানে মহমেডান চমক দিয়েই চলেছে।

আরও পড়ুন: স্টিভেন জেরার্ডের শিষ্যকে জামশেদপুর থেকে ছিনিয়ে নিয়ে বড় চমক মুম্বইয়ের

ইউরোপে খেলার বিপুল অভিজ্ঞতা নিয়ে কলকাতায় আসছেন আবিওলা দাউদা। একাধিক শীর্ষস্থানীয় ইউরোপিয়ান লিগে খেলা তারকার ঝুলিতে রয়েছে ৮০টিরও বেশি গোল। খেলেছেন গ্রিস সুপার লিগ, স্কটিশ প্রিমিয়ারশিপ, আলসভ্যালস্ক্যান, সার্বিয়ান সুপার লিগ, তুরস্কের সুপার লিগেও। রেড স্টার বেলগ্রেডের হয়েও খেলে ফেলেছেন দাউদা।

আরও পড়ুন: কৃষ্ণের পরিবর্তে বড় ধামাকা, রাশিয়া বিশ্বকাপে খেলা অজি স্ট্রাইকারকে সই ATK MB-র

একাধিক হাইপ্রোফাইল ক্লাব এবং লিগে খেললেও নাইজেরিয়ার জাতীয় দলের জার্সিতে কখনও খেলা হয়নি ৩৪ বছরের ফুটবলারের। মহমেডানের সঙ্গে কত বছরের চুক্তি, সেই সম্পর্কে ক্লাবের তরফে সরকারী ভাবে কিছু না জানানো হলেও, সূত্রের খবর ২০২৩-২৪ মরশুমের শেষ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করেছে মহমেডান।

সামনে কলকাতা লিগ, ১৬ অগস্ট থেকে শুরু হতে চলেছে ডুরান্ড কাপ। এই দুই ঐতিহ্যশালী প্রতিযোগীতায় ভাল ফল করার বিষয়ে আশাবাদী সাদা-কালো ব্রিগেড। যে কারণে তারা দল গঠনে কোনও রকম খামতি রাখছে না।

এ বার আই লিগ চ্যাম্পিয়ন হয়ে পরের বছর আইএসএল খেলাই লক্ষ্য মহমেডান স্পোর্টিং ক্লাবের। এএফসি-র বেঁধে দেওয়া গাইডলাইন অনুযায়ী ২০২২-২৩ আই লিগের চ্যাম্পিয়ন দল কোনও ফ্র্যাঞ্চাইজি ফি ছাড়াই সরাসরি খেলবে ভারতীয় ফুটবলের শীর্ষ লিগে। ফলে কোনও দিক থেকেই কোনও রকম খামতি রাখতে নারাজ শতাব্দী প্রাচীন ক্লাব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'ঠাস-ঠাস করে চড় মারল মহিলা, বাঁচান আমায়', ভোটকেন্দ্রে আকুতি ‘অঙ্কের স্যার’-র SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.