বাংলা নিউজ > ময়দান > ফুটবল > রেড স্টার বেলগ্রেডের তারকাকে সই করিয়ে দুই প্রধানকে চ্যালেঞ্জ মহমেডানের
আবিওলা দাউদা।

রেড স্টার বেলগ্রেডের তারকাকে সই করিয়ে দুই প্রধানকে চ্যালেঞ্জ মহমেডানের

  • ইউরোপে খেলার বিপুল অভিজ্ঞতা নিয়ে কলকাতায় আসছেন আবিওলা দাউদা। একাধিক শীর্ষস্থানীয় ইউরোপিয়ান লিগে খেলা তারকার ঝুলিতে রয়েছে ৮০টিরও বেশি গোল। খেলেছেন গ্রিস সুপার লিগ, স্কটিশ প্রিমিয়ারশিপ, আলসভ্যালস্ক্যান, সার্বিয়ান সুপার লিগ, তুরস্কের সুপার লিগেও। রেড স্টার বেলগ্রেডের হয়েও খেলে ফেলেছেন দাউদা।

এটিকে মোহনবাগানের সঙ্গে পাল্লা দিয়ে দল বদলের বাজারে চমক দিয়ে চলেছে কলকাতার আর এক প্রধান মহমেডান স্পোর্টিং। সাদা-কালো ব্রিগেড এ বার নাইজেরীয় স্ট্রাইকার আবিওলা দাউদাকে সই করিয়ে চমকে দিল সকলকে। ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি এখনও হয়নি ইমামির। দল গঠন তো পরের কথা। সেখানে মহমেডান চমক দিয়েই চলেছে।

আরও পড়ুন: স্টিভেন জেরার্ডের শিষ্যকে জামশেদপুর থেকে ছিনিয়ে নিয়ে বড় চমক মুম্বইয়ের

ইউরোপে খেলার বিপুল অভিজ্ঞতা নিয়ে কলকাতায় আসছেন আবিওলা দাউদা। একাধিক শীর্ষস্থানীয় ইউরোপিয়ান লিগে খেলা তারকার ঝুলিতে রয়েছে ৮০টিরও বেশি গোল। খেলেছেন গ্রিস সুপার লিগ, স্কটিশ প্রিমিয়ারশিপ, আলসভ্যালস্ক্যান, সার্বিয়ান সুপার লিগ, তুরস্কের সুপার লিগেও। রেড স্টার বেলগ্রেডের হয়েও খেলে ফেলেছেন দাউদা।

আরও পড়ুন: কৃষ্ণের পরিবর্তে বড় ধামাকা, রাশিয়া বিশ্বকাপে খেলা অজি স্ট্রাইকারকে সই ATK MB-র

একাধিক হাইপ্রোফাইল ক্লাব এবং লিগে খেললেও নাইজেরিয়ার জাতীয় দলের জার্সিতে কখনও খেলা হয়নি ৩৪ বছরের ফুটবলারের। মহমেডানের সঙ্গে কত বছরের চুক্তি, সেই সম্পর্কে ক্লাবের তরফে সরকারী ভাবে কিছু না জানানো হলেও, সূত্রের খবর ২০২৩-২৪ মরশুমের শেষ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি করেছে মহমেডান।

সামনে কলকাতা লিগ, ১৬ অগস্ট থেকে শুরু হতে চলেছে ডুরান্ড কাপ। এই দুই ঐতিহ্যশালী প্রতিযোগীতায় ভাল ফল করার বিষয়ে আশাবাদী সাদা-কালো ব্রিগেড। যে কারণে তারা দল গঠনে কোনও রকম খামতি রাখছে না।

এ বার আই লিগ চ্যাম্পিয়ন হয়ে পরের বছর আইএসএল খেলাই লক্ষ্য মহমেডান স্পোর্টিং ক্লাবের। এএফসি-র বেঁধে দেওয়া গাইডলাইন অনুযায়ী ২০২২-২৩ আই লিগের চ্যাম্পিয়ন দল কোনও ফ্র্যাঞ্চাইজি ফি ছাড়াই সরাসরি খেলবে ভারতীয় ফুটবলের শীর্ষ লিগে। ফলে কোনও দিক থেকেই কোনও রকম খামতি রাখতে নারাজ শতাব্দী প্রাচীন ক্লাব।

বন্ধ করুন