বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > I-League-এর মাঝেই সবুজ-মেরুনের তারকাকে সই করিয়ে শক্তি বাড়াল মহমেডান

I-League-এর মাঝেই সবুজ-মেরুনের তারকাকে সই করিয়ে শক্তি বাড়াল মহমেডান

মহমেডান স্পোর্টিং।

২০১৮-১৯ মরশুমে কিসেক্কাকে সই করায় মোহনবাগান। সবুজ-মেরুনের হয়ে ১৯ ম্যাচে ৫ গোল করেছেন তিনি। মোহনবাগানের কলকাতা লিগ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন হেনরি কিসেক্কা।

মোহনবাগানের প্রাক্তন ফুটবলার হেনরি কিসেক্কাকে সই করিয়ে আই লিগে নিজেদের শক্তি বাড়াল মহমেডান স্পোর্টিং। রবিবার ব্যক্তিগত কারণে ইসমাইল তান্দির লিগের মাঝ পথে চুক্তি ছেদ করে উড়ে যান দেশে। বসনিয়া-হারজেগোভিনার এই স্ট্রাইকারের পরিবর্তন তড়িঘড়ি খোঁজা শুরু করে মহমেডান। শেষ পর্যন্ত পরীক্ষিত বিদেশির উপরই ভরসা রাখলেন সাদা-কালো কর্তারা।

হেনরি কিসেক্কা ভারতীয় ফুটবলে পরিচিত মুখ। ৩২ বছর বয়সী উগান্ডার এই স্ট্রাইকার ২০১৭-১৮-তে গোকুলাম কেরলের হাত ধরে ভারতীয় ফুটবলে যোগ দিয়েছিলেন। ওই মরশুমে গোকুলামের হয়ে ৭ ম্যাচে ৪ গোল করেন তিনি। গোকুলামের হয়ে ২০১৮ সালের ১৫ মার্চ আইএসএল-এর দল নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে জোড়া গোল করেন। তাঁর করা গোলের কারণেই ২০১৮ ইন্ডিয়ান সুপার কাপের ফাইনাল রাউন্ডে যোগ্যতা অর্জন করে গোকুলাম কেরল।

কিসেক্কার দুরন্ত পারফরম্যান্সের জেরেই তাঁরে ২০১৮-১৯ মরশুমে সই করায় মোহনবাগান। সবুজ-মেরুনের হয়ে ১৯ ম্যাচে ৫ গোল করেছেন তিনি। মোহনবাগানের কলকাতা লিগ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন হেনরি কিসেক্কা।

২০১৯-২০ মরশুমে মোহনবাগান তাঁকে ছেড়ে দিলে তিনি নিজের পুরনো ক্লাব গোকুলামে ফির যান। সেই বছর গোকুলমের জার্সিতে ২৩ ম্যাচে ১৪টি গোল করেন। ওই মরসুমে ইস্টবেঙ্গল-মোহনবাগানের মতো কঠিন প্রতিপক্ষকে পরাস্ত করে ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন হয় গোকুলাম কেরল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘২০২৬ সালে মালদার আম, আমসত্ত্ব খাব,’ ২১শের সমাবেশে উত্তরবঙ্গ নিয়ে আক্ষেপ মমতার অলিম্পিক্স শুরুর আগেই IOA-কে ৮.৫ কোটি টাকা দিচ্ছে BCCI! বড় ঘোষণা জয় শাহের একুশে জুলাইয়ের দিনই বিজেপি কর্মীর রক্তাক্ত দেহ উদ্ধার, মহেশতলায় আলোড়ন 'আমরা জয় সীতারাম বলি...', বজরংবলীর বেশে ২১ শে জুলাইয়ের সমাবেশে TMC কর্মী ছোটবেলার স্মৃতিতে ডুব! দুই ছেলেকে নিয়ে কলকাতার বাড়িতে ডিম্পি? 'বাংলায় আপনারা বিজেপিকে হটিয়েছেন..' ২১ শের মঞ্চ থেকে অখিলেশ দিলেন কোন বার্তা? গুরু পূর্ণিমায় গুরু মঙ্গলের বিরল সংযোগে রাশি অনুসারে করুন দান, আসবে সুখ সমৃদ্ধি কলের মুখ না থাকায় অপচয় হচ্ছে পরিশ্রুত জল, রুখতে সমীক্ষা করবে পুরসভা ২১শে শহিদ স্মরণে কবজি ডুবিয়ে মাংস-ভাত তৃণমূলের, ডিম্ভাত শুনতে হয় প্রতিবার! 'বৃষ্টি গায়ে লাগল তো? স্নানে ধুয়ে যাবে, কিন্তু নোংরা...' যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.