বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup 2023: মোহনবাগানে কোয়ার্টার যাত্রা রুখতে পারল না ইস্টবেঙ্গল! ৬ গোল করেও ছিটকে গেল মহামেডান

Durand Cup 2023: মোহনবাগানে কোয়ার্টার যাত্রা রুখতে পারল না ইস্টবেঙ্গল! ৬ গোল করেও ছিটকে গেল মহামেডান

মোহনবাগান দল। ছবি- টুইটার

জামশেদপুর এফসির বিরুদ্ধে ৬ গোল করে নক আউটে জায়গা করে নিতে পারল না মহামেডান স্পোর্টিং। বরং কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল মোহনবাগান। 

মরশুমের প্রথম ডার্বি হারতে হয়েছে মোহনবাগানকে। এই ম্যাচ হারার পরেই ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে যাওয়া বেশ কঠিন হয়ে যায় বাগান শিবিরের কাছে। তবে ভক্তদের জন্য রয়েছে সুখবর। ডার্বি ম্যাচ হারলেও সেই চাপ কাটিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা নিয়ছে মোহনবাগান। কোয়ার্টার ফাইনালে ওঠা যাওয়ার কারণের পিছনে রয়েছে গোল পার্থক্য। শেষ ম্যাচে মহামেডান জামশেদপুরকে ৬-০ গোলের ব্যবধানে হারায়। মোহনবাগান মহামেডানের সঙ্গে একই পয়েন্টে ছিল। তবে গোল পার্থক্যের জন্য তারা পরবর্তী রাউন্ডে পৌঁছে গিয়েছে। তবে সাদা-কালো ব্রিগেড জায়গা করতে পারেনি কোয়ার্টার ফাইনালে।

এই বছর ডুরান্ড কাপের নিয়ম অনুযায়ী ৬টি গ্রুপের শীর্ষে থাকা দলগুলি কোয়ার্টার ফাইনালে পৌঁছাবে বলে ঠিক হয়। বাকি ২টি দল বেছে নেওয়া হবে দ্বিতীয় স্থানে থাকা দলগুলোর থেকে। সেই নিয়ম মোতাবেক মোহনবাগান চলে গেল পরবর্তী পর্যায়ে। গ্রুপ শীর্ষে শেষ করায় আগেই কোয়ার্টার ফাইনালে উঠে গিয়েছে ইস্টবেঙ্গল, মুম্বই সিটি, গোকুলম, এফসি গোয়া ও চেন্নাইয়ন এফসি। গ্রুপ এফ-এর শীর্ষে কোন দল থাকবে তা এখনও ঠিক হয়নি।

মোহনবাগান কোয়ার্টার ফাইনালে যাবে কি না তা নির্ভর করেছিল আজ অর্থাৎ রবিবারের দু’টি ম্যাচের উপর। প্রথম ম্যাচে ডাউনটাউন হিরোজকে হারায় নর্থইস্ট ইউনাইটেড। কিন্তু গোয়ার থেকে গোল পার্থক্যে তারা পিছিয়েছে থাকায় শীর্ষে শেষ করতে পারেনি। গোয়া শীর্ষ দল হিসাবেই কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে। তবে ৭ পয়েন্ট থাকায় দ্বিতীয় স্থানে থাকা প্রথম দল হিসাবে শেষ আটে গেছে নর্থইস্ট।

মোহনবাগানের পয়েন্ট ছিল ৬। অন্যদিকে মহামেডান জামশেদপুর কে ৬ গোলে হারালে তাদের পয়েন্ট এসে দাড়ায় ৬। একই পয়েন্ট হওয়া সত্বেও মোহনবাগান গেল কোয়ার্টার ফাইনালে কারণ, এই ম্যাচের আগে পর্যন্ত মহমেডানের গোল পার্থক্য ছিল -১। ৬ গোল করায় গোল পার্থক্য বেড়ে হয়েছে +৫। মোহনবাগানের গোল পার্থক্য +৬। অর্থাৎ, গোল পার্থক্য ১ বেশি থাকায় শেষ আটে জায়গা করে নিয়েছে সবুজ-মেরুন ব্রিগেড। অন্যদিকে, রাজস্থানের কাছেও মোহনবাগানের সমান পয়েন্ট করার সুযোগ রয়েছে। তারা যদি পরের ম্যাচে ইন্ডিয়ান আর্মিকে হারাতে পারে তাহলে তাদের পয়েন্ট হবে ছয়। কিন্তু সে ক্ষেত্রেও মোহনবাগানের থেকে গোল পার্থক্যে পিছিয়ে থাকবে রাজস্থান। তাই পালতোলা নৌকা শিবিরের কোয়ার্টার ফাইনালে যাওয়া আটকাতে পারছে না কেউই‌।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘মানুষটাকে নিয়ে এক ঘরে থাকা…’! বিয়ের বদলে দেবের সঙ্গে সহবাস? জবাব দিল রুক্মিণী কতটা সুবিধাজনক ব্রিটেন গ্র্যাজুয়েট রুট ভিসা! ভারতীয় পড়ুয়ারা কীভাবে লাভবান হবেন ২১ ঘণ্টা পর পোর্ট ব্লেয়ারের উদ্দেশ্যে রওনা প্রথম বিমান, ধীরে স্বাভাবিক পরিষেবা হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা যাদবপুরে র‌্যাগিংয়ে মৃত ছাত্রের নামে পুরস্কার, কারা পাবে? গৃহীত হল প্রস্তাব ‘অপমানজনক’ বিজ্ঞাপন দিয়ে সুপ্রিম কোর্টে ‘থাপ্পড়’ খেল BJP, জয় হতেই তোপ তৃণমূলের মমতার শাহজাহানকে সমর্থন, আমার বেলায় নীরব- অভিমানী তাপস, সুদীপের বিরুদ্ধেও অভিযোগ গঙ্গা দশেরা কবে পালিত হয়? জেনে নিন এই দিন স্নান দানের সঠিক সময় ফারহার সঙ্গে বিছানায় মাখামাখি! ঘুম ভাঙতেই চমকে গেলেন করণ জোহর, ভাইরাল ভিডিয়ো তাপস রায়ের সমর্থনে রোড-শো মোদীর, নেতাজি, বিবেকানন্দ, সারদা মাকে জানাবেন শ্রদ্ধা

Latest IPL News

হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো আমাদের দাঁড়াতেই দেয়নি KKR- হারের কারণ বলতে গিয়ে স্বীকারোক্তি SRH অধিনায়কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.